গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Friday, 17 May 2024

দুই বছর পর টেস্টে সেঞ্চুরির দেখা পেলেন মুশফিক

স্পোর্টস ডেস্ক

জাতীয় দলের জার্সি গায়ে টেস্ট ক্রিকেটে ২০২০ সালের নভেম্বরে সবশেষ সেঞ্চুরির দেখা পেয়েছিলেন জাতীয় দলের উইকেকিপার ব্যাটার মুশফিকুর রহিম। এরপর জাতীয় দলের হয়ে ১৯ ইনিংসে মাঠে নামলেও সেঞ্চুরির দেখা পাননি মিস্টার ডিপেন্ডেবল।

সাম্প্রতিক পারফরম্যান্সের কারণে সমালোচনা শুনতে হয়েছে। রিভার্স সুইপ খেলতে গিয়ে দৃষ্টিকটু আউট হওয়ায় তাকে নিয়ে হয়েছে জোর আলোচনা। এমনকি গুঞ্জনও ওঠে স্বেচ্ছায় খেলা ছেড়ে দেয়ার আহ্বান করা হয়েছে তাকে নিয়ে।

সব সমালোচনার জবাব মুশফিক দিলেন ব্যাট হাতে। দুর্দান্তভাবে ফিরলেন স্বরূপে। শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টের চতুর্থ দিনে মুশফিক দেখা পান অধরা শতকের।

প্রায় দুই বছর পর সেঞ্চুরির দেখা পেলেন মুশফিক। ইনিংসের হিসেবে সেটি ১৯ ইনিংস পর।

মুশফিকের শম্ভুকগতির এই সেঞ্চুরি এসেছে ২৭০ বলে। ইনিংসের ১৫৩তম ওভারে অসিথা ফার্নান্দোকে চার মেরে অঙ্কের মাইলফলক স্পর্শ করেন মিস্টার ডিপেন্ডেবল খ্যাত এই ব্যাটসম্যান। ১২৫ বলে অর্ধশতক করা মুশফিক পরের পঞ্চাশ করতে খেলেছেন ১৪৫ বল। ৭৫ থেকে ১০০ রানের কোটা ছুতে অর্থাৎ এই ২৫ রান করতে ৭৫ বল খেলেছেন।

তার ব্যাট থেকে চারের মার এসেছে ৪টি, কোনো ছয় নেই। সাদা পোশাক গায়ে এটি তার অষ্টম আন্তর্জাতিক সেঞ্চুরি। টেস্টে বাংলাদেশের পক্ষে তৃতীয় সর্বোচ্চ।

অন্য ফরম্যাটের মতো টেস্টেও ধারাবাহিকতার অভাবে ভুগছে মুশফিকের ব্যাট। শেষ ৯ ইনিংসে অর্ধশতক মাত্র ১টি। শেষবার সেঞ্চুরি পেয়েছেন ২০২০ সালের ফেব্রুয়ারি মাসে, জিম্বাবুয়ের বিপক্ষে। দীর্ঘ প্রায় ২৭ মাস পর আবার শতকের দেখা পেলেন তিনি। এই দুই সেঞ্চুরির মাঝে কেটে গেছে ১৮ ইনিংস আর ১০ ম্যাচ।

টেস্টে শ্রীলঙ্কার বিপক্ষে এটি মুশফিকের দ্বিতীয় শতক। আগেরটি এসেছিল ২০১৩ সালে লঙ্কান দ্বীপপুঞ্জে। সেই শতককে ডাবলে রূপ দিয়েছিলেন তিনি। এবার কোথায় গিয়ে থামেন এই অভিজ্ঞ ব্যাটসম্যান, এখন সেটিই দেখার অপেক্ষা।

সর্বশেষ

ফটিকছড়িতে আগুনে পুড়ে যুবকের মৃত্যু

চট্টগ্রামের ফটিকছড়িতে আগুনে পুড়ে আলী হোসেন (৩৫) নামে এক...

চন্দনাইশে ছাত্রলীগ নেতার হাতে কলেজ শিক্ষক লাঞ্চিত 

চন্দনাইশে গাছবাড়িয়া সরকারি কলেজ ছাত্রলীগের নেতা সেফাতুন নুর চৌধুরীর...

কুমিল্লায় নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে, নিহত ৫

কুমিল্লার চৌদ্দগ্রামে একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে...

শেখ হাসিনার ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ

আজ ১৭ মে, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ...

বিলাইছড়িতে নির্বাচন উপলক্ষে জেলা প্রশাসকের মতবিনিময় সভা

আসন্ন ৬ষ্ঠ উপজেলা পরিষদ ২য় ধাপে নির্বাচন উপলক্ষে রাঙ্গামাটির...

রাইখালী বাজারের প্রতিবন্ধি টিটু ভট্টাচার্য পেলেন হুইল চেয়ার 

রাঙামাটির কাপ্তাই উপজেলার ২ নং রাইখালী ইউনিয়ন এর রাইখালী...

আরও পড়ুন

বিশ্বকাপ দল ঘোষণা বাংলাদেশের

টি-টোয়েন্টি বিশ্বকাপ উপলক্ষে ১৫ জনের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।মঙ্গলবার (১৪ মে) দুপুরে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে দল ঘোষণা করেন প্রধান নির্বাচক গাজী...

পিএসজিকে হারিয়ে ১১ বছর পর চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ডর্টমুন্ড

চ্যাম্পিয়নস লিগ সেমিফাইনালে পিএসজিকে হারিয়ে ১১ বছর পর ফাইনালে উঠলো বুরুশিয়া ডর্টমুন্ড। মঙ্গলবার রাতে প্যারিসে সেমি-ফাইনালের দ্বিতীয় লেগে পিএসজিকে ১-০ গোলে হারিয়েছে ডর্টমুন্ড। তাদের...

ম্যান সিটিকে বিদায় করে সেমিতে রিয়াল

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে টাইব্রেকারে ম্যানচেস্টার সিটিকে ৪-৩ ব্যবধানে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। এতে আবারও চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে উঠলো ১৪ বারের চ্যাম্পিয়নরা।বুধবার রাতে সিটির...

ট্রেনিং করতে জ্যোতিদের অস্ট্রেলিয়ায় পাঠাবেন প্রধানমন্ত্রী

ঘরের মাঠে অস্ট্রেলিয়ার কাছে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খুইয়েছে বাংলাদেশের মেয়েরা। ঐতিহাসিক এই সিরিজে বিশ্বচ্যাম্পিয়নদের বিপক্ষে প্রতিরোধ গড়তে পারেননি জ্যোতিরা। তাই নারী ক্রিকেট দলকে...