গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Sunday, 28 April 2024

উখিয়ায় নির্মাণাধীন ভবনে এসএসসি পরীক্ষা, গরমে অস্বস্তিতে ৪০০ পরীক্ষার্থী

কায়সার হামিদ মানিক,কক্সবাজার

কক্সবাজারের উখিয়ায় একটি কেন্দ্রে নির্মাণাধীন ভবনে এসএসসি পরীক্ষা নেওয়ার অভিযোগ উঠেছে কর্তৃপক্ষের বিরুদ্ধে। এতে রোববার বৈদ্যুতিক পাখার অভাবে তীব্র গরমে অস্বস্তিতে পড়ে ৪০০ পরীক্ষার্থী। 

কয়েকজন পরীক্ষার্থী জানায়, সারা দেশে এসএসসি পরীক্ষার প্রথম দিনে বাংলা প্রথম পত্রের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। কিন্তু উখিয়া বালিকা উচ্চবিদ্যালয় কেন্দ্রের একটি নির্মাণাধীন ভবনে কোনো বিদ্যুৎ সুবিধা ছিল না। এ কারণে ওই ভবনে আসন পাওয়া ৪০০ শিক্ষার্থী পরীক্ষা দেওয়ার সময় অস্বস্তিতে পড়ে।

উখিয়া বালিকা উচ্চবিদ্যালয় কেন্দ্রে অংশ নেওয়া উপজেলার পালং আদর্শ উচ্চবিদ্যালয়ের পরীক্ষার্থী রুমানা আক্তার জানায়, ‘আমার হলে ফ্যান নেই, পরীক্ষায় লিখতে গিয়ে খুব কষ্ট হয়েছে। গরমে বারবার ঘেমে যাচ্ছিলাম, অস্বস্তিতে সব প্রশ্নের উত্তর লিখতে পারিনি।

অভিভাবকদের দাবি, পরবর্তী পরীক্ষায় শিক্ষার্থীদের কথা চিন্তা করে বৈদ্যুতিক পাখার ব্যবস্থা করা হোক।

মোহাম্মদ সেলিম নামের এক অভিভাবক বলেন, ‘আমার মেয়ে নতুন ভবনে পরীক্ষা দিয়েছে। গরমের কারণে সে হলে অসুস্থ হয়ে পড়ে, ফ্যান থাকলে এই অসুবিধা হতো না।

উখিয়া বালিকা উচ্চবিদ্যালয় কেন্দ্রের তিনটি ভবনের ১৮টি কক্ষে উপজেলার চারটি বিদ্যালয়ের ৯৬৪ পরীক্ষার্থী অংশ নিচ্ছে বলে জানান কেন্দ্র প্রধান ও বিদ্যালয়টির প্রধান শিক্ষক ফাতেমা জাহান চৌধুরী। তিনি বলেন, ‘নানা সীমাবদ্ধতার কারণে আসন সংকট সমাধানে নতুন ভবনে পরীক্ষা নেওয়া হচ্ছে।

বৈদ্যুতিক পাখার ব্যবস্থা করতে প্রশাসনের সহযোগিতা চেয়ে ফাতেমা জাহান বলেন, ‘নতুন ভবনটি সবেমাত্র প্রস্তুত করা হয়েছে। এই বছর কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা বাড়ায় আসন সংকট সমাধানে সেখানে পরীক্ষা নিতে হচ্ছে। পরবর্তী বিষয়ের পরীক্ষায় যাতে অসুবিধা না হয় সে জন্য ব্যবস্থা নিচ্ছি।

এদিকে কেন্দ্র পরিদর্শন শেষে নির্বিঘ্নে পরীক্ষা নেওয়ার জন্য আশ্বাস দেন উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান হোসাইন সজীব। তিনি বলেন, ‘উপজেলায় এসএসসি, দাখিল, ভকেশনাল পরীক্ষা সুষ্ঠু পরিবেশে সম্পন্ন করতে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে।

সর্বশেষ

চকরিয়ায় ৩দিন ব্যাপী বৈশাখী মেলা শুরু 

চকরিয়ায় উৎপাদনমূখী ক্ষুদ্র মাঝারি শিল্প ও শ্রমজীবী সমবায় সমিতির...

রামগড়ে শহিদ বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন কাদের বীর উত্তমের শাহাদাৎ বার্ষিকী পালিত

খাগড়াছড়ির রামগড়ে নানা কর্মসূচির মাধ্যমে পালিত হয়েছে শহীদ বীর...

মিরসরাই প্রেস ক্লাবের নতুন কমিটি ঘোষণা

মিরসরাই প্রেসক্লাবের দ্বি-বার্ষিক কাউন্সিল সম্পন্ন হয়েছে। শনিবার (২৭ এপ্রিল)...

সীতাকুণ্ডে ৪ চোরাই সিএনজি অটোরিকশাসহ চোর আটক

সীতাকুণ্ডে চুরি যাওয়া চার সিএনজি অটোরিকশাসহ এক চোরকে গ্রেফতার...

সরকারের জলবায়ু বিষয়ক কর্মসূচি নিয়ে যুক্তরাষ্ট্রও এখন প্রশংসা করে: অর্থ প্রতিমন্ত্রী

অর্থ প্রতিমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা...

বাকলিয়ায় গলায় ফাঁস দিয়ে কিশোরীর আত্মহত্যা

চট্টগ্রাম নগরীর বাকলিয়া এলাকায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে...

আরও পড়ুন

চকরিয়ায় ৩দিন ব্যাপী বৈশাখী মেলা শুরু 

চকরিয়ায় উৎপাদনমূখী ক্ষুদ্র মাঝারি শিল্প ও শ্রমজীবী সমবায় সমিতির উদ্যোগে ৩ দিন ব্যাপী বৈশাখী মেলা শুরু হয়েছে।শনিবার (২৭ এপ্রিল) বিকাল ৩ টার সময় চকরিয়া...

সীতাকুণ্ডে ৪ চোরাই সিএনজি অটোরিকশাসহ চোর আটক

সীতাকুণ্ডে চুরি যাওয়া চার সিএনজি অটোরিকশাসহ এক চোরকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার সন্ধ্যা ছয়টার দিকে মিরসরাই থেকে একটি এবং রাতে সীতাকুণ্ড থেকে তিনটি সহ...

সরকারের জলবায়ু বিষয়ক কর্মসূচি নিয়ে যুক্তরাষ্ট্রও এখন প্রশংসা করে: অর্থ প্রতিমন্ত্রী

অর্থ প্রতিমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়শা খান এমপি বলেছেন, ১৯৯১ সালের ২৯ শে এপ্রিল এই জনপদ সম্পূর্ণভাবে...

বাকলিয়ায় গলায় ফাঁস দিয়ে কিশোরীর আত্মহত্যা

চট্টগ্রাম নগরীর বাকলিয়া এলাকায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে জেসি আক্তার (১৪) নামে এক কিশোরী।শনিবার (২৭ এপ্রিল) বাকলিয়া থানাধীন ৫ নং ব্রিজ সিলভার ক্লাবের...