গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Sunday, 19 May 2024

বঙ্গবন্ধু টানেল নিয়ে গুজব ছড়ালে ব্যবস্থা: বিভাগীয় কমিশনার

নিজস্ব প্রতিবেদক

কর্ণফুলীর নদীর তলদেশে নির্মিত ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল’ নিয়ে কোনো গুজব ছড়ানো হলে ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. তোফায়েল ইসলাম।

এই টানেল উদ্বোধনের এক প্রস্তুতিমূলক সভায় মঙ্গলবার তিনি বলেন, টানেল আমাদের রাষ্ট্রীয় সম্পদ। এটা নিয়ে কেউ গুজব ছড়ালে বা প্রপাগান্ডা করলে আইনশৃঙ্খলা বাহিনী ব্যবস্থা নেবে।

গণমাধ্যমের কর্মীদেরও অনুরোধ, এটা আমাদের জাতীয় অর্জন। এটাকে আশা করি আপনারা সুন্দরভাবে উপস্থাপন করবেন।

মোট ১০ হাজার ৬৮৯ কোটি ৭১ লাখ টাকা ব্যয়ে নির্মিত টানেলটি আগামী ২৮ অক্টোবর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরদিন থেকে এটি যান চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে।

টানেলের সুরক্ষায় সকলের দায়িত্ব রয়েছে মন্তব্য করে বিভাগীয় কমিশনার বলেন, প্রশাসনের কর্মকর্তা, বিভিন্ন সরকারি সংস্থা এবং রাজনীতিবিদদের যেমন দায়িত্ব আছে, তেমনি নাগরিকদেরও রাষ্ট্রের প্রতি দায়িত্ব রয়েছে। এটা একটা কেপিআই (কি পয়েন্ট ইন্সটলেশন), কেউ যেন ক্ষতিগ্রস্ত করতে না পারে। সে বিষয়ে সবাইকে নজর রাখতে হবে।

সভায় নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেন, এটা অনেক বড় অর্জন। নদীর তলদেশে টানেল একসময় স্বপ্ন ছিল। আজ বাস্তব।

এটি আগামী মাসের শেষ সপ্তাহে উদ্বোধন হবে আনুষ্ঠানিকভাবে। এই অর্জনকে খাটো করা, প্রশ্নবিদ্ধ করার চেষ্টাতো এক পক্ষের থাকবে। আগেও বিভিন্ন বড় প্রকল্পে আমরা দেখেছি। সবাইকে সজাগ থাকতে হবে।

কর্ণফুলীর দুই তীরকে যুক্ত করে গড়ে তোলা মূল টানেলের দৈর্ঘ্য ৩ দশমিক ৩২ কিলোমিটার। টানেলের পূর্ব ও পশ্চিম প্রান্তে মোট ৫ দশমিক ৩৫ কিলোমিটার সংযোগ সড়ক আছে। নদীর তলদেশ থেকে টানেলের সর্বোচ্চ গভীরতা ৩১ মিটার।

কর্ণফুলী নদীর দুই পাড়ে চীনের সাংহাইয়ের আদলে ‘ওয়ান সিটি টু টাউন’ গড়ে তুলতে এই প্রকল্প বাস্তবায়ন করছে বাংলাদেশ সরকার। ২০১৫ সালে অনুমোদন পাওয়ার দুই বছর পর ২০১৭ সালের ডিসেম্বরে কাজ শুরু হয়।

সর্বশেষ

রাউজানে বজ্রপাতে দুই গবাদি পশুর মৃত্যু

চট্টগ্রামের রাউজানে বজ্রপাতে কৃষকের দুই গরুর মৃত্যু হয়েছে। রোববার...

ফটিকছড়িতে বজ্রপাতে দগ্ধ যুবকের মৃত্যু

বজ্রপাতে দগ্ধ হয়ে ১২ দিন মৃত্যুর সাথে যুদ্ধ করে...

বান্দরবানে কেএনএফের আস্তানায় যৌথ বাহিনীর অভিযান, নিহত ৩

বান্দরবানের রুমা উপজেলার রনিন পাড়ার কাছে ডেবাছড়া এলাকায় কেএনএফের...

বাজারে থাকা এসএমসি প্লাসের সব ইলেক্ট্রোলাইট ড্রিংকস প্রত্যাহারের নির্দেশ 

মানবদেহের জন্য ক্ষতিকর  এসএমসি প্লাসের বাজারে থাকা সব ইলেক্ট্রোলাইট...

তরুণদের চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

দেশের তরুণদের চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ারও আহ্বান...

শেষ মুহূর্তে প্রচারনায় মুখরিত কাপ্তাইয়ের বিভিন্ন জনপদ 

আগামী ২১ মে কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে...

আরও পড়ুন

তরুণদের চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

দেশের তরুণদের চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ারও আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।তিনি বলেন, পরীক্ষায় পাস করে চাকরির পেছনে ছুটে না নিজে উদ্যোক্তার হওয়ার...

এভারেস্ট জয় করলেন চট্টগ্রামের বাবর আলী

পঞ্চম বাংলাদেশি হিসেবে বিশ্বের সর্বোচ্চ শৃঙ্গ মাউন্ট এভারেস্ট জয় করেছেন চট্টগ্রামের সন্তান বাবর আলী।রোববার (১৯ মে) বাংলাদেশ সময় সকাল সাড়ে ৮টায় এভারেস্টের চূড়ায় ওঠেন...

আনোয়ারায় সাংবাদিকদের সাথে চেয়ারম্যান প্রার্থী কাজী মোজাম্মেল এর মতবিনিময় 

আগামী ২৯ মে তৃতীয় ধাপের আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন চেয়ারম্যান পদ প্রার্থী হিসেবে প্রতিদ্ন্ধীতা করছেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি কাজী মোজাম্মেল হক। নির্বাচনে...

সভাপতি-সা.সম্পাদকের বির্তকিত কর্মকান্ডে চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের কমিটি বিলুপ্ত

সভাপতি-সাধারণ সম্পাদকের নানা বিতর্কিত কর্মকাণ্ডের অভিযোগে চট্টগ্রাম কলেজ শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।শনিবার (১৮ মে) রাতে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ...