গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Tuesday, 30 April 2024

কর্ণফুলীতে ৩০ রমজান জুড়ে যে মসজিদে ছিল ফ্রি ইফতার আয়োজন

কর্ণফুলী প্রতিনিধি।

পবিত্র রমজান মাস জুড়ে কর্ণফুলী উপজেলার চরলক্ষ্যা ইউনিয়নের সেইন্যার বাড়ি শাহী জামে মসজিদে প্রতিদিন তিন শতাধিক ও মাসজুড়ে ৯ হাজার মানুষের জন্য ফ্রি ইফতারের আয়োজন করেন মসজিদ পরিচালনা কমিটির সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী ও রাজনীতিবিদ মুহাম্মদ মনিরুল হক।

এতে সার্বিক সহযোগিতায় ছিলেন মসজিদটির পেশ ইমাম মাওলানা মুহাম্মদ বেলাল আল কাদেরী, পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক সেকান্দর রনি ও কমিটির সকল সদস্যগণ।

যার ধারাবাহিকতায় ১০ এপ্রিল (বুধবার) সন্ধ্যায়ও মসজিদ প্রাঙ্গণে শেষ রোজার ইফতার হিসেবে সাধারণ মুসল্লিদের জন্য এক সঙ্গে পাঁচ শতাধিক মানুষের জন্য খাবারের আয়োজন করেন।

প্রতিদিনের খাবারে ছিলো গরুর মাংসের বিরিয়ানি ও শাহী শরবত। এছাড়াও অনেকেই পরিবেশনে বিভিন্ন খাবারও যোগ করেন। আর এই ইফতার মসজিদের পক্ষ থেকে একেবারে ফ্রি তে খাওয়ানো হয় রোজদারদের।

সরেজমিনে গেলে প্রতিদিন মিলে সারিবদ্ধভাবে সকল রোজাদারেরা বসে মানসম্মত ও স্বাস্থ্যকর ইফতার করছেন। এর পেছনে কাজ করেছিলেন বার্বুচি শেফ, সহযোগী এবং অন্যান্য সদস্যরা। যারা পুরো রমজান জুড়ে এই সেবা দেন।

ব্যতিক্রমী এ আয়োজনটি প্রথম রোজা থেকেই চালু করেছিলেন। যেখানে অসংখ্য হতদরিদ্র রোজাদার মুসল্লি যোগ দিতেন। আবার এই এলাকার বাহিরেরও অনেক ধর্মপ্রাণ মুসল্লিরা ইফতার করতে আসতেন।

স্বভাবতই মসজিদ পরিচালনা কমিটির লোকজন প্রতিদিন আসরের নামাজের পর চিন্তা করেন রোজকার রোজাদারদের ইফতার সামগ্রি নিয়ে। সভাপতির একনিষ্ঠ চেষ্টার ফলে গত এক মাসে প্রায় সাড়ে ৯ হাজার মুসল্লির ইফতার আয়োজন শেষে আজ দোয়া মাহফিল করা হয়।

এতে ইফতার করতে আসা মুসল্লিরা সেইন্যার বাড়ি শাহী জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি মুহাম্মদ মনিরুল হকের এই উদার আয়োজনের জন্য সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এ সময় ইফতারপূর্ব দোয়া ও মোনাজাতে ইসলামের জন্য মসজিদ পরিচালনা কমিটির সভাপতির খেদমত কবুল ও মঞ্জুর করে নেওয়ার জন্য আল্লাহর দরবারে প্রার্থানা করেন মাওলানা বেলাল আল কাদেরী।

পাশাপাশি সকল রোজাদার ও এলাকাবাসীর জন্য আল্লাহর রহমত প্রত্যাশা করেন। দোয়া মোনাজাত শেষে এক সাথে সব মুসল্লি ইফতার শুরু করেন। এভাবেই শেষ হয় সেইন্যার বাড়ি শাহী জামে মসজিদের মাসজুড়ে ইফতার আয়োজন।

