গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Tuesday, 30 April 2024

আমি খুব খুশি প্রধানমন্ত্রী আমার বাড়িতে আসছেন: রাষ্ট্রপতি

চট্টগ্রাম নিউজ ডটকম

রাষ্ট্রপতি মো: আবদুল হামিদের আমন্ত্রণে কাল (২৮ ফেব্রুয়ারি) কিশোরগঞ্জের মিঠামইনে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাষ্ট্রপতি বলেছেন, বঙ্গবন্ধু কন্যা তার নিমন্ত্রণ গ্রহণ করায় তিনি খুশি।

এই সফরে কিশোরগঞ্জে বীর মুক্তিযোদ্ধা আবদুল হামিদ সেনানিবাস উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। পাশাপাশি যোগ দেবেন মিঠামইনে আওয়ামী লীগের জনসভায়।

হাওর অঞ্চলের জন্য খ্যাত কিশোরগঞ্জ। ষষ্ঠ শতকের দিকে ব্রহ্মপুত্র নদের তীরে স্থানীয় কৃষ্ণদাস প্রামাণিকের ছেলে নন্দকিশোরের গড়ে তোলা গঞ্জই সময়ের পরিক্রমায় হয়ে ওঠে কিশোরগঞ্জ।

কিশোরগঞ্জ জেলাতেই রয়েছে, দেশের অন্যতম বড় হাওর নিকলী ও ইটনার হাওর। বর্ষার সময় এসব হাওর রূপ নেয় সাগরের মতো। যেদিকে চোখ যায় শুধু বিস্তৃত জলরাশি।

এই হাওরে একদিকে যেমন দেশের গুরুত্বপূর্ণ মৎস্যভান্ডার। তেমনি শস্যভাণ্ডারও। হাওরের দিগন্ত বিস্তৃত এই হাওর মাছের অবাধ প্রজনন ক্ষেত্র। যেখানে বছরে একবারই ফসল ফলানো যায়। আর বাকি সময় পুরো এলাকা থাকে জলমগ্ন। এ কারণেই জেলার শ্লোগান- উজান-ভাটির মিলিত ধারা, নদী-হাওর মাছে ভরা।

দুই বারের রাষ্ট্রপতির দায়িত্ব শেষ করতে যাওয়া মোহাম্মদ আবদুল হামিদের আমন্ত্রণে ২৬ বছর পর মঙ্গলবার কিশোরগঞ্জের মিঠামইনে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে একদিন আগেই হেলিকপ্টারে উড়ে নিজ গ্রামে পৌছান রাষ্ট্রপতি আবদুল হামিদ। নিজে উপস্থিত থেকেই আপ্যায়ন করতে চান বঙ্গবন্ধু কন্যাকে।

মিঠামইন হেলিপ্যাডে নামার পর সেখানের আনুষ্ঠানিকতা শেষে সেখান থেকে নিজ বাসভবনে পৌঁছানোর পর রাষ্ট্রপতিকে গার্ড অব অনার দেওয়া হয়।

হেলিকপ্টার থেকে নেমে রাষ্ট্রপতি তার বাড়ির সামনের সড়কে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। তিনি বলেন, আমি খুব খুশি উনি আমার বাড়িতে আসছেন। পরিবারের সবাই খুব খুশি।

আবদুল হামিদ বলেন, টুঙ্গিপাড়া কতবার গেছি সেটা হিসেব করে বলতে পারবো না। যতবারই গেছি ততবারই বঙ্গবন্ধু কন্যা আমাকে রিসিভ করেছেন। আমি তো এখন রাজনীতির মধ্যে নেই। উনি আমার বাড়িতে আসবেন আমি তাকে রিসিভ করতে এসেছি।

শেখ হাসিনা প্রথমবারের মতো কিশোরগঞ্জে তার বাড়িতে আসছেন জানিয়ে রাষ্ট্রপতি বলেন, ৯৮ সালে আমার বাড়িতে আসার কোনো রাস্তা ছিলো না। এখন বাড়ির গেটে গাড়ি দিয়ে যাবো, আগে এখানে লঞ্চ ভিড়তো।

তিনি বলেন, ১৯৯৮ সালে শেখ হাসিনা কিশোরগঞ্জ সফর করার সময় কিছুটা দূর থেকে আমার বাড়ি দেখেছেন। কিন্তু আসেননি। ৭০ এর নির্বাচনে বঙ্গবন্ধু আমার প্রচারের জন্য এসেছিলেন। তিনিও বাজার থেকে বাড়ি দেখেছেন কিন্তু আসতে পারেননি।

এর আগে এখানে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন রাষ্ট্রপতির বড় ছেলে কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনের সংসদ সদস্য প্রকৌশলী রেজওয়ান আহাম্মদ তৌফিক।

হাওরের রকমারি মাছ দিয়ে প্রধানমন্ত্রীকে আপ্যায়ন করা হবে জানিয়ে তৌফিক বলেন, রুই, কাতল, চিতলসহ যত ধরনের মাছ পাওয়া যায় তা দিয়ে প্রধানমন্ত্রীকে আপ্যায়নের চেষ্টা করবো।

