গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Saturday, 27 July 2024

পটিয়া উপজেলা পরিষদ নির্বাচন

স্থগিত কেন্দ্রে ভোটের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করার দাবি

চট্টগ্রাম নিউজ ডটকম:

তৃতীয় ধাপে সদ্য অনুষ্ঠিত ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে স্থগিত কেন্দ্রে ভোটের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করার দাবি জানিয়েছেন পটিয়া উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী মাজেদা বেগম। 

আজ সোমবার প্রধান নির্বাচন কমিশনার, জেলা প্রশাসক চট্টগ্রাম, পুলিশ সুপার চট্টগ্রাম জেলা বরাবরে আবেদন জানান তিনি।

এতে বলা হয় , গত ২৯ মে উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ হয়। সেদিন সকালে ভোট গ্রহণ শুরুর ঘণ্টাখানেক পর পিঙ্গলা সরকারি প্রাথমিক কেন্দ্রে প্রায় দুই শতাধিক বহিরাগত হামলা চালায়। হামলাকারীরা সেখান থেকে ব্যালট বক্স, ব্যালট পেপারসহ ভোট গ্রহণের সরঞ্জাম ছিনিয়ে নেয়। উদ্ভূত পরিস্থিতিতে চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামানসহ উর্ধতন পুলিশ কর্মকর্তা এবং ভোট গ্রহণের দায়িত্বে থাকা নির্বাচন কমিশনের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন। সার্বিক পরিস্থিতি বিবেচনায় ওই কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিতের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। স্থগিত কেন্দ্রটির ভোটগ্রহণেন জন্য আগামী ৫ জুন তারিখ নির্ধারণ করা হয়েছে।

আরো পড়ুন: অস্ত্র কার্তুজসহ র‍্যাবের হাতে গ্রেফতার পটিয়ার শীর্ষ ব্যবসায়ী হামিদ

এমতাবস্থায় উক্ত কেন্দ্রের ভোটারদের সাথে গত চারদিন যাবত আলাপে জানতে পারি, তারা ২৯ মে’র ঘটনার পর থেকে শঙ্কিত। ভোটারদের আশঙ্কা ২৯ মে’র ঘটনার পুনরাবৃত্তি ঘটাতে পারে বহিরাগত সন্ত্রাসীরা। এমনকি সন্ত্রাসীরা ২৯ মে’র চেয়ে আরো অধিক সংখ্যক লোকজন নিয়ে ভোট বাধাগ্রস্থ করতে পারে বলেও আশঙ্কা প্রকাশ করেছেন ভোটাররা। তাই ভোটারদের ভোট কেন্দ্রে আগমন, নির্বিঘ্নে বাধাহীনভাবে ভোটাধিকার প্রয়োগ ও নিরাপদে কেন্দ্র থেকে ফিরে যাওয়ার পরিবেশ নিশ্চিত করা অত্যন্ত জরুরী। পাশাপাশি কোনো দুস্কৃতিকারী যাতে জাল ভোট দিতে না পারে সেজন্যও ব্যবস্থা গ্রহণ অতীব প্রয়োজন।

আরো পড়ুন: ব্যালট ছিনতাই: পটিয়ায় এক কেন্দ্রে ভোটগ্রহণ বন্ধ

সার্বিক পরিস্থিতি বিবেচনায় নাগরিকদের ভোটাধিকার প্রয়োগ বাধাহীন, শান্তিপূর্ণ ও নির্বিঘ্ন করতে পিঙ্গলা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের নিরাপত্তা শতভাগ নিশ্চিত করতে প্রয়োজনীয় সকল পদক্ষেপ‍ গ্রহণ অত্যন্ত জরুরী।

এই বিষয়ে জানিয়ে বাংলাদেশ নির্বাচন কমিশনের প্রধান নির্বাচন কমিশনার, জেলা প্রশাসক চট্টগ্রাম, পুলিশ সুপার চট্টগ্রাম জেলা বরাবরে আবেদন করেন তিনি ।

