গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Sunday, 7 July 2024

সাংবাদিককে হত্যার হুমকি, সাবেক এমপি মোস্তাফিজের বিরুদ্ধে আদালতে মামলা

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামের বাঁশখালীতে সাংবাদিককে হাড্ডি ভেঙে হত্যার হুমকি দেওয়া সাবেক সংসদ মোস্তাফিজুর রহমান চৌধুরীর বিরুদ্ধে হত্যা মামলা হয়েছে।

বৃহস্পতিবার (৪ জুলাই) বাঁশখালী সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি করেন সাংবাদিক শফকত হোসাইন চাটগামী। তিনি চট্টগ্রামের স্থানীয় দৈনিক চট্টগ্রাম মঞ্চের বাঁশখালী প্রতিনিধি।

মামলার বিষয়টি নিশ্চিত করেছেন জজকোর্টের আইনজীবী অ্যাডভোকেট মোশাররফ হোসাইন খান।

তিনি বলেন, আদালত বাদীর অভিযোগটি তদন্তের জন্য বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দিয়েছেন।

মামলা ও আদালত সূত্রে জানা যায়, গত ২৯ জুন বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বাঁশখালী উপজেলা সদরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল গফুর তার বক্তব্যে সাবেক এমপি মোস্তাফিজুর রহমান চৌধুরীর বিরুদ্ধে দলীয় কার্যালয় নির্মাণে চাঁদাবাজির অভিযোগ করেন। এমনকি প্রধানমন্ত্রী ও দলীয় সভানেত্রী জননেত্রী শেখ হাসিনাকে সাবেক এমপি মোস্তাফিজ বুঝাতে চেষ্টা করেছেন- নিজের বাড়ি না করে তিনি দলীয় কার্যালয় নির্মাণ করেছেন। অথচ এটি সম্পূর্ণ মিথ্যা ও ভন্ডামি।

মিথ্যার উপরই সাবেক এমপির জন্ম আখ্যা দিয়ে অধ্যাপক আবদুল গফুর বলেন, দলীয় কার্যালয় নির্মাণে সাবেক এমপি ব্যাপক চাঁদাবাজি করেছেন। খানখানাবাদের জসিম চেয়ারম্যান ৭ লাখ টাকা, সাবেক চেয়ারম্যান বদরুদ্দীন চৌধুরী ৮ লাখ টাকা, চেয়ারম্যান ইবনে আমিন ৫ লাখ টাকা, পুকুরিয়ার আওয়ামী লীগ নেতা মাহবু্ব আলী ১১ লাখ টাকা এবং সাবেক উপজেলা চেয়ারম্যান ১৪ লাখ টাকা দিয়ে অফিস সংলগ্ন ছড়ায় গাইড ওয়াল নির্মাণ করে দেন, এভাবে আরও বহু মানুষের কাছে টাকা নিয়েছেন সাবেক এমপি মোস্তাফিজ।

পরদিন রোববার (৩০ জুন) দৈনিক চট্টগ্রাম মঞ্চে আবদুল গফুরের বক্তব্য নিয়ে প্রতিবেদন প্রকাশিত হওয়ার পর ওই দিন বিকেল সাড়ে ৫টার দিকে মোবাইলে সাংবাদিক শফকত হোসাইন চাটগামীকে অকথ্য ভাষায় গালিগালাজ করে হত্যার হুমকি দেন। তিনি জানতে চান, তার বিরুদ্ধে এসব কী লিখেছেন পত্রিকায়। তখন সাংবাদিক শফকত চাটগামী বলেন, বাঁশখালী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল গফুর তার বক্তব্যে যা বলেছেন, তাই লেখা হয়েছে। তখন সাবেক এমপি সাংবাদিককে মেরে হাড্ডি ভেঙে ফেলার হুমকি দেন।

মামলার বাদী শফকত হোসাইন বলেন, আমি সাবেক এমপির হুমকিতে নিরাপত্তাহীন, আমার জীবন হুমকির মুখে। আমি আদালতের কাছে প্রতিকার চেয়েছি। আদালত আমার মামলা আমলে নিয়েছেন।

সর্বশেষ

রামুতে হাত পা বাধা যুবকের লাশ উদ্ধার

কক্সবাজারের রামুতে নিখোঁজ মোহাম্মদ মামুন (৩২) নামের এক যুবকের...

নারীকণ্ঠ-র আয়োজনে মোহছেনা ঝর্ণার “তখন আমরা ঘুমাইনি” গল্পগ্রন্থের আলোচনা অনুষ্ঠান

‘তরুণ গল্পকার মোহছেনা ঝর্ণার গল্পে সমসাময়িক নানা ঘটনা, পারিবারিক...

কোটাবিরোধী আন্দোলনের কোনো যৌক্তিকতা নেই: প্রধানমন্ত্রী

পড়াশোনা বাদ দিয়ে আদালতের রায়ের বিরুদ্ধে কোটাবিরোধী আন্দোলনের কোনো...

কোটাবিরোধী আন্দোলনকারীদের ফাঁদে পা না দেওয়ার আহ্বান শিক্ষামন্ত্রীর

কোটাবিরোধী আন্দোলনকারীদের ফাঁদে পা না দেওয়ার জন্যও শিক্ষার্থীদের প্রতি...

কর্ণফুলীতে গৃহবধূকে হত্যার ঘটনায় স্বামী পটিয়া থেকে গ্রেফতার

চট্টগ্রামের কর্ণফুলীতে নাছিমা বেগম (৩৮) নামে গৃহবধূকে হত্যার ঘটনায়...

চট্টগ্রাম নগর বিএনপির নতুন কমিটি: এরশাদুল্লাহ আহ্বায়ক, নাজিমুর রহমান সদস্য সচিব 

চট্টগ্রাম মহানগর বিএনপির নতুন কমিটি গঠন করেছে বিএনপি। এতে...

আরও পড়ুন

রামুতে হাত পা বাধা যুবকের লাশ উদ্ধার

কক্সবাজারের রামুতে নিখোঁজ মোহাম্মদ মামুন (৩২) নামের এক যুবকের হাত-পা বাঁধা অবস্থায় লাশ উদ্ধার করেছে পুলিশ।রোববার (৭ জুলাই) সকাল সাড়ে ১০টার দিকে রশিদ নগর...

কোটাবিরোধী আন্দোলনের কোনো যৌক্তিকতা নেই: প্রধানমন্ত্রী

পড়াশোনা বাদ দিয়ে আদালতের রায়ের বিরুদ্ধে কোটাবিরোধী আন্দোলনের কোনো যৌক্তিকতা নেই বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।আজ রোববার (৭ জুলাই) গণভবনে বাংলাদেশ যুব মহিলা...

কোটাবিরোধী আন্দোলনকারীদের ফাঁদে পা না দেওয়ার আহ্বান শিক্ষামন্ত্রীর

কোটাবিরোধী আন্দোলনকারীদের ফাঁদে পা না দেওয়ার জন্যও শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী।রোববার (৭ জুলাই) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে...

কর্ণফুলীতে গৃহবধূকে হত্যার ঘটনায় স্বামী পটিয়া থেকে গ্রেফতার

চট্টগ্রামের কর্ণফুলীতে নাছিমা বেগম (৩৮) নামে গৃহবধূকে হত্যার ঘটনায় দায়ের করা মামলায় নিহতের স্বামী মোহাম্মদ সোলায়মান (৪০) কে গ্রেফতার করেছে পুলিশ।রোববার (৭ জুলাই) সকাল...