গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Monday, 20 May 2024

মাটিরাঙ্গায় আওয়ামীলীগ-বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচি, ১৪৪ ধারা জারি

মোঃ ফারুক হোসেন, মাটিরাঙ্গা (খাগড়াছড়ি)

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় আওয়ামীলীগ-বিএনপি এর পাল্টাপাল্টি কর্মসূচির ডাক দেওয়ায় আগামীকাল (২১ নভেম্বর) সোমবার ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন।

রবিবার (২০ নভেম্বর) রাতে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট তৃলা দেব এর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামীকাল ২১ নভেম্বর সোমবার সকাল ৬ ঘটিকা হতে সন্ধ্যা ৬ ঘটিকা পর্যন্ত মাটিরাঙ্গা উপজেলার পৌরসভাস্থ মাটিরাঙ্গা বাজার ও তার আশেপাশের এলাকায় সকল প্রকার সভা সমাবেশ, মিছিল মিটিং লোক সমাগম এবং চার বা ততোধিক ব্যাক্তির একসাথে চলাচল ও আইনশৃঙ্খলা পরিপন্থী সকল অবৈধ কার্যক্রম নিষিদ্ধ ঘোষণা করে উল্লেখীত স্থান সমূহে ফৌজদারী কার্যবিধী ১৮৯৮ এর ১৪৪ ধারায় আদেশ জারী করা হয়।

বিজ্ঞপ্তি তে আরো জানানো হয়, যে কোন প্রকার রাজনৈতিক প্রচারণামূলক কর্মকাণ্ড গ্রহণ করা যাবে না। উক্ত আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে ফৌজদারি মামলাসহ আইন মোতাবেক শাস্তিমূলক ব্যাবস্থা গ্রহণ করা হবে।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তৃলা দেব বলেন, একই স্থানে দুই দলের পাল্টাপাল্টি কর্মসূচির কারণে স্থানীয়দের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে। আইনশৃঙ্খলা ও জননিরাপত্তার স্বার্থে ১৪৪ ধারা জারি করা হয়েছে। কেউ এ ধারা ভাঙ্গার চেষ্টা করলে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রসঙ্গত, আগামীকাল সোমবার বিএনপি কর্তৃক সারাদেশে সন্ত্রাস ও নৈরাজ্য সৃষ্টির প্রতিবাদে মাটিরাঙ্গা পৌরসভার সামনে জনসমাবেশের ডাক দেয় আওয়ামী লীগ। অন্যদিকে, পৌরসভার ঠিক পেছনে মাটিরাঙ্গা পৌর বিএনপির কাউন্সিলের আয়োজন করে দলটি। একই দিনে কাছাকাছি স্থানে সমাবেশকে কেন্দ্র করে উভয়পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়। এর প্রেক্ষিতে উপজেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করে।

সর্বশেষ

ট্রাফিক বিভাগের অভিযানে ১১৯০ টি গাড়ি আটক

সড়কে নিরাপত্তা ও শৃঙ্খলা আনায়নের টানা ১৯ দিনের অভিযান...

অভিযোগ প্রতিকার ও সুশাসন প্রতিষ্ঠা বিষয়ে পিআইডিতে সভা

আঞ্চলিক তথ্য অফিস (পিআইডি) চট্টগ্রাম কর্তৃক আয়োজিত ‘অভিযোগ প্রতিকার...

চলতি বছরে ২৪ লক্ষ বৃক্ষে শোভিত হবে চট্টগ্রাম : জেলা প্রশাসক

চট্টগ্রাম জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আবুল বাসার মোহাম্মদ...

৯০ বছর বয়সে চশমা ছাড়া করেন কাঁথা সেলাই

চট্টগ্রাম মহানগর এলাকার উত্তর কাট্রলির প্রশান্তি আবাসিক এলাকার মীনা...

কেএনএফ’র বিরুদ্ধে কঠোর হুশিয়ারী বম জনগোষ্ঠীর

কেএনএফ সন্ত্রাসীদের অপরাধমূলক কার্যকলাপের কারণে আজ সাধারণ বম জনগোষ্ঠীরা...

কক্সবাজারে ইজিবাইক-মোটরসাইকেল সংঘর্ষে নিহত ২

কক্সবাজারের টেকনাফে মেরিন ড্রাইভ সড়কে ইজিবাইক ও মোটরসাইকেলের মুখোমুখি...

আরও পড়ুন

কেএনএফ’র বিরুদ্ধে কঠোর হুশিয়ারী বম জনগোষ্ঠীর

কেএনএফ সন্ত্রাসীদের অপরাধমূলক কার্যকলাপের কারণে আজ সাধারণ বম জনগোষ্ঠীরা বিভিন্ন সমস্যার সম্মুখীন হচ্ছে। তাদের কারণে সাধারণ বম জনগোষ্ঠীরা এখন ভয়ে নিজ বাড়িঘর ছেড়ে জঙ্গলের...

কক্সবাজারে ইজিবাইক-মোটরসাইকেল সংঘর্ষে নিহত ২

কক্সবাজারের টেকনাফে মেরিন ড্রাইভ সড়কে ইজিবাইক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে পর্যটকসহ দুজন নিহত হয়েছে।রোববার (১৯ মে) দুপুর ২টার দিকে উপজেলার বাহারছড়া ইউনিয়নের জাহাজপুরা মেরিন...

ট্রাক চাপায় বীরমুক্তিযোদ্ধার মৃত্যুর ঘটনায় ট্রাকসহ ড্রাইভার গ্রেফতার

ট্রাক চাপায় রামপুর ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক আহ্বায়ক বীরমুক্তিযোদ্ধা মোঃ আবুল কাশেম মৃত্যুর ঘটনায় ঘাতক ড্রাইভার আসামী মো:শফিক উল্ল্যাহ (৫৭) কে আটক করেছে পুলিশ।রবিবার...

রাত ১২টা থেকে সমুদ্রে মাছ শিকার বন্ধ

সাগরে মাছের উৎপাদন ও প্রজনন বাড়াতে ইলিশসহ সব ধরনের মাছ শিকারে ৬৫ দিনের নিষেধাজ্ঞা দেয়া হয়েছে।সরকারের মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় ঘোষিত ৬৫ দিনের সমুদ্রে...