Tuesday, 17 September 2024

ঈদ ঘি‌রে বান্দরবানে হোটেল ও রিসোর্টে আগাম বুকিং

মোঃ শহীদুল ইসলাম,বান্দরবান জেলা প্রতিনিধি।

“রমজানের ঐ রোজার শেষে এলো খুশির ঈদ”দীর্ঘ ১ মাস সিয়াম সাধনার পর মুসলমানদের প্রধান ধর্মীয় অনুষ্ঠান ঈদুল ফিতর কাল।ঈদকে সামনে রেখে পর্যটন নগরী পাহাড় কন্যা বান্দরবানের পর্যটন স্পট মেঘলা,নীলাচল,নীলগিরি,চিম্বুক,নীল দিগন্ত সহ সকল দর্শনীয় পর্যটন কেন্দ্র গুলো সেজেছে বর্ণিল সাজে।

জেলা সদরের আবাসিক হোটেল,মোটেল,রিসোর্ট গুলোতে আগত পর্যটকেরা তাদের চাহিদা অনুযায়ি দিয়েছেন আগাম রুমের বুকিং,যাতে ঈদের ছুটিতে পরিবার পরিজন নিয়ে বান্দরবানের দর্শনীয় পর্যটন স্পট গুলোর সৌন্দর্য উপভোগ করতে পারেন।আগত পর্যটকদের পছন্দসই রুমের ব্যাবস্থাও করছেন আবাসিক হোটেল কর্তৃপক্ষ।পর্যটকদের আকৃষ্ট করতে ব্যাবস্থা করেছেন আলোকসজ্জার।

এমনিতেই বিগত ২ বছর মহামারী করোনার কারনে সারাবিশ্বের মত বাংলাদেশের পর্যটন শীল্পেও এর বিরুপ প্রভাব পড়েছে।

পর্যটন নগরীতে পর্যটকদের আশা যাওয়া সরকারি বিধিনিষেদের কারনে গত দুই ঈ‌দে তেমন কোন পর্যটকের আগমন ঘটেনি পাহাড় কন্যা বান্দরবানে,ফলে এর প্রভাবে পর্যটন সেক্টরের সাথে জড়িত সংশ্লিষ্ট সবখানেই লোকসানের ঝুঁকির মুখে পড়েছে,তাই এ বছরের ঈদ কে কেন্দ্র করে আবারো চাঙ্গা ভাব এসেছে পর্যটন শিল্পে।

করোনার প্রভাব থেকে কিছুটা মুক্ত থাকায় বিভিন্ন জেলা হতে আগত প্রকৃতি প্রেমী সকলের কাছেই এবারের ঈদ এক অন্যরকম আনন্দের,তাই এবারের ঈদের সরকারি ছুটিতে দেশের বিভিন্ন জেলা হতে পার্বত্য বান্দরবানে পর্যটকদের আনাগোনা বেশি হবে বলে ধারণা করছেন এই শিল্পের সাথে জড়িত সকলেই।

সরজমিনে দেখা গেছে জেলা সদর ও উপজেলার হোটেল,মোটেল ও রিসোর্টে ঈদকে সামনে রেখে আগত পর্যটকদের আগাম রুম বুকিং প্রায় ৫০ ভাগ সম্পন্ন হয়ে গেছে অনেক আগেই,জেলা সদরের হীল ভিউ,হীল টন,ব্লু স্কাই,হীল কুইন সহ আরো অনেক আবাসিক হোটেল গুলোর অগ্রীম রুম বুকিং প্রায় ৫০-৬০ ভাগ শেষ।

ঈদে পর্যটকদের আনাগোনা বেশি হবে আর তাই আইনশৃঙ্খলা পরিস্থিতি ঠিক রাখতে অনাকাঙ্ক্ষিত ঘটনা এডানোর জন্য জেলা পুলিশের পক্ষ হতে এবং জেলা টুরিস্ট পুলিশের পক্ষ হতে নেয়া হয়েছে বাড়তি সতর্কতা মূলক ব্যাবস্থা।

বান্দরবান হোটেল,মোটেল,রিসোর্ট মালিক সমিতির সাধারণ সম্পাদক মোঃ সিরাজুল ইসলাম বলেন বিগত করোনার কারনে জেলায় পর্যটকদের ভ্রমনের উপর নিষেধাজ্ঞা ছিলো এ বছর এমনটা নেই তাই আমরা আশা করছি এবারের ঈদে বান্দরবানে বিপুল পর্যটকের সমাগম হবে।

পর্যটকদের জন্য প্রস্তুত আছে জেলার তিন তারকা ও দুই তারকা হোটেল গুলো,তাছাড়া পর্যটকদের বাজেটের উপর নির্ভর করে আছে স্বল্প ভাড়ার আবাসিক হোটেলের ব্যাবস্থা,তিনি আরো জানান ঈদ কে কেন্দ্র করে জেলার কোন আবাসিক হোটেল,মোটেল,রিসোর্টের ভাড়া বৃদ্ধি করা হবে না,স্বাভাবিক ভাবে নিয়মিত ভাড়াই গ্রহন করবেন হোটেল,মোটেল,রিসোর্ট কর্তৃপক্ষ।

