Friday, 18 October 2024

পটিয়া উপজেলা নির্বাচন: যুবলীগের দুই চেয়ারম্যান প্রার্থীর মধ্যে হাতাহাতি

পটিয়া প্রতিনিধি

পটিয়া উপজেলা পরিষদ নির্বাচনে সরকার দলীয় তিন চেয়ারম্যান প্রার্থীকে নিয়ে বসা এক সমঝোতা বৈঠকে কেন্দ্রীয় যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম বদি ও মহানগর যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক দিদারুল আলম দিদারের মধ্যে হাতাহাতি ও মারামারির ঘটনা ঘটে।

১১ মে ( শনিবার) সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে নগরীর লালখান বাজার পিটস্টপ রেস্টুরেন্টের দক্ষিণ গেইটে এ ঘটনা ঘটে। হাতাহাতি হওয়া দুই যুবলীগ নেতা পটিয়া উপজেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী বলে জানা যায়।

ঘটনা সূত্রে জানা যায়, পটিয়া উপজেলা চেয়ারম্যান প্রার্থী কেন্দ্রীয় যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম বদি, চট্টগ্রাম মহানগর যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক দিদারুল আলম দিদার এবং পটিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক পৌর মেয়র অধ্যাপক হারুনুর রশিদকে নিয়ে একটি বৈঠকে বসেন দলের সিনিয়র নেতাকর্মীরা।

বৈঠকে পটিয়ার সংসদ সদস্য ও চট্টগ্রাম দক্ষিণ জেলা আ.লীগের সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আ.ক.ম. সামশুজ্জামানসহ জেলা আ. লীগের এগার জন সিনিয়র নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। বৈঠকটি ছিলো মূলত মনোনয়ন প্রত্যাহারের আগের দিন দল থেকে একক প্রার্থী নির্ধারণ করে স্থানীয় এমপির উপস্থিতিতে একটি সমঝোতা করা।

কিন্তু তিন প্রার্থীকে নিয়ে সমাঝোতা বৈঠকে একক প্রার্থীর বিষয়ে কেউ কাউকে ছাড় না দেওয়ায় বৈঠকে দলীয়ভাবে কোন সিদ্ধান্ত নিতে পারেনি সিনিয়র নেতারা। যার ফলে সমঝোতা বৈঠক ব্যর্থ হয়।

সমঝোতা যেহেতু হয়নি। বৈঠকে সিনিয়র নেতারা তাঁদের জানিয়েছিলেন, এক প্রার্থীর বিষয়ে অন্য প্রার্থী কোন প্রকার বিষোদগার করতে পারবে না। শান্তিপূর্ণভাবে প্রচার প্রচারণা চালাতে হবে। কোন প্রচারাভিযানে অন্য প্রার্থীর বিরুদ্ধে কোন ধরণের বিরুদ্ধাচারণ করা যাবে না বলে নির্দেশনা দেন সিনিয়র নেতারা।

পরে বৈঠক শেষে সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে সংসদ সদস্যসহ সিনিয়র নেতারা সবাই চলে যান। তখনো পিট স্টপ রেষ্টুরেন্টের দক্ষিণ গেইটে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী কেন্দ্রীয় যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম বদি ও অপর চেয়ারম্যান প্রার্থী চট্টগ্রাম মহানগর যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক দিদারুল আলম দিদারের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে হাতাহাতির ঘটনা ঘটে।

উপস্থিত বেশ কয়েকজন যুবলীগ নেতা নাম প্রকাশে অনিচ্ছুক হয়ে জানান, বৈঠক শেষে পিটস্টপের সামনে বদিউল আলম ও দিদারুল আলমের মধ্যে বাকবিতন্ডা শুরু হয়। এক পর্যায়ে দিদারুল আলম চেয়ারম্যান প্রার্থী বদিউল আলম কে একটা থাপ্পড় মারেন। পরে বদিউল আলম ও তাঁর এক অনুসারীকে নিয়ে দিদারুল আলমকে মারধর করে মাটিতে ফেলে দেন। পরে অন্যান্য নেতারা বিষয়টি দেখতে পেয়ে দৌঁড়ে আসেন এবং পরিস্থিতি স্বাভাবিক করেন।

খবরটি দ্রুত ছড়িয়ে পড়ার পর চেয়ারম্যান প্রার্থী দিদারুল আলম দিদারের অনুসারী যুবলীগ, ছাত্রলীগের বেশ কিছু নেতাকর্মী সেখানে মারমুখী অবস্থান নেয়। পরে অবশ্য সিনিয়র নেতাদের হস্তক্ষেপে বড় ধরনের কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

এ বিষয়ে জানতে চাইলে চেয়ারম্যান প্রার্থী ও কেন্দ্রীয় যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম বদি জানান, ‘আমাদের মধ্যে কোন হাতাহাতি ও মারামারির ঘটনা ঘটেনি।’ দিদারুল আলম আমার দিকে আঙুল উচিঁয়ে কথা বলায় একটু ঝামেলা হয়েছিলো। পরে সব স্বাভাবিক হয়েছে।’

অপর চেয়ারম্যান প্রার্থী ও চট্টগ্রাম মহানগর যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক দিদারুল আলম দিদার জানান, ‘বৈঠক শেষে বদিউল আলম বদি দলের সিনিয়র নেতৃবৃন্দকে গালমন্দ করে যাচ্ছিল। আমি এর প্রতিবাদ করায় তিনি আমাকেও গালিগালাজ করেন। এতে সামান্য হট্টগোল হয়েছে। কোন হাতাহাতি কিংবা মারামারির ঘটনা ঘটেনি।

এ বিষয়ে জানতে পটিয়ার সংসদ সদস্য ও চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী কে মুঠোফোনে একাধিকবার ফোন করা হলেও ফোন রিসিভ না করায় কোন মন্তব্য জানা যায়নি।

এ সময় ঘটনাস্থলে চট্টগ্রাম দক্ষিণ জেলা আ. লীগের সহ-সহভাপতি আইয়ুব আলী, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ.ম.ম টিপু সুলতান চৌধুরী, দক্ষিণ জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক মোহাম্মদ ফারুক, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আ.ক.ম. সামশুজ্জামান, জেলা আওয়ামী লীগের সদস্য মোজাহেরুল আলম চৌধুরী ও নাছির উদ্দিনসহ বেশ কয়েকজন নেতা উপস্থিত ছিলেন।

সর্বশেষ

চট্টগ্রামের সাবেক প্যানেল মেয়রের গোডাউন থেকে বিপুল ব্যান্ডরোল উদ্ধার

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) সাবেক প্যানেল মেয়র ও ২৫...

হাসপাতাল থেকে হতাহতের তথ্য-প্রমাণ লোপাটকারীর শাস্তি দেবে সরকার

জুলাই-আগস্টে ছাত্র-জনতার বিপ্লবের সময় আহত ও নিহত ব্যক্তিদের তথ্য...

যুক্তরাষ্ট্রের সঙ্গে টানাপোড়েন কেটে গেছে: পররাষ্ট্র উপদেষ্টা

যুক্তরাষ্ট্রের সঙ্গে বাংলাদেশের টানাপোড়েন কেটে গেছে বলে মনে করছেন...

প্রত্যেক শহিদ পরিবার পাবে ৩০ লাখ টাকা সহায়তা

জুলাই-আগস্ট বৈষম্যবিরোধী আন্দোলনে নিহত প্রত্যেক শহিদ পরিবারকে পূর্ববাসনের জন্য...

পারকি সৈকতকে ঘিরে হাতে নেওয়া হচ্ছে মাস্টারপ্ল্যান  : চট্টগ্রাম জেলা প্রশাসক 

আনোয়ারা পারকি সৈকতকে আরও আকর্ষণীয় করতে বিভিন্ন মাস্টারপ্ল্যান হাতে...

সমন্বিত উদ্যোগে জাতীয় এইচপিভি টিকাদান ক্যাম্পেইন সফল করা হবে : সিভিল সার্জন 

চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. জাহাঙ্গীর আলম বলেছেন, জরায়ুমুখ...

আরও পড়ুন

চট্টগ্রামের সাবেক প্যানেল মেয়রের গোডাউন থেকে বিপুল ব্যান্ডরোল উদ্ধার

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) সাবেক প্যানেল মেয়র ও ২৫ নম্বর রামপুরা ওয়ার্ডের কাউন্সিলর আবদুস সবুর লিটনের রমনা আবাসিকের বাসা থেকে বিভিন্ন ব্র্যান্ডের বিপুল পরিমাণ...

হাসপাতাল থেকে হতাহতের তথ্য-প্রমাণ লোপাটকারীর শাস্তি দেবে সরকার

জুলাই-আগস্টে ছাত্র-জনতার বিপ্লবের সময় আহত ও নিহত ব্যক্তিদের তথ্য ও কাগজপত্র হাসপাতাল থেকে সরানোর সঙ্গে জড়িত ব্যাক্তিদের শাস্তির মুখোমুখি করার সিদ্ধান্ত নিয়েছে অন্তর্বর্তী সরকার।বৃহস্পতিবার...

পারকি সৈকতকে ঘিরে হাতে নেওয়া হচ্ছে মাস্টারপ্ল্যান  : চট্টগ্রাম জেলা প্রশাসক 

আনোয়ারা পারকি সৈকতকে আরও আকর্ষণীয় করতে বিভিন্ন মাস্টারপ্ল্যান হাতে নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক ফরিদা খানম।বৃহস্পতিবার (১৭ অক্টোবর) পারকি সমুদ্র সৈকত পরিদর্শনে এসে...

সমন্বিত উদ্যোগে জাতীয় এইচপিভি টিকাদান ক্যাম্পেইন সফল করা হবে : সিভিল সার্জন 

চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. জাহাঙ্গীর আলম বলেছেন, জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধের লক্ষ্যে সারাদেশের ন্যায় আগামী ২৪ অক্টোবর বৃহস্পতিবার থেকে চট্টগ্রাম জেলায় অনুষ্টিত হবে মাসব্যাপী...