২৭ ফেব্রুয়ারি থেকে ৩ মার্চ পর্যন্ত পাঁচদিনের সফরে নিজ জেলা কিশোরগঞ্জে এসেছেন রাষ্ট্রপতি। তিনি হাওরের নিজ উপজেলা মিঠামইন ছাড়াও করিমগঞ্জ ও কিশোরগঞ্জ সদর সফর করবেন।

রাষ্ট্রপতির সফরের মধ্যেই দীর্ঘ দুই যুগ পর মঙ্গলবার সকালে মিঠামইনে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি উপজেলার বীর মুক্তিযোদ্ধা আবদুল হামিদ সেনানিবাস উদ্বোধন করবেন।

এরপর রাষ্ট্রপতির বাড়িতে মেহমান হবেন প্রধানমন্ত্রী। সেখানে তাঁর জন্য থাকবে মধ্যাহ্নভোজের আয়োজন। খাবারের মেন্যুতে থাকবে হাওরের মাছ ও অষ্টগ্রামের বিখ্যাত পনির।

আর ওই দিন বেলা তিনটায় হেলিপ্যাড মাঠে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় বক্তব্য দেবেন প্রধানমন্ত্রী। এজন্য প্রস্তুত করা হয়েছে জনসভা মঞ্চ।

কিশোরগঞ্জের জনসভায় লাখো মানুষের সমাগম হবে বলে আশা করছে স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা। এর আগে ১৯৯৮ সালে মিঠামইনে এসেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সর্বশেষ

কক্সবাজারে র‌্যাবের সঙ্গে সন্ত্রাসীদের গোলাগুলি, কৃষক নিহত

কক্সবাজারের ভারুয়াখালীতে র‌্যাবের সঙ্গে সন্ত্রাসীদের গোলাগুলিতে বায়তুল্লাহ খুলু (৪২)...

কাপ্তাইয়ের জনপ্রিয় আঞ্চলিক গানের জুটি বসু- লিপি

চট্টগ্রামের আঞ্চলিক গান মানে শ্যাম সুন্দর বৈষ্ণব এবং শেফালি...

চিৎমরম ইউনিয়ন এর জামাইছড়িতে প্রায় ৬০ বছরের চন্দুল গাছ

রাঙামাটির  কাপ্তাই উপজেলার ৩ নং চিৎমরম ইউনিয়ন এর ৩...

আ.লীগ নেতা বাবরের ব্যবস্থাপনায় পথচারীদের মাঝে শরবত বিতরণ

তীব্র গরমে স্বস্তি দিতে মহানগর আওয়ামী লীগ নেতা হেলাল...

নিউমার্কেট মোড়ে তৃষ্ণার্ত ও শ্রমজীবি মানুষের মাঝে হামদর্দের রুহ্ আফজা শরবত বিতরণ

চট্টগ্রাম নগরীর নিউমার্কেট মোড়ে তৃষ্ণার্ত, শ্রমজীবি ও সাধারণ পথচারীদের...

চট্টগ্রামের এভারকেয়ার হসপিটালে শিশু হৃদরোগ বিষয়ক সচেতনতামূলক সভা অনুষ্ঠিত

বন্দরনগরীর সর্ববৃহৎ হাসপাতাল, এভারকেয়ার হসপিটাল চট্টগ্রামে শিশু হৃদরোগ বিষয়ক...

আরও পড়ুন

বৃহস্পতিবার পর্যন্ত প্রাথমিক বিদ্যালয় বন্ধ

দেশে তীব্র দাবদাহের কারণে বৃহস্পতিবার (২ মে) পর্যন্ত প্রাথমিক বিদ্যালয় বন্ধের নির্দেশ দিয়েছে মন্ত্রণালয়।সোমবার (২৯ এপ্রিল) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা মাহবুবুর...

তীব্র তাপদাহে কাপ্তাইয়ে ছড়াগুলো শুকিয়ে গেছে, সুপেয় পানির সংকটে হাজারও মানুষ

তীব্র তাপদাহ এবং অনাবৃষ্টির ফলে রাঙামাটির কাপ্তাই উপজেলার ৫ টি ইউনিয়নের প্রায় শতাধিক ছড়া শুকিয়ে গেছে। ফলে সুপেয় পানির সংকটে ভুগছেন হাজারও এলাকাবাসী। কিছু কিছু...

দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা থাইল্যান্ডে ছয় দিনের সরকারি সফর শেষে আজ দেশে ফিরেছেন।সোমবার (২৯ এপ্রি) প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট...

কক্সবাজারে বাস-মাইক্রোবাস সংঘর্ষে নিহত ৫

কক্সবাজারের ঈদগাঁওয়ে বাস ও মাইক্রোবাস মুখোমুখি সংঘর্ষে ৫ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও বেশ কয়েকজন।সোমবার বেলা ১১টার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের ঈদগাঁও...