এ প্রসঙ্গে সেইন্যার বাড়ি শাহী জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি মুহাম্মদ মনিরুল হক বলেন, ‘পবিত্র রমজানে গ্রামের ধর্মপ্রাণ মানুষের সঙ্গে নিজেদের আনন্দ ভাগ করে নিতে আমরা মাসজুড়ে এই ইফতারের আয়োজন করেছি, শুধুমাত্র আল্লাহর সন্তুষ্টি আর নৈকট্য লাভের জন্য। আমাদের মহল্লার মানুষসহ সমস্ত মুসলিম উম্মতের দোআ যেন মহান আল্লাহ কবুল করেন।’

সর্বশেষ

এনায়েত বাজার ওয়ার্ড যুবলীগের পক্ষ থেকে পথচারীদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ

আবহাওয়া পরিবর্তনের সাথে নিজেকে মানিয়ে নিতে হিমসিম খাচ্ছে মানুষ।...

ঘুষ নিয়ে বরখাস্ত হলেন চকরিয়ার সমাজসেবা কর্মকর্তা ও অফিস সহকারী

কক্সবাজারের চকরিয়া উপজেলা সমাজসেবা কার্যালয়ের অফিস সহকারী কাম কম্পিউটার...

আগ্রাবাদ তৃষ্ণার্ত ও শ্রমজীবি মানুষের মাঝে শরবত বিতরণ

চট্টগ্রাম নগরীর আগ্রাবাদ চৌমুহনী মোড়ে তৃষ্ণার্ত, শ্রমজীবি, গাড়ি চালক...

মিরসরাইয়ে প্রান্তিক ভোটারদের দ্বারে দ্বারে চেয়ারম্যান প্রার্থী নয়ন  

আগামী ৮ মে প্রথম ধাপে সারাদেশের ১৫২ উপজেলায় অনুষ্ঠিত...

কাপ্তাইয়ে ৩ প্রার্থীর মনোনয়ন পত্র প্রত্যাহার

রাঙামাটির কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচনে উপজেলা চেয়ারম্যান পদে ২...

আওয়ামী লীগ নেতা বাবরের ব্যবস্থাপনায় পথচারীদের মাঝে শরবত, পানি ও গামছা বিতরণ

মানবতার সেবায় এগিয়ে যাওয়ার শপথে বলিয়ান চট্টলার কৃতি সন্তান...

আরও পড়ুন

পারমাণবিক শক্তির শান্তিপূর্ণ ব্যবহারে বাংলাদেশ অঙ্গীকারবদ্ধ: পররাষ্ট্রমন্ত্রী

পারমাণবিক শক্তির অ-প্রসারণ এবং শান্তিপূর্ণ ব্যবহার বিশেষ করে জ্বালানি, খাদ্য নিরাপত্তা, ওষুধ ও স্বাস্থ্য খাতে এর প্রয়োগে বাংলাদেশের প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান...

ফটিকছড়িতে হিট স্ট্রোকে গৃহবধূর মৃত্যু

চট্টগ্রামের ফটিকছড়িতে হিট স্ট্রোকে সীমা আক্তার (৩৫) নামের এক গৃহবধূর মৃত্যু হয়েছে।আজ মঙ্গলবার সকাল ১১টায় উপজেলার ধর্মপুর ইউনিয়নে এ ঘটনা ঘটে।নিহত সীমা আক্তার ধর্মপুর...

কক্সবাজারে র‌্যাবের সঙ্গে সন্ত্রাসীদের গোলাগুলি, কৃষক নিহত

কক্সবাজারের ভারুয়াখালীতে র‌্যাবের সঙ্গে সন্ত্রাসীদের গোলাগুলিতে বায়তুল্লাহ খুলু (৪২) নামে এক কৃষক নিহত হয়েছেন। এ ঘটনায় র‌্যাবের এক সদস্যসহ তিনজন আহত হয়েছে।গতকাল সোমবার (৩০...

বৃহস্পতিবার পর্যন্ত প্রাথমিক বিদ্যালয় বন্ধ

দেশে তীব্র দাবদাহের কারণে বৃহস্পতিবার (২ মে) পর্যন্ত প্রাথমিক বিদ্যালয় বন্ধের নির্দেশ দিয়েছে মন্ত্রণালয়।সোমবার (২৯ এপ্রিল) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা মাহবুবুর...