গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Wednesday, 1 May 2024

আস্থা আলো আনোয়ারা ফাউন্ডেশন এর উদ্যোগ

বিনামূল্যে ছয় শতাধিক পরিবার পেল গরুর মাংস

অনলাইন ডেস্ক

বাজারে এক কেজি গরুর মাংসের দাম ৯০০ টাকা। ঈদকে সামনে রেখে এর দাম আরও বাড়ার আশঙ্কা করছেন ব্যবসায়ীরা। গরুর মাংস, ব্রয়লার মুরগি, সোনালি ও লেয়ার মুরগি নিম্ন মধ্যবিত্তদের ক্রয় ক্ষমতার বাইরে। যখন এক কেজি গরুর মাংস কিনতে হিমশিম খেতে হয় সাধারণ ক্রেতাকে তখন বিনামূল্যে এক কেজি করে গরুর মাংস ও ইফতার বিতরণ করছেন আনোয়ারা উপজেলার অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন আস্থার আলো আনোয়ারা ফাউন্ডেশন। 

শিল্পনগরী আনোয়ারা উপজেলার সবচাইতে বড় চাতরী চৌমুহনী বাজার, বটতলী রুস্তম হাট , মালঘর বাজারসহ রয়েছে বেশ কয়েকটি বাজার।

বাজার করতে এসে চাকরিজীবী সাধারণ ভোক্তা আমিষের দামের ঊর্ধ্বগতিতে দিশেহারা। এক কেজি গরুর মাংস ৯০০ টাকা, খাসির মাংস এক হাজার ২০০, ব্রয়লার মুরগি ২৬৫ , সোনালি ৩২০-৩৩০ ও লাল লেয়ার মুরগির দাম ৩২০ টাকা।

নাম প্রকাশে অনিচ্ছুক মাংস ব্যবসায়ী জানান, ভারত থেকে গরু আমদানি বন্ধ, গোখাদ্যের দাম বৃদ্ধি। তাই গরুর দামও বৃদ্ধি—এমন অজুহাতে মাংসের দাম এত বেশি। এখন চাহিদা কিছুটা কম থাকায় দামও কম রয়েছে। তবে ঈদ উপলক্ষে দাম বাড়তি রয়েছে গরুর মাংস ও মুরগির দাম বলে জানান এই ব্যবসায়ীরা।

রমজানের সময় এক কেজি করে গরুর মাংস ও নিয়মিত ইফতার রিকশাচালক, অসহায় ও সাধারণ মানুষদের মধ্যে বিনামূল্যে বিতরণ করছেন আস্থার আলো আনোয়ারা ফাউন্ডেশন।

সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি শেখ আব্দুল্লাহ বলেন , প্রতিবছর রমজান আসলে ব্যবসায়ীরা বিভিন্ন অজুহাতে দ্রব্যমূল্যের দাম বাড়িয়ে দেন । এমন অবস্থায় রিক্সা চালক,ভ্যান চালক, নিম্নবিত্তরা মাংস কিনে খাওয়া তো দূরের কথা সেহেরি, ইফতারও ভালোমতো করতে পারেন না । তাই মানবিক ও সামাজিক সংগঠন আস্থার আলো আনোয়ারা ফাউন্ডেশন এর পক্ষ থেকে ধারাবাহিকভাবে প্রতিবছর ইফতার ও বিনামূল্যে গরুর মাংস বিতরণ কার্যক্রম পরিচালনা করে আসছি । এবছর রমজান জুড়ে পথচারীদের ইফতার ও ৬শত হতদরিদ্রের মাঝে বিনামূল্যে গরুর মাংস , ৩টি পরিবারের মাঝে ঈদ উপহার বিতরণ করা হয়েছে। আগামিতেও এর ধারাবাহিকতায় বজায় রাখার চেষ্টা করবো। পাশাপাশি তিনি সবাইকে যার যার সমর্থ্য অনুযায়ী গরিব-দুঃখীদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান।

মাংসের দাম অসহায় গরিবদের সাধ্যের বাইরে হওয়ায় এক কেজি গরুর মাংস পেয়ে অনেকটা সোনার হরিণের মতো মনে করছেন অনেকে। বিনামূল্যে মাংস পেয়ে আবেগে আপ্লুত হয়ে দোয়া করছেন এবং এই উদ্যোগকে সাধুবাদ জানাচ্ছেন অসহায় গরিব, রিকশাচালকরা।

সর্বশেষ

মহান মে দিবসে সব মেহনতি মানুষকে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা

মহান মে দিবস উপলক্ষে বাংলাদেশসহ বিশ্বের সব মেহনতি মানুষকে...

সরকার শ্রমিকের কল্যাণে নিরন্তর কাজ করে যাচ্ছে: রাষ্ট্রপতি

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বলেছেন, শিল্প ও শ্রমবান্ধব বর্তমান সরকার...

মহান মে দিবস: শ্রমিকদের অধিকার আদায়ের দিন আজ

বিশ্বজুড়ে শ্রমজীবী মানুষের অধিকার প্রতিষ্ঠায় পালন করা হয় মে...

বাড়ল ডিজেল-পেট্রোল-অকটেনের দাম

বিশ্ববাজারের সঙ্গে সামঞ্জস্য রেখে জ্বালানি তেলের দাম বাড়িয়েছে সরকার৷...

অতি বাম-অতি ডানরা মিলে সরকার উৎখাতে কাজ করছে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, রাজনৈতিকভাবে...

চন্দনাইশে হিট ষ্ট্রোকে বৃদ্ধের মৃত‍্যু

চন্দনাইশ উপজেলার হাশিমপুর ইউনিয়নে সৈয়দুল হক (৭১) নামে এক...

আরও পড়ুন

চন্দনাইশে হিট ষ্ট্রোকে বৃদ্ধের মৃত‍্যু

চন্দনাইশ উপজেলার হাশিমপুর ইউনিয়নে সৈয়দুল হক (৭১) নামে এক ব‍্যক্তি হিটষ্ট্রোক মারা গেছে।মঙ্গলবার (৩০ এপ্রিল ) দুপুরে দক্ষিণ হাশিমপুর বড়পাড়া এলাকায় এ ঘটনা ঘটে।তিনি...

ঘুষ নিয়ে বরখাস্ত হলেন চকরিয়ার সমাজসেবা কর্মকর্তা ও অফিস সহকারী

কক্সবাজারের চকরিয়া উপজেলা সমাজসেবা কার্যালয়ের অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক মমতাজ বেগম এবং উপজেলা সমাজসেবা কর্মকর্তা আমজাদ হোসেনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।এতিমখানার নামে বরাদ্দ...

উপজেলা নির্বাচনে লড়তে বটতলী ইউপি চেয়ারম্যান মান্নানের পদত্যাগ

আনোয়ারায় উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করতে বটতলী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করেছেন।  পদত্যাগকারী চেয়ারম্যান হলেন , অধ্যাপক এম.এ মান্নান চৌধুরী।...

মিরসরাইয়ে প্রান্তিক ভোটারদের দ্বারে দ্বারে চেয়ারম্যান প্রার্থী নয়ন  

আগামী ৮ মে প্রথম ধাপে সারাদেশের ১৫২ উপজেলায় অনুষ্ঠিত হবে উপজেলা পরিষদ নির্বাচন। সারাদেশের ন্যায় মিরসরাই উপজেলায় গরমের তাপদাহের সাথে বাড়ছে ভোটের উত্তাপ। গ্রামে...