গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Wednesday, 1 May 2024

জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. সেখ ফজলে রাব্বিকে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ের সংবর্ধনা

নিউজ ডেস্ক

চট্টগ্রাম ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ও উপ-পরিচালক এবং সাবেক সফল সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি সদ্য পদোন্নতি পেয়ে কুমিল্লা মেডিকেল কলেজ ও হাসপাতালের পরিচালক পদে পদায়িত হয়েছেন।

আজ ৮ এপ্রিল সোমবার জেনারেল হাসপাতালে শেষ কর্ম দিবস ছিল তাঁর। হাসপাতালের তত্ত্বাবধায়ক ও উপ-পরিচালক ডা. সেখ ফজলে রাব্বির পদোন্নতিতে সংবর্ধনা সভার আয়োজন করেন চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়।

জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরীর সভাপতিত্বে ও সিভিল সার্জন কার্যালয়ের সার্ভিল্যান্স মেডিকেল অফিসার (ম্যালেরিয়া) ডা. মুহাম্মদ আবুল কালামের সঞ্চালনায় অনুষ্ঠিত সংবর্ধনা সভায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মোঃ মহিউদ্দিন।

অনুষ্ঠানের শুরুতে সংবর্ধিত অতিথি ডা. সেখ ফজলে রাব্বিকে ফুল ও ক্রেস্ট দিয়ে সংবর্ধনা জ্ঞাপন করা হয়। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার এ.এন.এ ওয়াসিম ফিরোজ, ডেপুটি সিভিল সার্জন ডা. মোঃ ওয়াজেদ চৌধুরী অভি, চট্টগ্রাম ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. গোলাম মোস্তফা জামাল, সিভিল সার্জন কার্যালয়ের এমওডিসি ডা. মোহাম্মদ নুরুল হায়দার চৌধুরী শামীম, এমওসিএস ডা. মোঃ নওশাদ খান, বিশ্ব স্বাস্থ্য সংস্থার এসআইএমও ডা. এফএম জাহিদ, জুনিয়র কনসালট্যান্ট (সিডিসি) ডা. নাজমুল হাসনাইন কাউসার, এসএমও ডা. আবদুল্লা-হিল রাফি অঝোর, সিভিল সার্জন কার্যালয়ের জেলা স্বাস্থ্য তত্ত্বাবধায়ক সুজন বড়–য়া, প্রধান সহকারী এসএম সাহিদুল ইসলাম, সিনিয়র সহকারী, তাপস কুমার রায়, পিএটু সিভিল সার্জন মফিজুল ইসলাম, স্টোর ইনচার্জ জাহেদুল ইসলাম, পরিসংখ্যানবিদ গীতাউশ্রী দাশ, সিভিল সার্জন কার্যালয় ও জেনারেল হাসপাতালের চিকিৎসক-নার্স-কর্মচারীবৃন্দ।

সংবর্ধনা গ্রহণকালে কোভিড-১৯ মহামারীর স্মৃতিচারণ করেন সংবর্ধিত অতিথি ও সদ্য পদোন্নতিপ্রাপ্ত কুমিল্লা মেডিকেল কলেজ ও হাসপাতালের পরিচালক ডা. সেখ ফজলে রাব্বি। জাতির এ দুঃসময়ে যারা জীবনের ঝুঁকি নিয়ে কাজ করেছেন তাদের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

সংবর্ধনা অনুষ্ঠানে বক্তারা বলেন, কোভিড-১৯ মহামারী চলাকালীন সময়ে জাতির ক্রান্তিলগ্নে যখন মানুষ ঘর থেকে বের হচ্ছেন না, ঠিক সে সময়ে চট্টগ্রামবাসীকে সেবা দিতে গিয়ে ডা. সেখ ফজলে রাব্বি নিজেই কোভিড আক্রান্ত হয়েছিলেন। স্ত্রী-সন্তানদের বাসায় রেখে সার্বক্ষণিক হাসপাতালে অবস্থান করে সেবার দ্বার উন্মুক্ত রেখেছিলেন তিনি।