দীর্ঘদিন পর ঈদের আনন্দে প্রকৃতির অপরূপ সৌন্দর্য্যের মোহে দেশের বিভিন্ন জেলার দুরদুরান্ত থেকে পর্যটকদের আগমন ঘটবে পাহাড় কন্যা বান্দরবানে,পর্যটকদের আগমনে আবারো ব্যাবসায়িক ভাবে প্রান ফিরে পাবে জেলার পর্যটন শীল্প।

বিগত করোনাকালীন সময়ে ব্যবসায়িক ক্ষতি কিছুটা পুষিয়ে আসবে বলে ধারনা করছেন এই শিল্পের সাথে জড়িত হোটেল,মোটেল ও রিসোর্টের মালিক কর্তৃপক্ষ।

সর্বশেষ

হাজেরা-তজু ডিগ্রি কলেজ রোভার স্কাউটসের ওরিয়েন্টেশন সম্পন্ন

হাজেরা-তজু ডিগ্রি কলেজ রোভার স্কাউট গ্রুপের নবাগত রোভার সহচরদের...

মিরসরাইয়ের মিঠাছড়া জেনারেল হাসপাতালে ‘ভুল চিকিৎসায়’ প্রসূতির মৃত্যুর অভিযোগ

মিরসরাইয়ের মিঠাছড়া জেনারেল হাসপাতালে ‘ভুল চিকিৎসায়’ সানজিদা আক্তার (১৯)...

ফটিকছড়িতে স্থানীয় সাংবাদিকদের সাথে জামায়াতে ইসলামীর  মতবিনিময় 

ফটিকছড়িতে কর্মরত সাংবাদিকদের সাথে  মতবিনিময় সভা করেছে  বাংলাদেশ জামায়াতে...

গড়িমসি ছাড়া স্বল্পতম সময়ে গ্রাহককে হয়রানিমুক্ত সেবা দিতে হবে: চট্টগ্রামে ভূমি উপদেষ্টা 

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের অন্তর্র্বতী সরকারের ভূমি উপদেষ্টা এ.এফ হাসান আরিফ...

ঢাকার যানজট নিরসনের উপায় খোঁজার নির্দেশ প্রধান উপদেষ্টার

রাজধানী ঢাকার যানজট নিরসনের উপায় খুঁজতে পুলিশ ও দেশের...

প্রয়োজনীয় কিছু সংস্কার করেই নির্বাচন দেবে অন্তবর্তীকালীন সরকার: ধর্ম উপদেষ্টা

অন্তর্বর্তী কালীন সরকারের উপদেষ্টা পরিষদ প্রয়োজনীয় কিছু সংস্কার করেই...

আরও পড়ুন

দ্বিতীয় বারের মতো বন্ধ করা হলো কাপ্তাই স্পীল ওয়ের  ১৬  জলকপাট

কাপ্তাই হ্রদের পানি কিছুটা কমে আসায় দ্বিতীয় বারের মতো সোমবার (১৬ সেপ্টেম্বর)  সকাল ৮ টায়  বন্ধ করে দেয়া হয়েছে কাপ্তাই কর্ণফুলী পানি বিদ্যুৎ উৎপাদন...

দেশ পুনর্গঠনে যুক্তরাষ্ট্রের সহযোগিতা চাইলেন ড. ইউনূস

বাংলাদেশের পুনর্গঠনে যুক্তরাষ্ট্রের সহযোগিতা চেয়েছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস। গুরুত্বপূর্ণ সংস্কার ও চুরি যাওয়া সম্পদ পুনরুদ্ধারে মার্কিন সহায়তা চেয়েছেন তিনি।ঢাকা সফররত...

বাংলাদেশের অর্থনৈতিক ও প্রাতিষ্ঠানিক উন্নয়নে সহযোগিতা করবে যুক্তরাষ্ট্র

বাংলাদেশের অর্থনৈতিক ও প্রাতিষ্ঠানিক উন্নয়নে সহযোগিতার করবে যুক্তরাষ্ট্র।রোববার (১৫ সেপ্টেম্বর) বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে সাক্ষাৎ শেষে ঢাকার মার্কিন দূতাবাস...

বাংলাদেশের উন্নয়নে অন্তবর্তী সরকারকে ২০ কোটি ডলারের সহায়তা দিল যুক্তরাষ্ট্র

বাংলাদেশের অন্তর্বর্তীকালীন সরকারের সঙ্গে ২০০ মিলিয়ন বা ২০ কোটি ডলারের একটি চুক্তি স্বাক্ষর করেছে যুক্তরাষ্ট্র।রোববার(১৫ সেপ্টেম্বর ) যুক্তরাষ্ট্রের প্রতিনিধি দলের সাথে বৈঠকের পর অর্থ...