গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Thursday, 9 May 2024

মাহে রমজানের শিক্ষা হযরত গাউছুল আজম (রাঃ) এর তরিক্বতে

প্রেস বিজ্ঞপ্তি

চট্টগ্রামের হাটহাজারীতে মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশের ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২২ মার্চ)  নজুমিয়া হাট রয়েল প্যালেস কমিউনিটি সেন্টারে খলিফায়ে রাসূল (দ.) হযরত শায়খ ছৈয়্যদ গাউছুল আজম রাদ্বিয়াল্লাহু আনহুর ঈছালে ছাওয়াব ও আলহাজ্জ্বা রূহানী আম্মাজান (রাহ.) এর ‘সালানা ওফাত শরীফ’ স্মরণে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

ইফতার মাহফিলে বক্তারা বলেন,পবিত্র রমজানের অন্তর্নিহিত শিক্ষা হলো জীবনের প্রতিটি ক্ষেত্রে তাকওয়া অবলম্বন ও ইবাদাত বান্দেগির মাধ্যমে আল্লাহর সন্তুষ্টি অর্জন করা। খলিফায়ে রাসূলের (দ.) হযরত গাউছুল আজম (রা.) এর প্রতিষ্ঠিত এই তরিক্বত হলো আল্লাহর নৈকট্য অর্জনের মাধ্যম। যে তরিক্বতে রয়েছে ছিনা-ব-ছিনা তাওয়াজ্জু গ্রহনের মাধ্যমে আভ্যন্তরীন পরিশুদ্ধি অর্জন এবং ফয়েজে কোরআনের মাধ্যমে নূরে কোরআন লাভের বিরল সুযোগ। নিয়মিত মোরাকাবার অনুশীলন , মুহাব্বতের নিয়তে প্রতিদিন ১১১১ বার দরূদে মোস্তফা আদায়, গভীর নিশিতে তাহাজ্জুদের নামাজ আদায় করে আল্লাহর দরবারে ক্ষমা প্রার্থনার জন্যে ক্রন্দন করার ঐতিহ্য।

বর্তমানে মাননীয় মোর্শেদে আজম মাদ্দাজিল্লুহুল আলী ছাহেবের অপরিসীম ত্যাগ আর অক্লান্ত পরিশ্রমের বিনিময়ে আজও এই নিয়ামতের ধারা অব্যহত রয়েছে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট ও সিন্ডিকেট সদস্য প্রফেসর ড. মুহাম্মদ আবুল মনছুর এর সভাপতিত্বে অনুষ্ঠিত ইফতার মাহফিলে বক্তব্য রাখেন মাওলানা মুহাম্মদ শফিউল আলম।

এতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন,অধ্যাপক অলি আহাদ, অধ্যাপক মুহাম্মদ সাইফুল ইসলাম, আলহাজ্ব মুহাম্মদ শহীদুল্লাহ প্রমূখ।

ইফতারের পূর্বে মিলাদ ও কিয়াম শেষে বিশ্ব মুসলিম উম্মাহ্র সুখ, শান্তি ও সমৃদ্ধি এবং গাউছুল আজম রাদ্বিয়াল্লাহু আন্হুর ফুয়ুজাত কামনা করে বিশেষ মুনাজাত পরিচালনা করা হয়।

সর্বশেষ

আনোয়ারায় জলাবদ্ধতা নিরসনে চেয়ারম্যানের কাছে স্মারকলিপি

আনোয়ারা উপজেলার ঐতিহ্যবাহী জয়কালী বাজারের জলাবদ্ধতা নিরসন ও স্থায়ী...

পতেঙ্গায় বিমান বিধ্বস্ত স্কোয়াড্রন লিডার আসিম জাওয়াদের মৃত্যু

চট্টগ্রামের পতেঙ্গায় বিমান বাহিনীর প্রশিক্ষণ যুদ্ধবিমান বিধ্বস্তের ঘটনায় স্কোয়াড্রন...

বোয়ালখালীতে বজ্রপাতে আহত কৃষকের মৃত্যু

চট্টগ্রামের বোয়ালখালীতে বজ্রপাতে আহত হয়ে উত্তম চৌধুরী (৫৫) নামের...

প্রধানমন্ত্রীর সঙ্গে ভারতের পররাষ্ট্র সচিবের বৈঠক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করেছেন ভারতের পররাষ্ট্র সচিব...

পতেঙ্গায় দুর্ঘটনার কবলে প্রশিক্ষণ বিমান, আহত ২

চট্টগ্রামে পতেঙ্গায় অবতরণের আগে দুর্ঘটনার কবলে পড়েছে বিমান বাহিনীর...

৩ মিনিটের ঝড়ে ফাইনালে রিয়াল মাদ্রিদ

কথায় আছে না, হারের আগে হার নয়! সেটাই যেন...

আরও পড়ুন

শাওয়াল মাসের চাঁদ দেখা গেছে, কাল ঈদ

শাওয়াল মাসের চাঁদ দেখা গেছে। আগামীকাল বৃহস্পতিবার ঈদুল ফিতর উদযাপন করা হবে। গতকাল মঙ্গলবার দেশের কোথাও শাওয়াল মাসের চাঁদ দেখা না যাওয়ায় এবার ৩০টি...

কর্ণফুলীতে ৩০ রমজান জুড়ে যে মসজিদে ছিল ফ্রি ইফতার আয়োজন

পবিত্র রমজান মাস জুড়ে কর্ণফুলী উপজেলার চরলক্ষ্যা ইউনিয়নের সেইন্যার বাড়ি শাহী জামে মসজিদে প্রতিদিন তিন শতাধিক ও মাসজুড়ে ৯ হাজার মানুষের জন্য ফ্রি ইফতারের...

দেশে চাঁদ দেখা যায়নি, বৃহস্পতিবার ঈদ

দেশের আকাশে কোথাও হিজরি শাওয়াল মাসের চাঁদ দেখা যায়নি। সে হিসাবে আগামীকাল বুধবার (১০ এপ্রিল) পবিত্র রমজান মাস ৩০ দিন পূর্ণ হবে এবং আগামী...

সৌদিতে পবিত্র ঈদুল ফিতর বুধবার

পবিত্র শাওয়াল মাসের চাঁদ না দেখা যাওয়ায় সৌদি আরবে ‍বুধবার (১০ এপ্রিল) উদযাপিত হবে পবিত্র ঈদুল ফিতর।সোমবার (৮ এপ্রিল) এক ঘোষণায় এ তথ্য নিশ্চিত...