গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Sunday, 8 September 2024

সিটি গেইটে সেনাবাহিনীর ‘কড়া’ নজর

চট্টগ্রাম নগরীর সিটি গেইট এলাকায় সকাল ৯টা তখনও প্রায় ফাঁকা ব্যস্ততম এই সড়কটি। নেই তেমন যানবাহন ও পথচারীদের চলাচল। চলছে হাতেগোনা রিকশা। সকাল থেকে সড়কের দু’পাশে অবস্থান নিয়েছেন সেনাবাহিনীর সদস্যরা। রেখেছেন কঠোর নজরদারি।

সিটি গেইট হয়ে নগরে ঢুকা ও বের হওয়া সব পণ্যবাহী যানবাহনের কাগজপত্র যাছাই-বাছাই চলছে। রিকশা যাত্রীদেরও বাইরে বের হওয়ার কারণ জিজ্ঞাসা করছেন।

এদের মধ্যে উপযুক্ত কারণ দেখাতে ব্যর্থদের সতর্ক করে ফেরত পাঠানো হয় বাসায়। সকাল সাড়ে ৯টা। সিটি গেইটের সামনে আসা মানুষভর্তি একটি লেগুনা গাড়িকে থামায় সেনাবাহিনী।

গাড়িটির সামনে লেখা ছিল ‘আমদানিকৃত খাদ্যদ্রব্য’ আনলোড ও ডেলিভারি নিয়োজিত শ্রমিকবৃন্দ। তবে ব্যানারের লেখার সাথে উপযুক্ত প্রমাণ দেখাতে না পারায় গাড়িতে থাকা সবাইকে নামিয়ে দেওয়া হয়। পরে গাড়িটি খালি চলে যায়।

এদিকে সকাল ১০টায় বিআরটিএ সড়কে দেখা গেছে পুলিশের কড়া তল্লাশি ও নজরদারি। তবে বিপরীত চিত্র দেখা গেল নগরের ব্যস্ততম টাইগারপাস ও লালখান মোড়ে। সকাল সাড়ে ১০টার দিকে এখানে আইনশৃঙ্খলা বাহিনীর কোনো সদস্যদের দেখা যায়নি।

একই চিত্র দেখা গেল নগরীর অন্যতম ব্যস্ততম এলাকা চকবাজার, গুলজার মোড় ও জামালখান মোড়ে। এসব সড়কে আইনশৃঙ্খলা বাহিনীর কাউকে দেখা যায়নি। তবে ওয়াসা মোড়, কাজির দেউড়ি মোড়ে পুলিশের তৎপরতা কিছুটা চোখে পড়েছে।

অন্যদিকে সকাল ১১ টায় শাহ আমানত সেতু এলাকায় পুলিশ সদস্যদের যানবাহনে তল্লাশি করতে দেখা যায়। সেইসাথে যাছাই-বাছাই করেন যানবাহনের কাগজপত্র।

মইজ্জ্যারটেক এলাকায় এক মোটরসাইকেল আরোহীকে জিজ্ঞাসাবাদ করছেন সেনা সদস্যরা
সকাল সাড়ে ১১টায় মেরিনার্স সড়কে হয়ে আসতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের তেমন তৎপরতা চোখে পড়েনি। কোতোয়ালী মোড়ে আসতেই পুলিশের জটলা দেখা গেলেও তল্লাশির চিত্র চোখে পড়েনি।

লালদীঘি মোড়, টেরীবাজার বক্সিরহাট বিট ও আন্দকিল্লা ও চেরাগী মোড়েও পুলিশের তেমন তৎপরতা দেখা যায়নি।

উল্লেখ্য, ১ জুলাই থেকে সারাদেশে চলছে এক সপ্তাহের ‘কঠোর লকডাউন’। পুলিশ, র‌্যাব, আসনার বাহিনীর পাশাপাশি দায়িত্ব পালন করছেন সেনাবাহিনী ও বিজিবির সদস্যরা।

সর্বশেষ

শিক্ষার উন্নয়নে বহুমুখী উদ্যোগ গ্রহণে সকলকে এগিয়ে আসতে হবে: রাষ্ট্রপতি

শিক্ষা খাতের উন্নয়নে বহুমুখী উদ্যোগ গ্রহণ ও বাস্তবায়ন নিশ্চিত...

সবার জন্য গুণগত শিক্ষা নিশ্চিত করতে আহ্বান প্রধান উপদেষ্টার

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস সাক্ষরতার অভীষ্ট...

দেশে ফিরলেন আরব আমিরাতে আন্দোলন করা ১৪ জন

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে পক্ষে সংযুক্ত আরব আমিরাতে বিক্ষোভ করা...

রেমিটেন্স উত্তোলন করা যাবে প্রবাসী কল্যাণ ব্যাংকের মাধ্যমে 

প্রবাসী কল্যাণ ব্যাংকের গ্রাহকরা সিটি ব্যাংক পিএলসি’র এক্সচেঞ্জ হাউজের...

সীতাকুন্ডের জাহাজ ভাঙ্গা কারখানায় বিস্ফোরণ; ৬ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন

সীতাকুন্ডের জাহাজ ভাঙ্গা কারখানায় বিস্ফোরণের ঘটনায় ছয় সদস্য বিশিষ্ট...

সাতকানিয়ায় গণতান্ত্রিক যুবদলের কর্মী সম্মেলনে কেঁওচিয়ার ৩ ওয়ার্ডে কমিটি গঠন 

সাতকানিয়া উপজেলার কেঁওচিয়া ইউনিয়নের ১,২ ও ৩ নম্বর ওয়ার্ড...

আরও পড়ুন

বিএনপির রাজনীতি হবে নতুন প্রজন্মের প্রত্যাশা পূরণের : আমীর খসরু মাহমুদ

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, বাংলাদেশে একটি নতুন যুগের সূচনা হয়েছে। আমরা নতুন এক বাংলাদেশের স্বপ্ন দেখছি। আগামীর বাংলাদেশের...

চট্টগ্রাম পেশাজীবী পরিষদের ৭ প্রস্তাব

বিভিন্ন পেশাজীবীদের সমন্বয়ে ‘জাতীয় সংস্কার কমিশন’ গঠনসহ ৭ প্রস্তাব রেখেছে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ চট্টগ্রাম।শনিবার (৭ সেপ্টেম্বর ) নগরের একটি রেস্টুরেন্টে সংবাদ সম্মেলন...

বন্যায় ক্ষতিগ্রস্তদের সাত দিনের খাদ্যসামগ্রী দিলেন রেড ক্রিসেন্ট

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির সহযোগিতায় খাগড়াছড়িতে সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্ত ৯৫০ পরিবারকে সাত দিনের খাদ্যসামগ্রী বিতরণ করেছে খাগড়াছড়ি রেড ক্রিসেন্ট ইউনিট।শনিবার (৭ সেপ্টেম্বর) সকাল ১০টায়...

আন্দোলনে আহতদের দেখতে হাসপাতালে ড. ইউনূস

বৈষম্য বিরোধী ছাত্র-জনতার আন্দোলন চলাকালীন আইন-শৃঙ্খলা বাহিনীর নৃশংস আক্রমণে আহত হয়ে চিকিৎসাধীন ব্যক্তিদের দেখতে গেছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস।শনিবার...