Saturday, 26 October 2024

চকরিয়ায় এল.এইচ.বি অটো ব্লক সেন্টারের কার্যক্রম বন্ধের নির্দেশ 

মোহাম্মদ রিদুয়ান হাফিজ, চকরিয়া প্রতিনিধিঃ

চকরিয়া পৌর সদরের পশ্চিম বাটাখালী এলাকায় সবুজবাগ-২ আবাসিক এলাকায় এল.এইচ.বি অটো ব্লক সেন্টারের কার্যক্রম বন্ধের নির্দেশ দিয়েছেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এরফান উদ্দিন।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) রাত ৮টার দিকে অভিযানকালে তিনি এই নির্দেশ প্রদান করেন।

এর আগে পশ্চিম বাটাখালী এলাকার বাসিন্দা মো: সালাহ উদ্দিন পরিবেশ দূষণ ও অসুস্থ রোগীদের ঘুমে ব্যাঘাতসহ সমস্যার পরিত্রাণ পেতে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ফখরুল ইসলামের শরণাপন্ন হলে, তিনি চকরিয়া সহকারী কমিশনার (ভূমি)ইরফান উদ্দিনকে সরেজমিনে গিয়ে ব্যবস্থা নিতে নির্দেশনা প্রদান করেন।

অভিযোগকারী মোঃ সালাহ উদ্দিন অভিযোগ করে বলেন, ইট তৈরির মেশিনটি যখন চালু করা হয় তখন মেশিনের বিকট আওয়াজ ও শব্দের কারণে আমরা বাড়ীতে ঘুমাতে পারি না। পার্শ্ববর্তী সকল আবাসিক বসত বাড়ীর অসুস্থ ও স্কুল পড়ুয়া ছেলে মেয়েদের পড়ালেখায় ব্যঘাত সৃষ্টি হচ্ছে।

আবাসিক প্লটের মালিক হেলাল উদ্দিন জানান, আমাকে রিসাইকেলিং এর কথা বলে প্লটটি ভাড়া নিয়েছে কিন্ত ইট তৈরি করবে বলে জানায়নি।

পরিবেশ সংশ্লিষ্টরা জানান, মানব দেহের শব্দের সহনশীল। অবস্থা হচ্ছে ৫০-৭০ ডেসিবল। কিন্তু এই ইট তৈরির মেশিনের আওয়াজ ১৫০-২০০ ডেসিবল পর্যন্ত হবে। যাহা শব্দ দূষণ (নিয়ন্ত্রণ) বিধিমালা ২০০৬ এর সম্পূর্ণ পরিপন্থি।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ফখরুল ইসলাম জানান, এলাকাবাসীর সমস্যার বিষয়ে অবগত হয়ে সহকারী কমিশনার (ভূমি) ইরফান উদ্দিনের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়েছে। বৈধ নথি দেখাতে না পারায় ব্লক সেন্টারটির কার্যক্রম বন্ধ করে দেয়া হয়েছে।

সর্বশেষ

আন্দোলনের সময় নিহত ৪৪ পুলিশ সদস্যদের তালিকা প্রকাশ

জুলাই-আগস্টে চলা বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলন চলাকালে নিহত পুলিশ সদস্যদের...

সাগর-রুনী হত্যার বিচার এতো দিন পদে পদে বাঁধার সম্মুখীন হয়েছে:  স্থানীয় সরকার উপদেষ্টা

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় এবং ভূমি উপদেষ্টা...

কাজানে রাশিয়ার উপ-পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে পররাষ্ট্র সচিবের দ্বিপক্ষীয় বৈঠক

পররাষ্ট্র সচিব রাষ্ট্রদূত মো. জসিম উদ্দিন রাশিয়ার কাজানে ১৬তম...

সফর শেষে দেশে ফিরেছেন সেনাবাহিনী প্রধান

যুক্তরাষ্ট্র ও কানাডা সফর শেষে সেনাবাহিনী প্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান...

আখতারুজ্জামান ফ্লাইওভারে সড়ক দুর্ঘটনায় যুবক নিহত

নগরীর আখতারুজ্জামান ফ্লাইওভারে গাড়িচাপায় এক যুবক নিহত হয়েছেন। শুক্রবার...

৮ দফা আদায় না হওয়া পর্যন্ত রাজপথ ছাড়বে না সনাতনীরা

আট দফা দাবি পুরোপুরি বাস্তবায়ন না হওয়া পর্যস্ত রাজপথে...

আরও পড়ুন

৮ দফা আদায় না হওয়া পর্যন্ত রাজপথ ছাড়বে না সনাতনীরা

আট দফা দাবি পুরোপুরি বাস্তবায়ন না হওয়া পর্যস্ত রাজপথে থেকে লড়াই করবেন সনাতন ধর্মাবলম্বীরা। আট দফা বাস্তবায়নের লক্ষ্যে প্রয়োজনে প্রতিটি বিভাগে মহাসমাবেশ হবে, জেলায়...

ইশরাকের গাড়ি বহরে হামলা দুই বছর পর মামলা 

মিরসরাইয়ে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ঢাকা মহানগরের দক্ষিনের সদস্য ইশরাক হোসেনের গাড়ি বহরের হামলার ঘটনায় ১২৬ জন এজাহারনামী ও অজ্ঞাত ৪০০/৫০০ জনে নামে মামলা...

সুবিধাবাদীরা বিভেদ তৈরি ও চক্রান্তের চেষ্টা করছে: সারজিস

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক সারজিস আলম বলেছেন, ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সম্পৃক্ত মানুষগুলোর নতুন রাজনৈতিক দল গঠনের গণতান্ত্রিক অধিকার আছে। তবে গণতান্ত্রিক অধিকার থাকলেও...

আনোয়ারায় দুই বাজারে মোবাইল কোর্ট :  জরিমানা ১৪ হাজার  

নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য নিয়ন্ত্রণে রাখতে বাজার মনিটরিংয়ের অংশ হিসেবে  আনোয়ারা উপজেলার দুইটি বাজারের মুদিমাল, সবজির দোকান ও অন্যান্য পণ্য সামগ্রীর দোকানে মোবাইল কোর্ট...