গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Thursday, 9 May 2024

ভোক্তাদের অধিকার রক্ষায় ব্যবসায়ীদের আন্তরিক হতে হবে – বীর বাহাদুর উশৈসিং

মোঃ শহীদুল ইসলাম রানা,বান্দরবান জেলা প্রতিনিধি

ভোক্তাদের অধিকার রক্ষায় ব্যবসায়িদের আরো আন্তরিক হওয়ার পাশাপাশি আসন্ন রমজান মাসের আগে বাজারে সকল নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম নিয়ন্ত্রণে রাখতে ব্যবসায়িদের প্রতি অনুরোধ জানিয়েছেন বান্দরবান ৩০০ নং আসনের সাংসদ,পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের স্থায়ী কমিটির সভাপতি, বীর বাহাদুর উশৈসিং এমপি। 

তিনি বলেন বাজারের আশপাশের পরিবেশ পরিস্কার পরিচ্ছন্ন রাখা আপনাদের সকলের দায়িত্ব।পরিবেশ সুন্দর হলে যে কোন দোকানের বিক্রি কয়েকগুণ বেড়ে যায়।তিনি বলেন বর্তমান বান্দরবান বাজার অনেকাংশেই ছোট, আগামীতে বালাঘাটা জেলার মূল বাজার হবে,বান্দরবান বাজরে পাইকারি ব্যবসাবানিজ্যের মূল কেন্দ্র হবে।

বাজারের নিয়মশৃঙ্খলা, পরিস্কার পরিচ্ছন্নতা বজায় রাখতে পৌরসভার পক্ষ হতে সচেতনতা মূলক কর্মসূচি পরিচালনা করা এবং পরবর্তীকালে যে সকল ব্যবসায়ী নিয়মকানুন মানবে না তাদের বিরুদ্ধে প্রশাসনের অভিযান পরিচালনা করা হবে এতে কারো সুপারিশ গ্রহনযোগ্য হবে না বলে ব্যবসায়ীদের সতর্ক করেন বীর বাহাদুর উশৈসিং এমপি।

শনিবার (২ মার্চ) বান্দরবান বাজারে বান্দরবান ব্যবসায়ী ঐক্য পরিষদের আয়োজনে বাজারে ফায়ার স্ট্যান্ড বিতরণ, নৈশ প্রহরী ও পরিচ্ছন্ন কর্মীর কার্যক্রমের শুভ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি এসব কথা বলেন।

এসময় বাজারের সার্বিক নিরাপত্তা ও পরিচ্ছন্নতা বজায় রাখার স্বার্থে সকলকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করার আহ্বান জানায় ব্যবসায়ী প্রতিনিধি বৃন্দ।

এসময় ব্যবসায়ী নেতৃবৃন্দ এবং সমিতির সদস্যদের মাঝে ১০০ টি বালতি সহ ফায়ার স্ট্যান্ড,৩ টি আবর্জনা ফেলার ট্রলি গাড়ি,৪ টি ডাস্টবিন বিতরণ করা হয়। এছাড়াও ১০ জন নৈশ প্রহরী নিয়োগ দেওয়া হয়।

বান্দরবান ব্যবসায়ী ঐক্য পরিষদের সভাপতি অমল কান্তি দাশ এর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন,উপজেলা চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর, পৌর মেয়র মোঃ সামশুল ইসলাম,অতিরিক্ত পুলিশ সুপার, আবদুল করিম,নির্বাহী ম্যাজিস্ট্রেট অরুপ রতন সিংহ,ব্যবসায়ী নেতা উজ্জল কান্তি দাশ, বান্দরবান ব্যবসায়ী ঐক্য পরিষদের সহ-সভাপতি – হাফেজ আবদুল আজিজ,সাধারণ সম্পাদক – আবু সালেহ্,সাংগঠনিক সম্পাদক – সিরাজুল ইসলাম সহ সংগঠনের নেতৃবৃন্দ।

সর্বশেষ

রবীন্দ্রনাথ ঠাকুর আধুনিক সমাজ গড়ার সংস্কারক হিসেবে কাজ করেছেন: বিভাগীয় কমিশনার 

চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মোঃ তোফায়েল ইসলাম বলেছেন, বিশ্বকবি রবীন্দ্রনাথ...

কক্সবাজার সদরে মুজিবুর রহমানকে হারিয়ে চমক দেখালেন নুরুল আবছার

কক্সবাজার সদর উপজেলা পরিষদ নির্বাচনে জেলা আওয়ামী লীগের সাধারণ...

বিএনপির নির্বাচন বর্জনের রাজনীতি আত্মহননমূলক: পররাষ্ট্রমন্ত্রী

দ্বাদশ সংসদ নির্বাচনের মতো বিএনপির উপজেলা নির্বাচনও বর্জনের সিদ্ধান্তকে...

মধ্যপ্রাচ্যে সংঘাত হলে প্রভাব পড়বে বাংলাদেশে: প্রধানমন্ত্রী

মধ্যপ্রাচ্যে সংঘাত হলে তার প্রভাব বাংলাদেশে পড়বে বলে আশঙ্কা...

সীতাকুণ্ডে বেসরকারিভাবে আরিফুল আলম চৌধুরী চেয়ারম্যান নির্বাচিত

প্রথম ধাপে সীতাকুণ্ড উপজেলা পরিষদ নির্বাচন শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সম্পন্ন...

ভোট পড়েছে ৩০-৪০ শতাংশ : সিইসি

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে ৩০-৪০ শতাংশের মতো...

আরও পড়ুন

কক্সবাজার সদরে মুজিবুর রহমানকে হারিয়ে চমক দেখালেন নুরুল আবছার

কক্সবাজার সদর উপজেলা পরিষদ নির্বাচনে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক পৌর মেয়র মুজিবুর রহমানকে হারিয়ে জয় লাভ করেন বীর মুক্তিযোদ্ধা নুরুল আবছার।বুধবার...

সীতাকুণ্ডে বেসরকারিভাবে আরিফুল আলম চৌধুরী চেয়ারম্যান নির্বাচিত

প্রথম ধাপে সীতাকুণ্ড উপজেলা পরিষদ নির্বাচন শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। বুধবার সকাল থেকে ভোটার উপস্থিতি কিছুটা কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে বাড়তে শুরু...

কাপ্তাইয়ে কালবৈশাখী ঝড়ে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে  ইউএনও

রাঙামাটির কাপ্তাইয়ে কালবৈশাখী ঝড়ো হাওয়ায় বসতঘরসহ বিভিন্ন ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও) মো:  মহিউদ্দিন। বুধবার( ৮ মে)  বিকাল সাড়ে  ৪টায়...

বাবা মা’র সঙ্গে অভিমান করে তরুণীর আত্মহত্যা

চন্দনাইশ উপজেলার দোহাজারী পৌরসভায় মা বাবার সঙ্গে অভিমান করে এক তরুণী আত্মহত্যা করেছে। নিহত তরুণীর নাম প্রিয়া আকতার (১৮)।বুধবার (৮ মে) সকাল সাড়ে ১০টার...