গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Monday, 1 July 2024

যৌতুক চাওয়ায় অভিমানে নব বধূর আত্মহত্যা

শখের পুরুষ বর হলেও বেনারসি পড়া হলোনা রীমার

পটিয়া প্রতিনিধি

যৌতুক চাওয়ায় পটিয়ায় বিয়ের কয়েকঘন্টা আগেই ভিডিও কলে হবু স্বামীর সঙ্গে ঝগড়া করে  আত্মহত্যা করেছে রীমা আক্তার (২০) নামে এক তরুণী। সে উপজেলার হাইদগাঁও ইউনিয়নের ৮নং ওয়ার্ডের হীরা তালুকদার বাড়ির বাচাঁ মিয়ার কন্যা।

বৃহস্পতিবার (২৭ জুন)  দুপুর ১২ টায় উপজেলার হাইদগাঁও ইউনিয়নে ঘরের দরজা বন্ধ করে বৈদ্যুতিক পাখার সাথে ওড়না ঝুঁলিয়ে এ তরুণী আত্মহত্যা করে। সে পটিয়া কলেজে অনার্স পড়ুয়া ছাত্রী।

জানা যায়, ২৭ জুন বৃহস্পতিবার রাতে ছিল তাদের মেহেদী অনুষ্ঠান এবং ২৮ জুন শুক্রবার দুপুরে ছিল বিয়ে। রীমার হবু স্বামী মিজানুর রহমান মোরশেদ একজন ব্যাংকার হলেও যৌতুক চেয়ে বসে। বিয়ের আগেই একবার মেয়ের বাবা বিয়ের খরচ হিসেবে ছেলেকে চাহিদামত টাকা দিয়েছে বলে সুইসাইড নোটে লিখে যান।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গত ৪ বছর ধরে ব্যাংকার মিজানুর রহমানের সঙ্গে রীমা আক্তারের প্রেমের সম্পর্ক চলে আসছিল। মিজানুর রহমান মোরশেদ একই এলাকার মফিজুর রহমানের পুত্র। উভয়ের পরিবার ছেলে মেয়ের সম্পর্ক জেনে পারিবারিকভাবেই শুক্রবার ২৮ জুন বিয়ের তারিখ ঠিক করে। বৃহস্পতিবার (২৭ জুন) রাতে ছিল তাদের মেহেদী অনুষ্ঠান। অনুষ্ঠান উপলক্ষে বৃহস্পতিবার দুপুরে রীমা ও মিজানুর রহমান মোরশেদ মোবাইলে ভিডিও কলে কথা বলছিল। এরপর পরই ঘরের দরজা বন্ধ করে সিলিং ফ্যানের সঙ্গে ওড়না পেঁছিয়ে রীমা আত্মহত্যা করে।

রীমার ভাই আজগর হোসেন জানিয়েছেন, তার বোনের কাছে যৌতুক হিসেবে ফুল সেট ফার্ণিচার, টিভি, ফ্রিজ এবং বিয়ের খরচ হিসেবে নগদ টাকা দাবি করে। উভয়ের প্রেমের সম্পর্ক থাকা সত্বেও যৌতুক দাবি করায় তার বোন অপমানিত হয়ে রাগে আত্মহত্যা করে। তিনি জানিয়েছেন, তার বোন পটিয়া সরকারি কলেজে অনার্সের ছাত্রী ছিল। সে ছিল মেধাবী। ছেলের পক্ষের আগ্রহে তারা বিয়েতে রাজী হন। ছেলে যে এতটা যৌতুক লোভী হবে আমরা জানতাম না। প্রাণ দিয়ে আমার বোন তার মুখোশ উম্মোচন করে দিলেও আমরা এতদিন তা বুঝতে পারেনি। মৃত্যুর আগে তার বোন সুই সাইড নোটে এসব লিখে রেখে যান।

পটিয়া থানার ওসি জসিম উদ্দিন জানিয়েছেন, মেহেদী অনুষ্ঠানের কয়েকঘন্টা আগে তরুণীর আত্মহত্যা বিষয়টি দু:খজনক। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে ছুঁটে গেছে। পরিবারে অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

সর্বশেষ

কর্ণফুলীতে চেক প্রতারণা মামলায় সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

চট্টগ্রাম আদালত ভবনের যুগ্ম মহানগর দায়রা জজ চতুর্থ আদালতে...

ইসলামাবাদ স্টেশনে ট্রেন থামানোর পদক্ষেপ নিতে আইনী নোটিশ

ঢাকা-কক্সবাজার এবং কক্সবাজার-ঢাকা উভয় চলাচলরত ট্রেনকে ইসলামাবাদ (আইএসবি) স্টেশনে...

আগ্রাবাদে পে-পার্কিং চালু চসিকের

চট্টগ্রাম নগরীর আগ্রাবাদ বাণিজ্যিক এলাকায় পরীক্ষামূূলকভাবে পে-পার্কিং চালু করেছে...

সংসদে ২০২৪-২৫ অর্থবছরের বাজেট পাস

বৈশ্বিক মহামারি করোনা পরবর্তী অর্থনৈতিক পরিস্থিতি এবং চলমান রাশিয়া-ইউক্রেন...

৬ মাসের মধ্যে কালুরঘাট সেতু নির্মাণ কাজ শুরুর দাবি

আগামী ছয় মাসের মধ্যে কালুরঘাট সেতুর নির্মাণ কাজ শুরু...

চিকিৎসক হত্যা: সাবেক ছাত্রলীগ নেতা নিশানের ৩ দিনের রিমান্ড

চট্টগ্রাম নগরের আকবর শাহ থানার ফিরোজশাহ কলোনিতে সন্তানকে বাঁচাতে...

আরও পড়ুন

ইসলামাবাদ স্টেশনে ট্রেন থামানোর পদক্ষেপ নিতে আইনী নোটিশ

ঢাকা-কক্সবাজার এবং কক্সবাজার-ঢাকা উভয় চলাচলরত ট্রেনকে ইসলামাবাদ (আইএসবি) স্টেশনে থামিয়ে যাত্রী লোড-আনলোডের যথাযথ ও কার্যকর পদক্ষেপ নিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে আইনী নোটিশ পাঠানো হয়েছে। জনস্বার্থে...

আগ্রাবাদে পে-পার্কিং চালু চসিকের

চট্টগ্রাম নগরীর আগ্রাবাদ বাণিজ্যিক এলাকায় পরীক্ষামূূলকভাবে পে-পার্কিং চালু করেছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক)।রোববার দুপুরে হোটেল আগ্রাবাদে চট্টগ্রাম সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম...

৬ মাসের মধ্যে কালুরঘাট সেতু নির্মাণ কাজ শুরুর দাবি

আগামী ছয় মাসের মধ্যে কালুরঘাট সেতুর নির্মাণ কাজ শুরু করার দাবি জানিয়েছে বোয়ালখালী-কালুরঘাট সেতু বাস্তবায়ন পরিষদ।রোববার (৩০ জুন) সকালে চট্টগ্রাম প্রেসক্লাবে বোয়ালখালী-কালুরঘাট সেতু বাস্তবায়ন...

চিকিৎসক হত্যা: সাবেক ছাত্রলীগ নেতা নিশানের ৩ দিনের রিমান্ড

চট্টগ্রাম নগরের আকবর শাহ থানার ফিরোজশাহ কলোনিতে সন্তানকে বাঁচাতে গিয়ে কিশোর গ্যাংয়ের হাতে নিহত দন্ত চিকিৎসক কোরবান আলী হত্যার ঘটনায় কারাগারে থাকা চট্টগ্রামে কিশোর...