গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Wednesday, 24 July 2024

সাংবাদিককে হত্যার হুমকি, সাবেক এমপি মোস্তাফিজের বিরুদ্ধে আদালতে মামলা

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামের বাঁশখালীতে সাংবাদিককে হাড্ডি ভেঙে হত্যার হুমকি দেওয়া সাবেক সংসদ মোস্তাফিজুর রহমান চৌধুরীর বিরুদ্ধে হত্যা মামলা হয়েছে।

বৃহস্পতিবার (৪ জুলাই) বাঁশখালী সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি করেন সাংবাদিক শফকত হোসাইন চাটগামী। তিনি চট্টগ্রামের স্থানীয় দৈনিক চট্টগ্রাম মঞ্চের বাঁশখালী প্রতিনিধি।

মামলার বিষয়টি নিশ্চিত করেছেন জজকোর্টের আইনজীবী অ্যাডভোকেট মোশাররফ হোসাইন খান।

তিনি বলেন, আদালত বাদীর অভিযোগটি তদন্তের জন্য বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দিয়েছেন।

মামলা ও আদালত সূত্রে জানা যায়, গত ২৯ জুন বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বাঁশখালী উপজেলা সদরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল গফুর তার বক্তব্যে সাবেক এমপি মোস্তাফিজুর রহমান চৌধুরীর বিরুদ্ধে দলীয় কার্যালয় নির্মাণে চাঁদাবাজির অভিযোগ করেন। এমনকি প্রধানমন্ত্রী ও দলীয় সভানেত্রী জননেত্রী শেখ হাসিনাকে সাবেক এমপি মোস্তাফিজ বুঝাতে চেষ্টা করেছেন- নিজের বাড়ি না করে তিনি দলীয় কার্যালয় নির্মাণ করেছেন। অথচ এটি সম্পূর্ণ মিথ্যা ও ভন্ডামি।

মিথ্যার উপরই সাবেক এমপির জন্ম আখ্যা দিয়ে অধ্যাপক আবদুল গফুর বলেন, দলীয় কার্যালয় নির্মাণে সাবেক এমপি ব্যাপক চাঁদাবাজি করেছেন। খানখানাবাদের জসিম চেয়ারম্যান ৭ লাখ টাকা, সাবেক চেয়ারম্যান বদরুদ্দীন চৌধুরী ৮ লাখ টাকা, চেয়ারম্যান ইবনে আমিন ৫ লাখ টাকা, পুকুরিয়ার আওয়ামী লীগ নেতা মাহবু্ব আলী ১১ লাখ টাকা এবং সাবেক উপজেলা চেয়ারম্যান ১৪ লাখ টাকা দিয়ে অফিস সংলগ্ন ছড়ায় গাইড ওয়াল নির্মাণ করে দেন, এভাবে আরও বহু মানুষের কাছে টাকা নিয়েছেন সাবেক এমপি মোস্তাফিজ।

পরদিন রোববার (৩০ জুন) দৈনিক চট্টগ্রাম মঞ্চে আবদুল গফুরের বক্তব্য নিয়ে প্রতিবেদন প্রকাশিত হওয়ার পর ওই দিন বিকেল সাড়ে ৫টার দিকে মোবাইলে সাংবাদিক শফকত হোসাইন চাটগামীকে অকথ্য ভাষায় গালিগালাজ করে হত্যার হুমকি দেন। তিনি জানতে চান, তার বিরুদ্ধে এসব কী লিখেছেন পত্রিকায়। তখন সাংবাদিক শফকত চাটগামী বলেন, বাঁশখালী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল গফুর তার বক্তব্যে যা বলেছেন, তাই লেখা হয়েছে। তখন সাবেক এমপি সাংবাদিককে মেরে হাড্ডি ভেঙে ফেলার হুমকি দেন।

মামলার বাদী শফকত হোসাইন বলেন, আমি সাবেক এমপির হুমকিতে নিরাপত্তাহীন, আমার জীবন হুমকির মুখে। আমি আদালতের কাছে প্রতিকার চেয়েছি। আদালত আমার মামলা আমলে নিয়েছেন।

সর্বশেষ

কোটা সংস্কার আইনি প্রক্রিয়ায় সমস্যা সমাধানের সুযোগ রয়েছে: প্রধানমন্ত্রী

সরকারি চাকরিতে কোটাব্যবস্থা সংস্কারের দাবিতে চলা সংকট আইনি প্রক্রিয়ায়...

কোটা আন্দোলনে নিহত শিক্ষার্থীদের জন্য চট্টগ্রামে গায়েবানা জানাযায় মানুষের ঢল

কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে চট্টগ্রামে সাধারণ শিক্ষার্থী ও যুবলীগ-ছাত্রলীগের...

ফটিকছড়িতে সড়ক দুর্ঘটনায় যুবকের মৃত্যু 

ফটিকছড়িতে সড়ক  দুর্ঘটনায় লোকমান  (৪০) নামে এক যুবক নিহত...

ফটিকছড়িতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কিশোরের মৃত্যু

চট্টগ্রামের ফটিকছড়িতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শয়ন নাথ (১৫) নামে এক...

হাটহাজারীতে সিএনজি চালকের ছুরিকাঘাতে দু’জনের মৃত্যু

চট্টগ্রামের হাটহাজারীতে সিএনজিচালিত অটোরিকশা চালকের ছুরিকাঘাতে দুই জনের মৃত্যু...

পবিত্র আশুরা উপলক্ষে ইছানগর যুব সংঘে’র উদ্যোগে শরবত বিতরণ

পবিত্র আশুরা আজ। কর্ণফুলী উপজেলার চরপাথরঘাটার ঐতিহ্যবাহী সামাজিক সংগঠন...

আরও পড়ুন

কোটা সংস্কার আইনি প্রক্রিয়ায় সমস্যা সমাধানের সুযোগ রয়েছে: প্রধানমন্ত্রী

সরকারি চাকরিতে কোটাব্যবস্থা সংস্কারের দাবিতে চলা সংকট আইনি প্রক্রিয়ায় সমাধানের সুযোগ রয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।রোববার (১৭ জুলাই) সন্ধ্যা সাড়ে ৭টায় দেওয়া ভাষণে...

কোটা আন্দোলনে নিহত শিক্ষার্থীদের জন্য চট্টগ্রামে গায়েবানা জানাযায় মানুষের ঢল

কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে চট্টগ্রামে সাধারণ শিক্ষার্থী ও যুবলীগ-ছাত্রলীগের সংঘর্ষে নিহত আন্দোলনকারী শিক্ষার্থীদের গায়েবানা জানাযা অনুষ্ঠিত হয়েছে।এতে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্রদের পাশাপাশি বিপুলসংখ্যক সাধারণ জনতা...

ফটিকছড়িতে সড়ক দুর্ঘটনায় যুবকের মৃত্যু 

ফটিকছড়িতে সড়ক  দুর্ঘটনায় লোকমান  (৪০) নামে এক যুবক নিহত হয়েছে। ১৭ জুলাই( বুধবার)  বিকালে উপজেলা সদর বিবিরহাটে এ ঘটনা ঘটে।নিহত যুবক  ফটিকছড়ি পৌরসভার  ৪নং ওয়ার্ডের...

ফটিকছড়িতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কিশোরের মৃত্যু

চট্টগ্রামের ফটিকছড়িতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শয়ন নাথ (১৫) নামে এক কিশোরের মর্মান্তিক মৃত্যু হয়েছে।১৭ জুলাই (বুধবার) বেলা আড়াইটার দিকে  উপজেলা সদর বিবিরহাটস্থ ঈদগাহের দক্ষিণ পাশে...