গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Sunday, 8 September 2024

কর্ণফুলীতে লকডাউনের প্রথম দিনে ২০ মামলায় ১৫ হাজার জরিমানা

করোনা সংক্রমণ প্রতিরোধে কর্ণফুলীতে চলছে লকডাউনের প্রথম দিন। লকডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে ছিলো উপজেলা প্রশাসন।

বৃহস্পতিবার (১ জুলাই) ভোর ৬টা থেকে শুরু হওয়া কঠিন লকডাউন বাস্তবায়নে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার পাশাপাশি গুরুত্বপূর্ণ স্থানে বসানো হয়েছে পুলিশের চেকপোস্ট।

বেশির ভাগ রাস্তাঘাট ছিল ফাঁকা। অতি জরুরি প্রয়োজনে রাস্তায় এসে যানবাহন না পেয়ে বিপাকেও পড়েছেন অনেকে। হেঁটে গন্তব্যের দিকে রওনা দিতে দেখা গেছে অনেককে। করোনা সংক্রমণরোধে এই লকডাউনের প্রশংসার পাশাপাশি দিনমজুর ও হতদরিদ্রদের খাবারের বিষয়ে নজর দেওয়ার দাবি জানিয়েছেন সাধারণ জনগণ।

এদিন দুপুর থেকে বিকেল পযন্ত উপজেলার ফকিরনীর হাট, কলেজ বাজার,ক্রসিং, মইজ্জারটেক, মাষ্টার হাট,ব্রীজঘাট সহ উপজেলার বিভিন্ন স্থানে পুলিশের চেকপোস্ট বসিয়ে ২০ মামলায় ১৫ হাজার দু,শ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও সরকারি এম্বুলেন্সে যাত্রী নেওয়ায় এম্বুলেন্স চালককে ৪ ঘন্টা আটক রেখে মুছলেখা নেওয়া হয়েছে। এ সময় কয়েকটি ব্যবসাপ্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

দেখা যায় রোগী ও জরুরি পরিবহন ছাড়া অন্য যে কোনো পরিবহনকে বাড়িতে ফিরিয়ে দিতে দেখা যায় পুলিশকে। সব প্রকার গণপরিবহন বন্ধ থাকায় বাধ্য হয়ে হেঁটে গন্তব্যে যেতে দেখা অনেককে।

রিকশাচালক মোঃ রফিক বলেন, রিকশা না চালালে খাব কি। তাইতো রিকশা নিয়ে বের হয়েছি। বুঝেশুনে চালাচ্ছি। যেসব জায়গায় পুলিশের চেকপোস্ট রয়েছে, তা এড়িয়ে চলছি।

একজন গার্মেন্টস শ্রমিক জানিয়েছেন, লকডাউন ঘোষণার পর সকাল থেকে গণপরিবহন বন্ধ রয়েছে। কিন্তু কারখানার উৎপাদন কার্যক্রম চলছে। প্রতিবারই লকডাউনে বিপাকে পড়তে হয় তাদের। রাস্তায় দুর্ভোগ পোহাতে হয়। সবকিছু বন্ধ করে দিয়ে কারখানা খোলা রেখে এ কেমন লকডাউন দেওয়া হচ্ছে। এমন পরিস্থিতি থেকে রেহাই চান কারখানার শ্রমিকরা।

কর্ণফুলী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) সুকান্ত সাহা বলেন, স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে এবং সব বিধিনিষেধ কার্যকর করার জন্য উপজেলা প্রশাসনের পক্ষ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। মানুষকে সচেতন করার জন্য মাইকিংও করা হচ্ছে। মাস্কের ব্যবহার নিশ্চিত করতে আমাদের প্রচেষ্টা অব্যাহত রয়েছে। সব শ্রেণিপেশার মানুষকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়েছেন তিনি।

সর্বশেষ

শিক্ষার উন্নয়নে বহুমুখী উদ্যোগ গ্রহণে সকলকে এগিয়ে আসতে হবে: রাষ্ট্রপতি

শিক্ষা খাতের উন্নয়নে বহুমুখী উদ্যোগ গ্রহণ ও বাস্তবায়ন নিশ্চিত...

সবার জন্য গুণগত শিক্ষা নিশ্চিত করতে আহ্বান প্রধান উপদেষ্টার

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস সাক্ষরতার অভীষ্ট...

দেশে ফিরলেন আরব আমিরাতে আন্দোলন করা ১৪ জন

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে পক্ষে সংযুক্ত আরব আমিরাতে বিক্ষোভ করা...

রেমিটেন্স উত্তোলন করা যাবে প্রবাসী কল্যাণ ব্যাংকের মাধ্যমে 

প্রবাসী কল্যাণ ব্যাংকের গ্রাহকরা সিটি ব্যাংক পিএলসি’র এক্সচেঞ্জ হাউজের...

সীতাকুন্ডের জাহাজ ভাঙ্গা কারখানায় বিস্ফোরণ; ৬ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন

সীতাকুন্ডের জাহাজ ভাঙ্গা কারখানায় বিস্ফোরণের ঘটনায় ছয় সদস্য বিশিষ্ট...

সাতকানিয়ায় গণতান্ত্রিক যুবদলের কর্মী সম্মেলনে কেঁওচিয়ার ৩ ওয়ার্ডে কমিটি গঠন 

সাতকানিয়া উপজেলার কেঁওচিয়া ইউনিয়নের ১,২ ও ৩ নম্বর ওয়ার্ড...

আরও পড়ুন

চট্টগ্রাম পেশাজীবী পরিষদের ৭ প্রস্তাব

বিভিন্ন পেশাজীবীদের সমন্বয়ে ‘জাতীয় সংস্কার কমিশন’ গঠনসহ ৭ প্রস্তাব রেখেছে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ চট্টগ্রাম।শনিবার (৭ সেপ্টেম্বর ) নগরের একটি রেস্টুরেন্টে সংবাদ সম্মেলন...

বন্যায় ক্ষতিগ্রস্তদের সাত দিনের খাদ্যসামগ্রী দিলেন রেড ক্রিসেন্ট

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির সহযোগিতায় খাগড়াছড়িতে সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্ত ৯৫০ পরিবারকে সাত দিনের খাদ্যসামগ্রী বিতরণ করেছে খাগড়াছড়ি রেড ক্রিসেন্ট ইউনিট।শনিবার (৭ সেপ্টেম্বর) সকাল ১০টায়...

সীতাকুণ্ডে জাহাজভাঙা কারখানায় বিস্ফোরণ, ১২ শ্রমিক দগ্ধ

চট্টগ্রামের সীতাকুণ্ডের জাহাজভাঙা কারখানায় স্ক্র্যাপ জাহাজের পাম্প রুমে কাটিং কাজ করার সময় ভয়াবহ বিস্ফোরণে অন্তত ১২ শ্রমিক দগ্ধ হয়েছেন।শনিবার (৭ সেপ্টেম্বর) দুপুরে সোনাইছড়ি ইউনিয়নের...

সিএমপি কমিশনার হিসেবে হাসিব আজিজের যোগদান

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) ৩৩তম কমিশনার হিসেবে যোগদান করেছেন উপ-পুলিশ মহাপরিদর্শক হাসিব আজিজ।আজ ৫ সেপ্টেম্বর বৃহস্পতিবার তিনি কমিশনার হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন। এ...