এসব আবেদনের অনুলিপি নির্বাচন কমিশনারবৃন্দ, বাংলাদেশ নির্বাচন কমিশনের সচিব, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা, জেলা নির্বাচন কর্মকর্তা, রিটার্নিং কর্মকর্তা, উপজেলা নির্বাহী কর্মকর্তা পটিয়া, অতিরিক্ত পুলিশ সুপার (পটিয়া) চট্টগ্রাম এবং ভারপ্রাপ্ত কর্মকর্তা (পটিয়া) কে প্রদান করা হয়েছে।

অতএব উদ্ভূত পরিস্থিতিতে ৫ জুন অনুষ্ঠিতব্য ভোটের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে নির্বাচন কমিশন, প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর সর্বাত্মক সহযোগিতা কামনা করছি। গণমাধ্যম কর্মীদের কাছে ভোটের পরিবেশ নিশ্চিত করতে এবং ভোটগ্রহণের দিন ভোটাধিকার প্রয়োগ বাধাহীন করতে আপনারা গণতন্ত্রের অতন্দ্র প্রহরী হিসেবে কাজ করবেন।

সর্বশেষ

প্রতিটি হামলার বিচার হবে, প্রকৃত শিক্ষার্থীদের হয়রানি নয়: পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান...

আমি কখনো চাইনি এভাবে মানুষ আপনজন হারাবে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমি কখনো  চাইনি এভাবে মানুষ...

স্বর্ণের হারের জন্য বৃদ্ধাকে হত্যা; জামা বদলে ঘটনাস্থলে এসে করেন কান্নার অভিনয়

মিরসরাইয়ে বোনের শাশুড়ির ১০ ভরি ওজনের স্বর্ণের চেইন চুরি...

আহতদের দেখতে ঢামেক হাসপাতালে প্রধানমন্ত্রী

শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলনের সময় আহতদের দেখতে ঢাকা মেডিক্যাল...

বিটিভি-মেট্রোরেলে নাশকতাকারীদের খুঁজে বের করতে সহযোগিতা করুন

কোটা সংস্কার আন্দোলন ঘিরে মেট্রোরেল, বিটিভিসহ বিভিন্ন স্থাপনা ধ্বংসের...

শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, আমার...

আরও পড়ুন

আমি কখনো চাইনি এভাবে মানুষ আপনজন হারাবে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমি কখনো  চাইনি এভাবে মানুষ আপনজন হারাবে, এইভাবে মৃত্যুর মিছিল হবে, এটা কখনো চাইনি। আজ বাংলাদেশে সেটাই করলো।শুক্রবার (২৬ জুলাই)...

স্বর্ণের হারের জন্য বৃদ্ধাকে হত্যা; জামা বদলে ঘটনাস্থলে এসে করেন কান্নার অভিনয়

মিরসরাইয়ে বোনের শাশুড়ির ১০ ভরি ওজনের স্বর্ণের চেইন চুরি করে পালানোর সময় দেখে ফেলায় হাত পা বেঁধে এক বৃদ্ধাকে জবাই করে হত্যা করেছে মো....

আহতদের দেখতে ঢামেক হাসপাতালে প্রধানমন্ত্রী

শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলনের সময় আহতদের দেখতে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতাল পরিদর্শন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।শুক্রবার (২৬ জুলাই) বিকেল সাড়ে ৪টার দিকে ঢামেকের...

বিটিভি-মেট্রোরেলে নাশকতাকারীদের খুঁজে বের করতে সহযোগিতা করুন

কোটা সংস্কার আন্দোলন ঘিরে মেট্রোরেল, বিটিভিসহ বিভিন্ন স্থাপনা ধ্বংসের সঙ্গে যারা জড়িত তাদের খুঁজে বের করতে দেশবাসীকে সহযোগিতা করার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।তিনি...