গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Wednesday, 3 July 2024

জহুর আহমদ চৌধুরীর ৫০ তম মৃত্যুবার্ষিকীতে মহানগর আ’লীগের আলোচনা সভা

অনলাইন ডেস্ক

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেছেন, পিতার রাজনৈতিক আদর্শ চিন্তা-চেতনাকে ধারণ করেই আমাদেরকে প্রগতি ও জনকল্যাণমুখী রাজনীতিতে আমরা নিবেদিত হলেই এই দেশকে সোনার বাংলায় পরিণত করা যাবে। এই লক্ষ্য নিয়েই প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে মুক্তির লড়াই চালিয়ে যাচ্ছেন এই লড়াইয়ে আমাদেরকে জিততে হবে এবং এই লড়াইয়ে বিজয়ের মাধ্যমেই এই বাংলাদেশ বিশ্ব সভায় শেখ হাসিনার নেতৃত্বে একটি উন্নত দেশ হিসেবে মাথা উঁচু করে দাঁড়াবে।

আজ সোমবার বিকেলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ট সহচর এবং মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, সাবেক মন্ত্রী শ্রমিক-জনতা দরদী জননায়ক মরহুম জহুর আহমদ চৌধুরীর ৫০ তম মৃত্যুবার্ষিকীতে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে মরহুমের কবরপ্রাঙ্গনে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি আরো বলেন, জহুর আহমদ চৌধুরীর সন্তান হিসেবে আমরা প্রতিকূূল দুঃসময়ে যে যাতনা ও নিপীড়ন সয়েছি তা বর্ণনাতীত। তার পরও আমরা আমার পিতার স্বপ্নের একটি স্বাধীন দেশে বসবাস করে বঙ্গবন্ধুর সোনার বাংলা বাস্তবায়নে কাজ করে যেতে পারছি। আমাদের এই কর্মপ্রয়াস অবশ্যই সফল হবে যদি আমরা বঙ্গবন্ধু সহ আওয়ামী লীগের দুঃসময়ের কান্ডারীদের জীবনাদর্শ অন্তরে ধারণ করে কঠিন চ্যালেঞ্জ মোকাবেলা করতে পারি।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীন বলেছেন, জহুর আহমদ চৌধুরী এবং এম.এ. আজিজের মত নেতারাই আমাদের রাজনৈতিক শক্তির মূল প্রেরণা। তারা যে কঠিন সময় অতিক্রম করে এই দেশকে বাঙালি জাতির মুক্তির ঠিকানায় পরিণত করেছেন সেই ঠিকানাটি যেন হারিয়ে না যায়। আমাদের মধ্যে এমন একটি শক্তি আছে যে শক্তি কখনো পরাভব মানে নি। বঙ্গবন্ধু আমাদের বিজয়ের প্রাণ প্রদীপ। এই প্রদীপের শিখায় উদ্ভাসিত তাঁর কন্যা শেখ হাসিনা শত প্রতিকূলতার মধ্যেও বাংলাদেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। এই অগ্রযাত্রায় বৈশ্বিক সমর্থন ও সহযোগিতাকে নিশ্চিত করেছেন। তাই বাংলাদেশ একটি অপরাজেয় ও আত্মনির্ভরশীল রাজনৈতিক, সামাজিক শক্তি হিসেবে বিশ্ববাসীর কাছে মুক্তির আলোকবর্তিকার মডেলে পরিণত হয়েছে। শেখ হাসিনা বাঙালির অগ্রযাত্রায় বিশ্ববাসীর সমর্থন ও আস্থা অর্জনে সফলতার ফলক ছুঁয়েছেন।

