Wednesday, 16 October 2024

চট্টগ্রাম নগর যুবদলের সা. সম্পাদক প্রার্থীদের মধ্যে এগিয়ে ক্লিন ইমেজের সাজ্জাদ

স্টাফ রিপোর্টার

ছাত্র-জনতার অভ্যুত্থানের মধ্য দিয়ে আওয়ামী লীগ সরকারের পতনের পর বিগত দেড় যুগের মধ্যে বর্তমানে সবচেয়ে উজ্জীবিত অবস্থায় রয়েছে বিএনপি।

মাত্র এক মাস সময়ে দলীয় চেয়ারপারসন খালেদা জিয়া কারামুক্ত হয়েছেন, চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার সুযোগ তৈরি হয়েছে; একের পর এক মামলা থেকে খালাস পেয়ে ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের দেশে ফেরার পরিবেশ সৃষ্টি হচ্ছে; নেতাকর্মীরাও রাজনৈতিক মামলা থেকে নিষ্কৃতি পেয়ে কারাগার থেকে বেরিয়ে আসছেন। সব মিলিয়ে দলের নেতাকর্মীদের মধ্যে একটি চাঙ্গাভাব বিরাজ করছে।

দলের দুঃসময়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন চট্টগ্রাম মহানগর যুবদলের সাবেক সহ যোগাযোগ সম্পাদক সাজ্জাদ হোসেন ভূঁইয়া। দেশের রাজনীতির ক্রান্তিলগ্নে ও দুঃসময়ে চট্টগ্রাম মহানগরের যুবদলের হাল ধরে মাঠে ছিলেন সক্রিয়। দলের বিভিন্ন দিবস, সভা-সমাবেশও করেছেন নেতাকর্মীদের নিয়ে। এবার এই নেতাকে নিয়ে স্বপ্ন বুনছেন নির্যাতিত নেতাকর্মীরা।

দলের নেতাকর্মীদের সঙ্গে কথা বলে জানা যায়, বিগত ১৬ বছর দলের নেতাকর্মীরা হামলা-মামলার শিকার হয়েছেন। এসবের মধ্যে পাশে থেকে সাজ্জাদ হোসেন ভূঁইয়া দিয়েছেন সাহস। কারাবন্দী নেতাকর্মী ও তাদের পরিবারের দায়িত্বসহ দলের নেতাকর্মীদের কারামুক্তির ব্যবস্থাও করেছেন তিনি। তিনি নিজেও ছিলেন দুইবার কারাগারে।

এবার এই নেতাকে নিয়ে স্বপ্ন বুনছেন নির্যাতিত নেতাকর্মীরা। তাদের আশা দল থাকে নিরাশ করবে না দুঃসময়ের এই নেতাকে। আগামীতে চট্টগ্রাম মহানগর যুবদলের সাধারণ সম্পাদক হিসেবেও দেখতে চান তারা।

এদিকে গত ২০ সেপ্টেম্বর চট্টগ্রাম মহানগর যুবদলের কমিটি বিলুপ্ত করার পর আসন্ন কমিটির নেতৃত্বে আসার জন্য যুবদল নেতাকর্মীদের মাঝে তোড়জোড় শুরু হয়ে গেছে। আসন্ন কমিটিতে পদপ্রার্থীদের অধিকাংশই ইতিমধ্যে ঢাকায় অবস্থান করে কেন্দ্রীয় নেতাদের সহানুভূতি নেয়ার চেষ্টা করছেন।

চট্টগ্রাম মহানগর যুবদলের আসন্ন কমিটিতে সদস্য সচিব (সাধারণ সম্পাদক) পদপ্রার্থী নিবেদিতপ্রাণ যুবদল নেতা সাজ্জাদ হোসেন ভূঁইয়া দীর্ঘ ২৮ বৎসর যাবত বিএনপির রাজনীতির সাথে ওতোপ্রোতো ভাবে জড়িত।

স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রীধারী সাজ্জাদ হোসেন মহানগর যুবদল নেতা ও থানা বিএনপির গ্রহণযোগ্য নেতা হিসাবে রাজনীতি করে আসছেন।

তিনি দেশনেত্রী বেগম খালেদা জিয়া মুক্ত মঞ্চের কেন্দ্রীয় কমিটির সিনিয়র যুগ্ম আহ্বায়ক, চট্টগ্রাম মহানগর শহীদ জিয়া স্মৃতি সংসদ এর সভাপতি , ২০০৩ থেকে ২০১৩ সাল পর্যন্ত চট্টগ্রাম মহানগর ছাত্রদলের সহ-প্রচার সম্পাদক, ২০১৮ সাল থেকে এ পর্যন্ত চট্টগ্রাম মহানগর যুবদলের সহ যোগাযোগ সম্পাদক ও ২০১৮ সাল থেকে এ পর্যন্ত বিএনপি চট্টগ্রাম মহানগরীর বায়েজিদ বোস্তামী থানার যুগ্ম সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করে আসছেন।

