গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Friday, 3 May 2024

উখিয়ায় খেলার মাঠ থেকে ৫০ রোহিঙ্গা আটক 

কায়সার হামিদ মানিক,কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারের উখিয়া বহুমুখী সরকারি উচ্চ বিদ্যালয়ের একমাত্র খেলার মাঠ দখল করে ফুটবল খেলার সময় ৫০ রোহিঙ্গাকে আটক করেছে উপজেলা প্রশাসন।

শুক্রবার (২ ডিসেম্বর) বিকেল ৫টার দিকে উখিয়া বহুমুখী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ থেকে তাদের আটক করা হয়।

উপজেলার হলদিয়াপালং ইউনিয়নের চেয়ারম্যান ইমরুল কায়েস চৌধুরীর সহযোগিতায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ইমরান হোসাইন সজিব ৫০ রোহিঙ্গাকে উখিয়া থানা পুলিশের কাছে সোপর্দ করেন। আটককৃত রোহিঙ্গারা বালুখালীর বিভিন্ন ক্যাম্পের আশ্রিত বলে জানা গেছে।

হলদিয়াপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইমরুল কায়েস চৌধুরী বলেন, সড়ক দিয়ে যাওয়ার সময় উপজেলা খেলার মাঠের সামন কিছু স্থানীয় যুবক আমাকে জানান শতাধিক রোহিঙ্গা তাদের খেলার মাঠটি দখলে নিয়ে ফুটবল খেলছে। রোহিঙ্গাদের কারণে তারা খেলতে পারছেন না। পরে মাঠে ঢুকে খেলোয়াড়দের জিজ্ঞাসা করলে তারা রোহিঙ্গা বলে পরিচয় দেন। বড় পরিসরে খেলার জন্য তারা ক্যাম্প থেকে উখিয়ার একমাত্র খেলার মাঠে খেলতে আসে।

তিনি বলেন, বাংলাদেশি কোনো নাগরিক উখিয়ার মধ্যে চলাফেরা করতে চাইলে ৪-৫টি চেকপোস্ট পার করতে হয়। এরা কীভাবে ক্যাম্প থেকে বের হল সেটি বড় প্রশ্ন? রোহিঙ্গাদের কারণে স্থানীয় খেলোয়াড়রা মাঠে খেলতে পারছেন না।

মো. হাসান নামে স্থানীয় এক কিশোর জানায়, তারা নিয়মিত উখিয়া মাঠে খেলতো। কিন্তু কিছুদিন ধরে রোহিঙ্গারা তাদের খেলতে দিচ্ছে না। রোহিঙ্গারা তাদের হুমকি ও ভয় দেখিয়ে মাঠে ঢুকতে দেয় না।

এদিকে রোহিঙ্গাদের খেলার মাঠ দখলের খবর পেয়ে ঘটনাস্থলে আসেন উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ইমরান হোসাইন সজিব। তিনি রোহিঙ্গাদের উখিয়া থানা পুলিশের কাছে হস্তান্তর করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ইমরান হোসাইন সজিব জানান, হলদিয়াপালং ইউনিয়নের চেয়ারম্যান আমাকে বিষয়টি অবগত করলে আমি নিজে ঘটনাস্থলে এসে রোহিঙ্গাদের আটক করে থানায় হস্তান্তর করি। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। রোহিঙ্গারা ক্যাম্প থেকে কীভাবে বের হলো সেটিও খতিয়ে দেখা হচ্ছে।

উখিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী বলেন, ৫০ জন রোহিঙ্গাকে আটক করে আমাদের হেফাজতে নিয়েছি। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

সর্বশেষ

নির্বাচনে প্রভাব দেখালে কাউকে ছাড় নয়: ইসি রাশেদা

নির্বাচন কমিশনার (ইসি) রাশেদা সুলতানা বলেছেন, মন্ত্রী, এমপি, সরকারি...

চন্দনাইশে উপজেলা নির্বাচনে ১০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

আগামী ২৯ মে অনুষ্ঠেয় তৃতীয় ধাপে উপজেলা পরিষদ নির্বাচনের...

সাগর উপকূলীয় গুলিয়াখালী সৈকতের ধারে ‘সবুজ চুড়ি আন্দোলনের ২৫’শ তালগাছ রোপন 

সীতাকুণ্ড উপজেলার গুলিয়াখালীতে 'সবুজ চুড়ি আন্দোলন'র উদ্যোগে ২৫'শ তালগাছের...

উপজেলা নির্বাচন নিয়ে এমপিদের সতর্ক করলেন প্রধানমন্ত্রী

উপজেলা নির্বাচনে এমপিরা যাতে হস্তক্ষেপ না করেন সেজন্য তাদের...

অপতথ্য রোধে সরকার, পেশাদার গণমাধ্যম এবং সুশীল সমাজ কাজ করতে পারে: তথ্য প্রতিমন্ত্রী

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত বলেছেন, অপতথ্য...

খাগড়াছড়ি তিন উপজেলায় প্রতীক পেলেন যারা

ষষ্ট উপজেলা পরিষদ নির্বাচনে দ্বিতীয় ধাপের পার্বত্য জেলা খাগড়াছড়ির...

আরও পড়ুন

চন্দনাইশে উপজেলা নির্বাচনে ১০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

আগামী ২৯ মে অনুষ্ঠেয় তৃতীয় ধাপে উপজেলা পরিষদ নির্বাচনের মনোনয়ন জমা দানের শেষ দিনে চট্টগ্রামের চন্দনাইশে মোট ১০ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।এ উপজেলায়...

অপতথ্য রোধে সরকার, পেশাদার গণমাধ্যম এবং সুশীল সমাজ কাজ করতে পারে: তথ্য প্রতিমন্ত্রী

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত বলেছেন, অপতথ্য রোধে সরকার, পেশাদার গণমাধ্যম এবং সুশীল সমাজ একসঙ্গে কাজ করতে পারে।তিনি আজ বৃহস্পতিবার দুপুরে রাজধানীর...

খাগড়াছড়ি তিন উপজেলায় প্রতীক পেলেন যারা

ষষ্ট উপজেলা পরিষদ নির্বাচনে দ্বিতীয় ধাপের পার্বত্য জেলা খাগড়াছড়ির তিন উপজেলার চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান ও মহিলা ভাইস-চেয়ারম্যান প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দিয়া হয়েছে।বৃহস্পতিবার (২ মে)...

রাউজানে খালে পড়ে শিশুর মৃত্যু

চট্টগ্রামের রাউজানে মায়ের সঙ্গে জমিতে গিয়ে খালে পড়ে লাইকা আকতার (২) নামে এক শিশুর মৃত্যু হয়েছে।বৃহস্পতিবার (২ মে) দুপুরে উপজেলার পূর্বগুজরা ইউনিয়নের ৭নং ওয়ার্ডের...