তিনি আরো বলেন, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ কঠিন সময় অতিক্রম করে জনগণের স্বার্থ ও কল্যাণে নিবেদিত হয়ে জাতির সমৃদ্ধি, উন্নয়ন ও অগ্রগতির অগ্রযাত্রাকে চলমান রেখেছে। তাই এই অগ্রযাত্রায় সাংগঠনিক ভিত্তিকে আরো মজবুত করার জন্য দলের অভ্যন্তরীণ ঐক্য, শৃঙ্খলা এবং শিষ্টাচারের সংস্কৃতিকে নিজেদের মধ্যেই জাগ্রত করতে হবে।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আলহাজ্ব শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগ জাতীয় পরিষদের সদস্য চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি আলহাজ্ব নঈম উদ্দিন চৌধুরী, এড. ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ্ব বদিউল আলম, উপদেষ্টা এ.কে.এম বেলায়েত হোসেন, আলহাজ্ব শফর আলী, কার্যনির্বাহী সদস্য আবদুল লতিফ টিপু, থানা আওয়ামী লীগের আলহাজ্ব ফিরোজ আহমদ, আলহাজ্ব সুলতান আহমদ চৌধুরী, মরহুমের সন্তান জসিম উদ্দিন চৌধুরী, ওয়ার্ড আওয়ামী লীগের সৈয়দ মো: জাকারিয়া, রুহুল আমিন তপন, সাইফুল আলম বাবু, এড. সাহেদুল আজম শাকিল, মো: জসিম উদ্দিন। সভামঞ্চে উপস্থিত ছিলেন উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি, রাঙ্গুনীয়া উপজেলা চেয়ারম্যান আবুল কাশেম চিশতী, উপদেষ্টামন্ডলীর সদস্য শেখ মাহমুদ ইছহাক, সাংগঠনিক সম্পাদক সাবেক সাংসদ নোমান আল মাহমুদ, শফিক আদনান, সম্পাদকমন্ডলী সদস্য হাসান মাহমুদ শমসের, এড. শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, চন্দন ধর, মশিউর রহমান চৌধুরী, মো: হোসেন, আবু তাহের, শহিদুল আলম, নির্বাহী সদস্য আবুল মনসুর, আলহাজ্ব পেয়ার মোহাম্মদ, সাইফুদ্দিন খালেদ বাহার হাজী বেলাল আহমদ, থানা আওয়ামী লীগের সাহাবউদ্দিন আহমেদ, আনছারুল হক, কাজী আলতাফ হোসেন, মো: ইলিয়াছ, রেজাউল করিম কায়সার, মরহুমের সন্তান সরফুদ্দিন চৌধুরী রাজু প্রমুখ নেতৃবৃন্দ সহ ১৫টি থানা, ৪৪টি সাংগঠনিক ওয়ার্ড, আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা স্বতস্ফূর্তভাবে উপস্থিত ছিলেন।

এর আগে খতমে কোরআন, দোয়া, মিলাদ মাহফিল শেষে দামপাড়াস্থ মরহুমের কবরে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী ও সাধারণ সম্পাদক সাবেক সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দিনের নেতৃত্বে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

সর্বশেষ

পটিয়ায় তরুণীর আত্মহত্যার ঘটনায় হবু স্বামী গ্রেফতার 

পটিয়ায়  যৌতুকের চাপ সহ্য করতে না পেরে মেহেদী অনুষ্ঠানের...

চান্দগাঁও থানা হাজতে আসামির আত্মহত্যা, ৩ সদস্যের তদন্ত কমিটি

চট্টগ্রাম নগরীর চান্দগাঁও থানার হাজতে আত্মহত্যার ঘটনায় তদন্ত কমিটি...

স্থগিতাদেশ তুলে নিয়েছে মন্ত্রণালয়, সচল উপজেলা ক্রীড়া সংস্থা

সারা দেশের উপজেলা ক্রীড়া সংস্থার ক্রীড়া কার্যক্রম স্থগিত সংক্রান্ত...

সরকার স্বাস্থ্যসেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিয়েছে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, গত দেড় দশকে দেশের অন্যান্য...

নিরাপদে খাগড়াছড়ি ফিরেছে সাজেকে আটকে পড়া পর্যটকরা 

ভারী বর্ষণ ও পাহাড়ি ঢলে পার্বত্য জেলা খাগড়াছড়ি-সাজেক সড়কের...

বিয়ের প্রলোভন দেখিয়ে ছাত্রীর যৌন হেনস্থা;  প্রধান শিক্ষক গ্রেফতার 

বান্দরবানের আলীকদম উপজেলায় বিয়ের প্রলোভন দেখিয়ে এক ছাত্রীকে যৌন...

আরও পড়ুন

চান্দগাঁও থানা হাজতে আসামির আত্মহত্যা, ৩ সদস্যের তদন্ত কমিটি

চট্টগ্রাম নগরীর চান্দগাঁও থানার হাজতে আত্মহত্যার ঘটনায় তদন্ত কমিটি করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)।কমিটির সদস্যরা হলেন, সিএমপির উত্তর বিভাগের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার (এডিসি)...

সরকার স্বাস্থ্যসেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিয়েছে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, গত দেড় দশকে দেশের অন্যান্য খাতগুলোর মতো স্বাস্থ্য খাতেও ব্যাপক উন্নয়ন হয়েছে। তাঁর সরকার স্বাস্থ্যসেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিয়েছে।আজ বুধবার...

বিয়ের প্রলোভন দেখিয়ে ছাত্রীর যৌন হেনস্থা;  প্রধান শিক্ষক গ্রেফতার 

বান্দরবানের আলীকদম উপজেলায় বিয়ের প্রলোভন দেখিয়ে এক ছাত্রীকে যৌন হেনস্থার অভিযোগ উঠেছে প্রধান শিক্ষক এবং সহকারী শিক্ষক এর বিরুদ্ধে।ভুক্তভোগীর অভিযোগের প্রেক্ষিতে গত মঙ্গলবার (২...

কর্ণফুলীতে লুঙ্গির গোছায় মিলল ইয়াবা, গ্রেপ্তার ২

চট্টগ্রাম কর্ণফুলীর মইজ্জ্যারটেকে অভিযান চালিয়ে ইয়াবা ট্যাবলেটসহ ২ মাদক কারবারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় তাদের পরনের প্যান্টের পকেট ও লুঙ্গির গোছা থেকে ইয়াবা...