কোভিড মহামারীর সময়ে জেলা সিভিল সার্জন ও জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়কের দায়িত্ব পালন করতে একটুও পিছু হটেননি ডা. রাব্বি। সাধারণ জনগণের স্বাস্থ্যসেবা নিশ্চিতে তিনি কখনো ‘না’ বলেননি। তিনি যেখানেই কর্মরত থাকবেন সেখানেই স্বচ্চতা ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করতে পারবেন বলে আমাদের বিশ্বাস।

সর্বশেষ

অতি বাম-অতি ডানরা মিলে সরকার উৎখাতে কাজ করছে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, রাজনৈতিকভাবে...

চন্দনাইশে হিট ষ্ট্রোকে বৃদ্ধের মৃত‍্যু

চন্দনাইশ উপজেলার হাশিমপুর ইউনিয়নে সৈয়দুল হক (৭১) নামে এক...

এনায়েত বাজার ওয়ার্ড যুবলীগের পক্ষ থেকে পথচারীদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ

আবহাওয়া পরিবর্তনের সাথে নিজেকে মানিয়ে নিতে হিমসিম খাচ্ছে মানুষ।...

ঘুষ নিয়ে বরখাস্ত হলেন চকরিয়ার সমাজসেবা কর্মকর্তা ও অফিস সহকারী

কক্সবাজারের চকরিয়া উপজেলা সমাজসেবা কার্যালয়ের অফিস সহকারী কাম কম্পিউটার...

আগ্রাবাদ তৃষ্ণার্ত ও শ্রমজীবি মানুষের মাঝে শরবত বিতরণ

চট্টগ্রাম নগরীর আগ্রাবাদ চৌমুহনী মোড়ে তৃষ্ণার্ত, শ্রমজীবি, গাড়ি চালক...

মিরসরাইয়ে প্রান্তিক ভোটারদের দ্বারে দ্বারে চেয়ারম্যান প্রার্থী নয়ন  

আগামী ৮ মে প্রথম ধাপে সারাদেশের ১৫২ উপজেলায় অনুষ্ঠিত...

আরও পড়ুন

চন্দনাইশে হিট ষ্ট্রোকে বৃদ্ধের মৃত‍্যু

চন্দনাইশ উপজেলার হাশিমপুর ইউনিয়নে সৈয়দুল হক (৭১) নামে এক ব‍্যক্তি হিটষ্ট্রোক মারা গেছে।মঙ্গলবার (৩০ এপ্রিল ) দুপুরে দক্ষিণ হাশিমপুর বড়পাড়া এলাকায় এ ঘটনা ঘটে।তিনি...

এনায়েত বাজার ওয়ার্ড যুবলীগের পক্ষ থেকে পথচারীদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ

আবহাওয়া পরিবর্তনের সাথে নিজেকে মানিয়ে নিতে হিমসিম খাচ্ছে মানুষ। অদ্ভুদ এই পরিস্থিতি থেকে রক্ষা পেতে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে কেন্দ্রীয় যুবলীগের চেয়ারম্যান...

ঘুষ নিয়ে বরখাস্ত হলেন চকরিয়ার সমাজসেবা কর্মকর্তা ও অফিস সহকারী

কক্সবাজারের চকরিয়া উপজেলা সমাজসেবা কার্যালয়ের অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক মমতাজ বেগম এবং উপজেলা সমাজসেবা কর্মকর্তা আমজাদ হোসেনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।এতিমখানার নামে বরাদ্দ...

আগ্রাবাদ তৃষ্ণার্ত ও শ্রমজীবি মানুষের মাঝে শরবত বিতরণ

চট্টগ্রাম নগরীর আগ্রাবাদ চৌমুহনী মোড়ে তৃষ্ণার্ত, শ্রমজীবি, গাড়ি চালক ও সাধারণ পথচারীদের মাঝে বিনামূল্যে হামদর্দের রুহ্ আফজা শরবত বিতরণ করা হয়েছে।হামদর্দ ল্যাবরেটরীজ (ওয়াকফ্) বাংলাদেশ-এর...