Friday, 18 October 2024

লকডাউনকে বুড়ো আঙ্গুল দেখিয়ে শাড়ি-গহনায় রঙিন কনে

সরকার ঘোষিত কঠোর লকডাউনকে বুড়ো আঙ্গুল দেখিয়ে চট্টগ্রাম মহনগরীর জাকির হোসেন রোডে দেখা মিলেছে বিয়ের সাজে সাজা কনে। লকডাউনের মধ্যেই লাল টুকটুকে শাড়িতে কনে সেজে ফিরছিলেন তরুণী।

আজ বৃহস্পতিবার (১ জুলাই) লকডাউনের প্রথম দিনেই নিয়ম ভেঙেছেন অনেকে। লকডাউনে জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হওয়ার ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করেছে সরকার।

নিষেধাজ্ঞা অমান্য করে কেউ রাস্তায় বেরিয়েছেন লকডাউন দেখতে, আবার কারও বের হওয়ার কারণ স্রেফ আড্ডা! অনেকের মুখেই ছিল না মাস্ক, মানা হয়নি স্বাস্থ্যবিধি।

নগরীর জাকির হোসেন রোডে দেখা মিলেছে বিয়ের সাজে সাজা কনেও। লকডাউনের মধ্যেই লাল টুকটুকে শাড়িতে কনে সেজে ফিরছিলেন তরুণী। মুখে মেকআপ, ছিল গায়ে ভর্তি গহনাও। তবে মুখে মাস্কটাই শুধু ছিল না! রিকশাচালকের মাস্ক ছিল, কিন্তু মুখে নয়, থুতনিতে। তবে রিকশার অপর নারী যাত্রীর মুখে মাস্ক দেখা গেছে।

এর আগে সকালে সার্কিট হাউসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে চট্টগ্রাম জেলা প্রশাসক মমিনুর রহমান বলেন, চট্টগ্রামে করোনা সংক্রমণের হার বাড়ছে। প্রজ্ঞাপনে উল্লিখিত জরুরি কাজগুলো ছাড়া অপ্রয়োজনে ঘর থেকে বের না হওয়ার অনুরোধ জানাচ্ছি।

প্রসঙ্গত, করোনাভাইরাস সংক্রমণ রোধে আজ বৃহস্পতিবার (১ জুলাই) থেকে ৭ জুলাই মধ্যরাত পর্যন্ত `কঠোর বিধিনিষেধ’ আরোপ করেছে সরকার। এ সময় জরুরিসেবা দেওয়া দপ্তর-সংস্থা ছাড়া সরকারি-বেসরকারি অফিস, যন্ত্রচালিত যানবাহন, শপিংমল-দোকানপাট বন্ধ থাকবে। তবে গণমাধ্যমসহ কিছু জরুরি পরিষেবা এ বিধিনিষেধের আওতাবহির্ভূত থাকবে।

সর্বশেষ

চট্টগ্রামের সাবেক প্যানেল মেয়রের গোডাউন থেকে বিপুল ব্যান্ডরোল উদ্ধার

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) সাবেক প্যানেল মেয়র ও ২৫...

হাসপাতাল থেকে হতাহতের তথ্য-প্রমাণ লোপাটকারীর শাস্তি দেবে সরকার

জুলাই-আগস্টে ছাত্র-জনতার বিপ্লবের সময় আহত ও নিহত ব্যক্তিদের তথ্য...

যুক্তরাষ্ট্রের সঙ্গে টানাপোড়েন কেটে গেছে: পররাষ্ট্র উপদেষ্টা

যুক্তরাষ্ট্রের সঙ্গে বাংলাদেশের টানাপোড়েন কেটে গেছে বলে মনে করছেন...

প্রত্যেক শহিদ পরিবার পাবে ৩০ লাখ টাকা সহায়তা

জুলাই-আগস্ট বৈষম্যবিরোধী আন্দোলনে নিহত প্রত্যেক শহিদ পরিবারকে পূর্ববাসনের জন্য...

পারকি সৈকতকে ঘিরে হাতে নেওয়া হচ্ছে মাস্টারপ্ল্যান  : চট্টগ্রাম জেলা প্রশাসক 

আনোয়ারা পারকি সৈকতকে আরও আকর্ষণীয় করতে বিভিন্ন মাস্টারপ্ল্যান হাতে...

সমন্বিত উদ্যোগে জাতীয় এইচপিভি টিকাদান ক্যাম্পেইন সফল করা হবে : সিভিল সার্জন 

চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. জাহাঙ্গীর আলম বলেছেন, জরায়ুমুখ...

আরও পড়ুন

চট্টগ্রামের সাবেক প্যানেল মেয়রের গোডাউন থেকে বিপুল ব্যান্ডরোল উদ্ধার

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) সাবেক প্যানেল মেয়র ও ২৫ নম্বর রামপুরা ওয়ার্ডের কাউন্সিলর আবদুস সবুর লিটনের রমনা আবাসিকের বাসা থেকে বিভিন্ন ব্র্যান্ডের বিপুল পরিমাণ...

যুক্তরাষ্ট্রের সঙ্গে টানাপোড়েন কেটে গেছে: পররাষ্ট্র উপদেষ্টা

যুক্তরাষ্ট্রের সঙ্গে বাংলাদেশের টানাপোড়েন কেটে গেছে বলে মনে করছেন পররাষ্ট্র উপদেষ্টা মো. তৌহিদ হোসেন। তিনি বলেন, যুক্তরাষ্ট্রের সঙ্গে বিগত সরকারের একটি অপ্রয়োজনীয় টানাপোড়েন ছিল।...

প্রত্যেক শহিদ পরিবার পাবে ৩০ লাখ টাকা সহায়তা

জুলাই-আগস্ট বৈষম্যবিরোধী আন্দোলনে নিহত প্রত্যেক শহিদ পরিবারকে পূর্ববাসনের জন্য ৩০ লাখ টাকা করে সহায়তা দেওয়া হবে। ‘জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশন’ থেকে এ টাকা প্রদান...

শেখ হাসিনাকে ফেরানো নিয়ে যা বললেন পররাষ্ট্র উপদেষ্টা

ছাত্র-জনতার অভ্যুত্থানের মুখে পদত্যাগ করে ভারতে পালিয়ে যাওয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দিল্লি থেকে ফেরাতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন পররাষ্ট্র উপদেষ্টা মো. তৌহিদ...