গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Tuesday, 14 May 2024

বাঁশখালীতে আগ্নেয়াস্ত্রসহ ১২ জলদস্যু‌ গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

বঙ্গোপসাগরে ও বাঁশখালীতে ৪৮ ঘন্টার রুদ্ধশ্বাস অভিযান চালিয়ে বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্রসহ ১২ জলদস্যুকে গ্রেফতার করেছে র‌্যাব। আসামিরা সম্প্রতি বঙ্গোপসাগরে ডাকাতির ঘটনায় সরাসরি জড়িত বলে জানিয়েছে র‍্যাব।

শনিবার (১০ সেপ্টেম্বর) বিকালে চট্টগ্রাম নগরীর চান্দগাঁও র‍্যাব কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে র‍্যাব সেভেনের অধিনায়ক লে. কর্ণেল এম এ ইউসুফ জানান, ১২ জলদস্যুর কাছ থেকে বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্র, দেশীয় অস্ত্র, তিন হাজারের বেশি লুট করা ইলিশ ও বিপুল পরিমাণ মাছ ধরার জাল এবং ডাকাতির কাজে ব্যবহৃত নৌকা জব্দ করা হয়েছে।

আটকরা হলেন— মো. আনোয়ার, লিয়াকত (মাঝি), মো. মনির , আবুল খায়ের (ইঞ্জিন ড্রাইভার), মো. নবীর হোসেন, নেজামউদ্দিন হুমায়ুন, সাহেদ, সাদ্দাম, আতিক, এমরান ও আমানউল্লাহ।

গত ২৬ আগস্ট রাতে আনোয়ারার গহিরা থেকে সন্দ্বীপের কাছাকাছি কালিয়ারচর এলাকায় বঙ্গোপসাগরে ৯টি নৌকায় ডাকাতি করে প্রায় এক কোটি টাকার ইলিশ লুট করে দস্যুরা।

এই ঘটনার পর র‍্যাব জানতে পারে, জলদস্যু বহনকারী ১টি বোট সাগরে বিভিন্ন মাছ ধরার বোটে ডাকাতি করছে। এই তথ্যের ভিত্তিতে র‍্যাবের ২টি চৌকষ আভিযানিক দল ও র‌্যাব ফোর্সেস সদর দপ্তরের গোয়েন্দা শাখার একটি আভিযানিক দলের সমন্বয়ে গভীর সমুদ্রে গত ৮ সেপ্টেম্বর থেকে ১০ সেপ্টেম্বর পর্যন্ত দীর্ঘ ৪৮ ঘণ্টার রুদ্ধশ্বাস অভিযান পরিচালনা করে করে ১২ জন জলদস্যুকে আটক করে। পরবর্তীতে আটককৃতরা জিজ্ঞাসাবাদে র‍্যাবকে জানায়, তারা ১৬টি বোটে ডাকাতি করেছে।

পরবর্তী আইনানুগ ব্যবস্থা নিতে তাদের পতেঙ্গা থানায় হস্তান্তর করা হয়েছে।

উল্লেখ্য, সিডিএমএস পর্যালোচনা করে গ্রেফতারকৃত মূলহোতা আনছার মেম্বারের ছেলে আনোয়ার এর নামে ০৩ টিসহ প্রত্যেকেরই বিরুদ্ধে চট্টগ্রাম জেলার বাঁশখালী থানায় জলদস্যূতা, সস্ত্রাসী, ডাকাতি, দুর্ধষ চাঁদাবাজী, হত্যাচেষ্টা এবং অপহরণকারী সংক্রান্তে একাধিক মামলা রয়েছে।

সর্বশেষ

চবিতে বহিরাগতদের মোটরসাইকেল প্রবেশে নিষিধাজ্ঞা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) বহিরাগত মোটরসাইকেল আরোহীদের ক্যাম্পাসে প্রবেশ নিষিদ্ধ...

ফটিকছড়িতে চেয়ারম্যান প্রার্থী ইরানের মতবিনিময় সভা

ফটিকছড়ি উপজেলা নির্বাচনে আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী বখতেয়ার সাঈদ...

আচরণবিধি লঙ্ঘন করায় চেয়ারম্যান – মেয়রকে শোকজ

ফটিকছড়ি উপজেলা পরিষদ নির্বাচনের প্রচারণাকালে আচরণবিধি লঙ্ঘন করে বক্তব্য...

প্রতীক পেয়েই প্রচারণা: আচরণ বিধি লঙ্ঘনে ২ চেয়ারম্যান প্রার্থীকে শোকজ

তৃতীয় ধাপে আনোয়ারা উপজেলা পরিষদ নির্বাচনের প্রতীক নিয়ে প্রচারণার...

কেএনএফ সন্ত্রাসীরা বর্ডার অতিক্রম করে পালিয়ে যেতে পারবে না: বিজিবি মহাপরিচালক

বান্দরবানের থানচি উপজেলার বলিপাড়া ও রুমা উপজেলার অপারেশন এবং...

শঙ্কর মঠে শঙ্করাচার্যের আবির্ভাব উৎসব উদযাপন

সীতাকুন্ড শঙ্কর মঠ ও মিশনের উদ্যোগে জগৎগুরু শঙ্করাচার্যের শুভ...

আরও পড়ুন

চবিতে বহিরাগতদের মোটরসাইকেল প্রবেশে নিষিধাজ্ঞা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) বহিরাগত মোটরসাইকেল আরোহীদের ক্যাম্পাসে প্রবেশ নিষিদ্ধ ঘোষণা করেছে।সোমবার (১৩ মে) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. অহিদুল আলম সই করা এক বিজ্ঞপ্তিতে...

আচরণবিধি লঙ্ঘন করায় চেয়ারম্যান – মেয়রকে শোকজ

ফটিকছড়ি উপজেলা পরিষদ নির্বাচনের প্রচারণাকালে আচরণবিধি লঙ্ঘন করে বক্তব্য রাখায় সাবেক উপজেলা চেয়ারম্যান এইচ এম আবু তৈয়ব ও ফটিকছড়ি পৌরসভার মেয়র মো. ইসমাইল হোসেনকে...

প্রতীক পেয়েই প্রচারণা: আচরণ বিধি লঙ্ঘনে ২ চেয়ারম্যান প্রার্থীকে শোকজ

তৃতীয় ধাপে আনোয়ারা উপজেলা পরিষদ নির্বাচনের প্রতীক নিয়ে প্রচারণার নামলো প্রার্থীরা ‌ । প্রথম দিনেই আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে দুই চেয়ারম্যান প্রার্থীকে শোকজ করা হয়েছে।আজ...

শঙ্কর মঠে শঙ্করাচার্যের আবির্ভাব উৎসব উদযাপন

সীতাকুন্ড শঙ্কর মঠ ও মিশনের উদ্যোগে জগৎগুরু শঙ্করাচার্যের শুভ আবির্ভাব উৎসব উপলক্ষে শ্রীশ্রী বিশ্বশান্তি গীতাযজ্ঞ, ধর্মসম্মেলন ও ‘আচার্য শঙ্কর’ শীর্ষক আলোচনা সভা গতকাল ১২...