গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Sunday, 19 May 2024

কর্ণফুলীতে ৩০ রমজান জুড়ে যে মসজিদে ছিল ফ্রি ইফতার আয়োজন

কর্ণফুলী প্রতিনিধি।

পবিত্র রমজান মাস জুড়ে কর্ণফুলী উপজেলার চরলক্ষ্যা ইউনিয়নের সেইন্যার বাড়ি শাহী জামে মসজিদে প্রতিদিন তিন শতাধিক ও মাসজুড়ে ৯ হাজার মানুষের জন্য ফ্রি ইফতারের আয়োজন করেন মসজিদ পরিচালনা কমিটির সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী ও রাজনীতিবিদ মুহাম্মদ মনিরুল হক।

এতে সার্বিক সহযোগিতায় ছিলেন মসজিদটির পেশ ইমাম মাওলানা মুহাম্মদ বেলাল আল কাদেরী, পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক সেকান্দর রনি ও কমিটির সকল সদস্যগণ।

যার ধারাবাহিকতায় ১০ এপ্রিল (বুধবার) সন্ধ্যায়ও মসজিদ প্রাঙ্গণে শেষ রোজার ইফতার হিসেবে সাধারণ মুসল্লিদের জন্য এক সঙ্গে পাঁচ শতাধিক মানুষের জন্য খাবারের আয়োজন করেন।

প্রতিদিনের খাবারে ছিলো গরুর মাংসের বিরিয়ানি ও শাহী শরবত। এছাড়াও অনেকেই পরিবেশনে বিভিন্ন খাবারও যোগ করেন। আর এই ইফতার মসজিদের পক্ষ থেকে একেবারে ফ্রি তে খাওয়ানো হয় রোজদারদের।

সরেজমিনে গেলে প্রতিদিন মিলে সারিবদ্ধভাবে সকল রোজাদারেরা বসে মানসম্মত ও স্বাস্থ্যকর ইফতার করছেন। এর পেছনে কাজ করেছিলেন বার্বুচি শেফ, সহযোগী এবং অন্যান্য সদস্যরা। যারা পুরো রমজান জুড়ে এই সেবা দেন।

ব্যতিক্রমী এ আয়োজনটি প্রথম রোজা থেকেই চালু করেছিলেন। যেখানে অসংখ্য হতদরিদ্র রোজাদার মুসল্লি যোগ দিতেন। আবার এই এলাকার বাহিরেরও অনেক ধর্মপ্রাণ মুসল্লিরা ইফতার করতে আসতেন।

স্বভাবতই মসজিদ পরিচালনা কমিটির লোকজন প্রতিদিন আসরের নামাজের পর চিন্তা করেন রোজকার রোজাদারদের ইফতার সামগ্রি নিয়ে। সভাপতির একনিষ্ঠ চেষ্টার ফলে গত এক মাসে প্রায় সাড়ে ৯ হাজার মুসল্লির ইফতার আয়োজন শেষে আজ দোয়া মাহফিল করা হয়।

এতে ইফতার করতে আসা মুসল্লিরা সেইন্যার বাড়ি শাহী জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি মুহাম্মদ মনিরুল হকের এই উদার আয়োজনের জন্য সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এ সময় ইফতারপূর্ব দোয়া ও মোনাজাতে ইসলামের জন্য মসজিদ পরিচালনা কমিটির সভাপতির খেদমত কবুল ও মঞ্জুর করে নেওয়ার জন্য আল্লাহর দরবারে প্রার্থানা করেন মাওলানা বেলাল আল কাদেরী।

পাশাপাশি সকল রোজাদার ও এলাকাবাসীর জন্য আল্লাহর রহমত প্রত্যাশা করেন। দোয়া মোনাজাত শেষে এক সাথে সব মুসল্লি ইফতার শুরু করেন। এভাবেই শেষ হয় সেইন্যার বাড়ি শাহী জামে মসজিদের মাসজুড়ে ইফতার আয়োজন।

এ প্রসঙ্গে সেইন্যার বাড়ি শাহী জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি মুহাম্মদ মনিরুল হক বলেন, ‘পবিত্র রমজানে গ্রামের ধর্মপ্রাণ মানুষের সঙ্গে নিজেদের আনন্দ ভাগ করে নিতে আমরা মাসজুড়ে এই ইফতারের আয়োজন করেছি, শুধুমাত্র আল্লাহর সন্তুষ্টি আর নৈকট্য লাভের জন্য। আমাদের মহল্লার মানুষসহ সমস্ত মুসলিম উম্মতের দোআ যেন মহান আল্লাহ কবুল করেন।’

সর্বশেষ

ফটিকছড়িতে বজ্রপাতে দগ্ধ যুবকের মৃত্যু

বজ্রপাতে দগ্ধ হয়ে ১২ দিন মৃত্যুর সাথে যুদ্ধ করে...

বান্দরবানে কেএনএফের আস্তানায় যৌথ বাহিনীর অভিযান, নিহত ৩

বান্দরবানের রুমা উপজেলার রনিন পাড়ার কাছে ডেবাছড়া এলাকায় কেএনএফের...

বাজারে থাকা এসএমসি প্লাসের সব ইলেক্ট্রোলাইট ড্রিংকস প্রত্যাহারের নির্দেশ 

মানবদেহের জন্য ক্ষতিকর  এসএমসি প্লাসের বাজারে থাকা সব ইলেক্ট্রোলাইট...

তরুণদের চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

দেশের তরুণদের চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ারও আহ্বান...

শেষ মুহূর্তে প্রচারনায় মুখরিত কাপ্তাইয়ের বিভিন্ন জনপদ 

আগামী ২১ মে কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে...

এভারেস্ট জয় করলেন চট্টগ্রামের বাবর আলী

পঞ্চম বাংলাদেশি হিসেবে বিশ্বের সর্বোচ্চ শৃঙ্গ মাউন্ট এভারেস্ট জয়...

আরও পড়ুন

এভারেস্ট জয় করলেন চট্টগ্রামের বাবর আলী

পঞ্চম বাংলাদেশি হিসেবে বিশ্বের সর্বোচ্চ শৃঙ্গ মাউন্ট এভারেস্ট জয় করেছেন চট্টগ্রামের সন্তান বাবর আলী।রোববার (১৯ মে) বাংলাদেশ সময় সকাল সাড়ে ৮টায় এভারেস্টের চূড়ায় ওঠেন...

হজে যাওয়ার আগে করণীয় ৫ কাজ

হজ করার শারীরিক ও আর্থিক সক্ষমতা থাকলে জীবনে একবার হজ করা ফরজ। হজের মৌসুমে হজে যাওয়া-আসার খরচসহ সফরে থাকাকালীন দিনগুলোতে তার ও পরিবারের লোকদের...

সভাপতি-সা.সম্পাদকের বির্তকিত কর্মকান্ডে চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের কমিটি বিলুপ্ত

সভাপতি-সাধারণ সম্পাদকের নানা বিতর্কিত কর্মকাণ্ডের অভিযোগে চট্টগ্রাম কলেজ শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।শনিবার (১৮ মে) রাতে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ...

তরুণরাই স্মার্ট বাংলাদেশের অভিযাত্রার সূর্য সারথি: তথ্য ও সম্প্রচার সচিব

তথ্য ও সম্প্রচার সচিব মোঃ হুমায়ুন কবীর খোন্দকার বলেন, বাংলাদেশের জনসংখ্যার মধ্যে শতকরা ৬৮ ভাগ হলো কর্মক্ষম জনসংখ্যা। আবার এদের মধ্যে অধিকাংশ হলো যুবক।...