গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Wednesday, 8 May 2024

কৌতুক অভিনেতা রাজু শ্রীবাস্তব আর নেই

বিনোদন ডেস্ক

ভারতের কৌতুক অভিনেতা রাজু শ্রীবাস্তব মারা গেছেন। আজ বুধবার দিল্লির ‘এইমস’ হাসপাতালে তার মৃত্যু হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৮ বছর।

গত ১০ আগস্ট জিমে প্রশিক্ষণের সময় বুকে ব্যথা অনুভব করেন রাজু এবং সেখানে পড়ে যান তিনি। এরপর তাকে দিল্লির এইমস হাসপাতালে ভর্তি করা হয়।

রাজু শ্রীবাস্তব ছিলেন হাসির জাদুকর। তিনি স্টেজে এসে দাঁড়ালেই দর্শকদের মুখে হাসি ফুটে উঠত। ১৯৬৩ সালের ২৫ ডিসেম্বর কানপুরে তার জন্ম। বাবা রমেশচন্দ্র শ্রীবাস্তব ছিলেন কানপুরের প্রখ্যাত কবি। ছেলের নাম তিনি রেখেছিলেন সত্যপ্রকাশ শ্রীবাস্তব। কিন্তু রাজু নামেই ডাকতেন সবাই।

ছোটবেলা থেকেই চেনা মানুষজনের নকল করতে পারতেন রাজু। যে কোনও উপায়ে মানুষকে হাসাতে পারতেন। স্বপ্ন দেখতেন কমেডিয়ান হওয়ার। তার কৌতুক শিল্পের বেশ কদর ছিল কানপুরে। অনেকেই কারণে-অকারণে ডেকে নিতেন। কানপুরে বেশ জনপ্রিয় হয়ে উঠেছিলেন রাজু। কিন্তু তার লক্ষ্য ছিল বলিউড।

বলিউডের টানেই মুম্বাইয়ে পাড়ি দেন রাজু। আশির দশকের শুরুতে আরব সাগরের তীরে পৌঁছান তিনি। সঙ্গে সঙ্গেই সিনেমায় সুযোগ পাননি। ১৯৮৮ সালে ‘তেজাব’ সিনেমায় ছোট্ট একটি চরিত্রে অভিনয় করেছিলেন। ‘ম্যায়নে প্যায়ার কিয়া’ সিনেমাতেও ছিলেন। তারপর থেকে একাধিক সিনেমায় পার্শ্ব চরিত্রে অভিনয় করেন। তবে তার কেরামতি ছিল স্টেজে।

‘দ্য গ্রেট ইন্ডিয়ান লাফটার চ্যালেঞ্জ’ শোয়ের রানার-আপ ছিলেন রাজু। সেই শোতে ‘দ্য কিং অব কমেডি’ খেতাব পেয়েছিল তিনি। তার হাস্যরসের খ্যাতি দাবানলের মতো ছড়িয়ে পড়েছিল। অভিনেতার ‘গজোদর ভাইয়া’ চরিত্র অত্যন্ত জনপ্রিয়।

সর্বশেষ

মধ্যপ্রাচ্যে সংঘাত হলে প্রভাব পড়বে বাংলাদেশে: প্রধানমন্ত্রী

মধ্যপ্রাচ্যে সংঘাত হলে তার প্রভাব বাংলাদেশে পড়বে বলে আশঙ্কা...

সীতাকুণ্ডে বেসরকারিভাবে আরিফুল আলম চৌধুরী চেয়ারম্যান নির্বাচিত

প্রথম ধাপে সীতাকুণ্ড উপজেলা পরিষদ নির্বাচন শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সম্পন্ন...

ভোট পড়েছে ৩০-৪০ শতাংশ : সিইসি

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে ৩০-৪০ শতাংশের মতো...

মুন্সিগঞ্জে ভোট কেন্দ্র রণক্ষেত্র, ৪ পুলিশ সদস্য আহত, আটক ৪

মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরে হোসেন্দী বহুমুখী কেন্দ্রে...

ফটিকছড়িতে ২০ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার

চট্টগ্রামের ফটিকছড়ির ভূজপুর থানাধীন নাজিরহাট এলাকা থেকে ২০ কেজি...

চট্টগ্রামে আবাসিক হোটেলের আগুনে একজনের মৃত্যু

চট্টগ্রাম নগরের পাহাড়তলী থানার অলংকার মোড়ে একটি আবাসিক হোটেলে...

আরও পড়ুন

মধ্যপ্রাচ্যে সংঘাত হলে প্রভাব পড়বে বাংলাদেশে: প্রধানমন্ত্রী

মধ্যপ্রাচ্যে সংঘাত হলে তার প্রভাব বাংলাদেশে পড়বে বলে আশঙ্কা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, বর্তমানে মধ্যপ্রাচ্যে সংঘাতপূর্ণ পরিস্থিতি সৃষ্টির যে আভাস দেখা যাচ্ছে,...

শুধু ইসলাম নয়, সব ধর্মাবলম্বীদের কল্যাণে কাজ করে যাচ্ছি: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, শুধু ইসলাম ধর্ম নয়, আমরা সব ধর্মাবলম্বীদের কল্যাণে কাজ করে যাচ্ছি।আজ বুধবার রাজধানীর আশকোনায় হাজি ক্যাম্পে হজ কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে...

হজ কার্যক্রমের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

রাজধানীর আশকোনা ক্যাম্পে হজ কার্যক্রমের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।বুধবার (৮ মে) হজ কার্যক্রমের উদ্বোধন করেন তিনি। এ সময় হজযাত্রীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ও করেন...

বাঘাইছড়িতে ট্রাক উল্টে হেলপারের মৃত্যু

রাঙামাটির বাঘাইছড়িতে বালি বোঝাই ট্রাক উল্টে সাজ্জাদ হোসেন (২০) নামের এক চালকের সহকারীর (হেলপার) মৃত্যু হয়েছে। এ ঘটনায় চালকসহ তিনজন আহত হয়েছে।বুধবার (৮ মে)...