গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Thursday, 9 May 2024

বান্দরবানে হয়ে গেলো ভার্টিক্যাল ড্রিমার আল্ট্রা ম্যারাথন প্রতিযোগিতা

মোঃ শহীদুল ইসলাম রানা,বান্দরবান জেলা প্রতিনিধি

বান্দরবানের ঐতিহাসিক রাজার মাঠে ভার্টিক্যাল ড্রীমার্স মাউন্টেইন ট্রেকিং ক্লাবের উদ্যোগে পাহাড়ের বৈচিত্র্য ও সৌন্দর্য সারা বিশ্বের কাছে তুলে ধরতে আয়োজন করা হয়েছে ভার্টিক্যাল ড্রিমার আল্ট্রা ২০২৪ ম্যারাথন প্রতিযোগিতা।

দেশের বিভিন্ন জেলার দৌড়বিদদের পাহাড়ের প্রাকৃতিক সৌন্দর্য আর উচুনিচু সড়কে দৌড়ানোর সুযোগ করে দিয়েছে চট্টগ্রামের পর্বতারোহণ ক্লাব ‘ভার্টিক্যাল ড্রিমার্স’।

শুক্রবার (২৩ফেব্রুয়ারি) ভোর সাড়ে পাচঁটায় জেলার ঐতিহাসিক রাজার মাঠ প্রাঙ্গন হতে ২৫ কিঃমিঃ ও ৫২ কিঃমিঃ দুই ক্যাটাগরীতে শুরু হয় ম্যারাথন দৌড়। প্রতিযোগিতায় অংশগ্রহণ করে দেশের বিভিন্ন জেলা হতে আগত ৫ শতাধিক দৌড়বিদ,যাদের মধ্যে ৫৫ জন নারী দৌড়বিদ অংশগ্রহণ করেন।

সকালে প্রথম ক্যাটাগরিতে ১৮০ জন দৌড়বিদ ৫২ কিঃমিঃ পথ পাড়ি দিয়ে চিম্বুক পাহাড় গিয়ে পুনরায় একই স্থানে ফেরত আশেন,অপর দিকে ৩১৫ জন দৌড়বিদ অংশগ্রহণ করে ২৫ কিঃমিঃ ক্যাটাগরীতে।

দৌড়বিদদের ,সার্বিক নিরাপত্তা, চিকিৎসা সহ সকল ধরনের উদ্যোগ নেয়া হয়েছে প্রতিযোগিতায়।দৌড়বিদদের দৌড়ানোর সড়কে যানবাহন চলাচলে নিয়ন্ত্রণে রাখতে সেনাবাহিনীও পুলিশের টহল টিম সার্বক্ষণিক ছিলো।

বান্দরবানে অনুষ্ঠিত এবারের ভার্টিক্যাল ড্রিমার আল্ট্রা ২০২৪ ম্যারাথন প্রতিযোগিতার সার্বিক সহযোগিতায় ছিলেন বান্দরবান সেনা রিজিয়ন, জেলা প্রশাসন এবং জেলা পুলিশ।

এদিকে বিকেলে জেলার ঐতিহাসিক রাজার মাঠ প্রাঙ্গনে প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দিলেন -৬৯ পদাতিক ব্রিগেড কমান্ডার, ব্রিগেডিয়ার জেনারেল গোলাম মহিউদ্দিন আহম্মেদ, এসজিপি,এনডিসি,এএফ ডব্লিউসি, পিএসসি, পিএইচডি।

এসময় আরো উপস্থিত ছিলেন জোন কমান্ডার লে: কর্নেল এএসএম মাহমুদুল হাসান, পিএসসি,ভার্টিক্যাল ড্রীমার্স এর পরিচালক দেবাশীষ,ফারহান জামান,শীহাব সহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তা,অংশগ্রহণকারী ক্রীড়াবিদ এবং ক্রীড়ানুরাগী দর্শক বৃন্দ উপস্থিত ছিলেন।

সর্বশেষ

প্রধানমন্ত্রীর সঙ্গে ভারতের পররাষ্ট্র সচিবের বৈঠক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করেছেন ভারতের পররাষ্ট্র সচিব...

পতেঙ্গায় দুর্ঘটনার কবলে প্রশিক্ষণ বিমান, আহত ২

চট্টগ্রামে পতেঙ্গায় অবতরণের আগে দুর্ঘটনার কবলে পড়েছে বিমান বাহিনীর...

৩ মিনিটের ঝড়ে ফাইনালে রিয়াল মাদ্রিদ

কথায় আছে না, হারের আগে হার নয়! সেটাই যেন...

হাড্ডাহাড্ডি লড়াইয়ে আতাউরকে হারিয়ে মিরসরাইয়ে নয়নের জয়

হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর মিরসরাই উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে...

রবীন্দ্রনাথ ঠাকুর আধুনিক সমাজ গড়ার সংস্কারক হিসেবে কাজ করেছেন: বিভাগীয় কমিশনার 

চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মোঃ তোফায়েল ইসলাম বলেছেন, বিশ্বকবি রবীন্দ্রনাথ...

কক্সবাজার সদরে মুজিবুর রহমানকে হারিয়ে চমক দেখালেন নুরুল আবছার

কক্সবাজার সদর উপজেলা পরিষদ নির্বাচনে জেলা আওয়ামী লীগের সাধারণ...

আরও পড়ুন

হাড্ডাহাড্ডি লড়াইয়ে আতাউরকে হারিয়ে মিরসরাইয়ে নয়নের জয়

হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর মিরসরাই উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে জয় পেয়েছেন এনায়েত হোসেন নয়ন। বুধবার (৮ মে) রাত ১০টায় ভোট গণনা শেষে মিরসরাই উপজেলা...

কক্সবাজার সদরে মুজিবুর রহমানকে হারিয়ে চমক দেখালেন নুরুল আবছার

কক্সবাজার সদর উপজেলা পরিষদ নির্বাচনে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক পৌর মেয়র মুজিবুর রহমানকে হারিয়ে জয় লাভ করেন বীর মুক্তিযোদ্ধা নুরুল আবছার।বুধবার...

সীতাকুণ্ডে বেসরকারিভাবে আরিফুল আলম চৌধুরী চেয়ারম্যান নির্বাচিত

প্রথম ধাপে সীতাকুণ্ড উপজেলা পরিষদ নির্বাচন শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। বুধবার সকাল থেকে ভোটার উপস্থিতি কিছুটা কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে বাড়তে শুরু...

কাপ্তাইয়ে কালবৈশাখী ঝড়ে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে  ইউএনও

রাঙামাটির কাপ্তাইয়ে কালবৈশাখী ঝড়ো হাওয়ায় বসতঘরসহ বিভিন্ন ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও) মো:  মহিউদ্দিন। বুধবার( ৮ মে)  বিকাল সাড়ে  ৪টায়...