শিক্ষিত ও সম্ভ্রান্ত পরিবারের সন্তান, যুবদল নেতা সাজ্জাদ হোসেন ভূঁইয়ার বাবা সিরাজ উল্লাহ ভূঁইয়া ছিলেন একজন অবসরপ্রাপ্ত শিক্ষা অফিসার ও মা (প্রয়াত) আয়শা আক্তার সিরাজ ছিলেন অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষিকা।

চট্টগ্রাম মহানগর যুবদলের সাধারণ সম্পাদক (সদস্য সচিব) পদপ্রার্থী সাজ্জাদ হোসেন ভূঁইয়া বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশরত্ন, মান্যবর তারেক রহমানের সময়োপযোগী ও সৃজনশীল নেতৃত্বে পরিচালিত হচ্ছে বিএনপি ও তার অংগ সংগঠন গুলো। এসময়ে তার (তারেক রহমান) একনিষ্ঠ কর্মী হিসাবে যদি চট্টগ্রাম মহানগর যুবদলের (সাধারণ সম্পাদক-সদস্য সচিব) নেতৃত্ব দেয়ার সুযোগ পাই, তাহলে আমার নিষ্ঠা, অভিজ্ঞতা ও রাজনৈতিক দূরদর্শিতা দিয়ে দলকে দেশের সেরা যুব সংগঠন হিসাবে পরিচালিত করব। এব্যাপারে দলের কেন্দ্রীয় নেতৃত্বের গ্রহণযোগ্য সিদ্ধান্ত, মূল্যায়ন ও সহানুভূতি আশা করছি।

ক্লিন ইমেজ হিসেবে পরিচিত এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এসবই পারিবারিক শিক্ষা। জীবনে যে কেউ পরিচ্ছন্ন রাজনীতিবিদ হিসেবে পরিচিতি পেতে পারেণ। বিবেক বোধ সম্পন্ন কোন ব্যক্তি বা রাজনীতিবিদ আলোকিত। সেটা নির্ভর করে আদর্শ, নীতি-নৈতিকতা, সামাজিক ও রাজনৈতিক মতধারার চর্চার কাছে।

 

সর্বশেষ

বিচারকদের পদত্যাগের দাবিতে বুধবার হাইকোর্ট ঘেরাওয়ের ঘোষণা

আওয়ামী পন্থি ফ্যাসিস্ট বিচারকদের পদত্যাগের দাবিতে বুধবার হাইকোর্ট ঘেরাওয়ের...

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল ভবনে জুলাই-আগস্ট গণহত্যার বিচার কার্যক্রম শুরু

আগামী ১ নভেম্বরের মধ্যে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল ভবনে জুলাই-আগস্ট...

অন্তর্বর্তী সরকারের ‘মাইনাস টু’র চিন্তাভাবনা নেই

অন্তর্বর্তী সরকারের ‘মাইনাস টু ফর্মুলা’ বা এ ধরনের কোনো...

ফের আন্দোলনে নামার হুশিয়ারি বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের 

লুটেরা ব্যবসায়ী সিন্ডিকেট, দালাল সাংবাদিক ও খুনি পুলিশ সদস্যদের...

নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য বৃদ্ধি ঠেকাতে সিন্ডিকেট চিহ্নিতের কাজ করছে সরকার

নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য বৃদ্ধি ঠেকাতে অন্তর্বর্তী সরকার বাজার সিন্ডিকেট...

পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে: পরিবেশ উপদেষ্টা

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান...

আরও পড়ুন

চট্টগ্রামে এইচএসসি পরীক্ষায় পাসের হার ৭০.৩২

চট্টগ্রাম শিক্ষাবোর্ডের অধীনে এইচএসসি পরীক্ষায় এবার পাসের হার কমেছে। এবার পাস করেছেন ৭০ দশমিক ৩২ শতাংশ। যা গত বছর ছিলো ৭৪ দশমিক ৪৫ শতাংশ।...

শফিকুর রহমানের সঙ্গে অস্ট্রেলিয়ার হাই কমিশনারের সাক্ষাৎ

জামায়াতে ইসলামীর আমীর ড. শফিকুর রহমানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন ঢাকায় নিযুক্ত অস্ট্রেলিয়ার ভারপ্রাপ্ত হাই কমিশনার নার্দিয়া সিম্পসন। এতে দু’দেশের বিদ্যমান দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট...

বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ: নগর বিএনপির আহ্বায়ক এরশাদ উল্লাহ

শারদীয় দুর্গোৎসবের বিজয়া দশমী উপলক্ষে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ চান্দগাঁও থানা কর্তৃক আয়োজিত শুভ বিজয়া দশমী ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম মহানগর...

চট্টগ্রামে চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন’র সাথে বিএনপি প্রতিনিধি দলের বৈঠক 

চট্টগ্রামে বিএনপির কেন্দ্রীয় ও স্থানীয় নেতাদের সঙ্গে বৈঠক করেছেন চীনা দূতাবাসের একটি প্রতিনিধি দল।শুক্রবার (১১ অক্টোবর) সন্ধ্যায় চট্টগ্রাম নগরীর হোটেল রেডিসন ব্লু বে ভিউতে...