গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Saturday, 27 July 2024

পটিয়া উপজেলা নির্বাচন: যুবলীগের দুই চেয়ারম্যান প্রার্থীর মধ্যে হাতাহাতি

পটিয়া প্রতিনিধি

পটিয়া উপজেলা পরিষদ নির্বাচনে সরকার দলীয় তিন চেয়ারম্যান প্রার্থীকে নিয়ে বসা এক সমঝোতা বৈঠকে কেন্দ্রীয় যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম বদি ও মহানগর যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক দিদারুল আলম দিদারের মধ্যে হাতাহাতি ও মারামারির ঘটনা ঘটে।

১১ মে ( শনিবার) সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে নগরীর লালখান বাজার পিটস্টপ রেস্টুরেন্টের দক্ষিণ গেইটে এ ঘটনা ঘটে। হাতাহাতি হওয়া দুই যুবলীগ নেতা পটিয়া উপজেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী বলে জানা যায়।

ঘটনা সূত্রে জানা যায়, পটিয়া উপজেলা চেয়ারম্যান প্রার্থী কেন্দ্রীয় যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম বদি, চট্টগ্রাম মহানগর যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক দিদারুল আলম দিদার এবং পটিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক পৌর মেয়র অধ্যাপক হারুনুর রশিদকে নিয়ে একটি বৈঠকে বসেন দলের সিনিয়র নেতাকর্মীরা।

বৈঠকে পটিয়ার সংসদ সদস্য ও চট্টগ্রাম দক্ষিণ জেলা আ.লীগের সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আ.ক.ম. সামশুজ্জামানসহ জেলা আ. লীগের এগার জন সিনিয়র নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। বৈঠকটি ছিলো মূলত মনোনয়ন প্রত্যাহারের আগের দিন দল থেকে একক প্রার্থী নির্ধারণ করে স্থানীয় এমপির উপস্থিতিতে একটি সমঝোতা করা।

কিন্তু তিন প্রার্থীকে নিয়ে সমাঝোতা বৈঠকে একক প্রার্থীর বিষয়ে কেউ কাউকে ছাড় না দেওয়ায় বৈঠকে দলীয়ভাবে কোন সিদ্ধান্ত নিতে পারেনি সিনিয়র নেতারা। যার ফলে সমঝোতা বৈঠক ব্যর্থ হয়।

সমঝোতা যেহেতু হয়নি। বৈঠকে সিনিয়র নেতারা তাঁদের জানিয়েছিলেন, এক প্রার্থীর বিষয়ে অন্য প্রার্থী কোন প্রকার বিষোদগার করতে পারবে না। শান্তিপূর্ণভাবে প্রচার প্রচারণা চালাতে হবে। কোন প্রচারাভিযানে অন্য প্রার্থীর বিরুদ্ধে কোন ধরণের বিরুদ্ধাচারণ করা যাবে না বলে নির্দেশনা দেন সিনিয়র নেতারা।

পরে বৈঠক শেষে সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে সংসদ সদস্যসহ সিনিয়র নেতারা সবাই চলে যান। তখনো পিট স্টপ রেষ্টুরেন্টের দক্ষিণ গেইটে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী কেন্দ্রীয় যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম বদি ও অপর চেয়ারম্যান প্রার্থী চট্টগ্রাম মহানগর যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক দিদারুল আলম দিদারের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে হাতাহাতির ঘটনা ঘটে।

উপস্থিত বেশ কয়েকজন যুবলীগ নেতা নাম প্রকাশে অনিচ্ছুক হয়ে জানান, বৈঠক শেষে পিটস্টপের সামনে বদিউল আলম ও দিদারুল আলমের মধ্যে বাকবিতন্ডা শুরু হয়। এক পর্যায়ে দিদারুল আলম চেয়ারম্যান প্রার্থী বদিউল আলম কে একটা থাপ্পড় মারেন। পরে বদিউল আলম ও তাঁর এক অনুসারীকে নিয়ে দিদারুল আলমকে মারধর করে মাটিতে ফেলে দেন। পরে অন্যান্য নেতারা বিষয়টি দেখতে পেয়ে দৌঁড়ে আসেন এবং পরিস্থিতি স্বাভাবিক করেন।

খবরটি দ্রুত ছড়িয়ে পড়ার পর চেয়ারম্যান প্রার্থী দিদারুল আলম দিদারের অনুসারী যুবলীগ, ছাত্রলীগের বেশ কিছু নেতাকর্মী সেখানে মারমুখী অবস্থান নেয়। পরে অবশ্য সিনিয়র নেতাদের হস্তক্ষেপে বড় ধরনের কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

এ বিষয়ে জানতে চাইলে চেয়ারম্যান প্রার্থী ও কেন্দ্রীয় যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম বদি জানান, ‘আমাদের মধ্যে কোন হাতাহাতি ও মারামারির ঘটনা ঘটেনি।’ দিদারুল আলম আমার দিকে আঙুল উচিঁয়ে কথা বলায় একটু ঝামেলা হয়েছিলো। পরে সব স্বাভাবিক হয়েছে।’

অপর চেয়ারম্যান প্রার্থী ও চট্টগ্রাম মহানগর যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক দিদারুল আলম দিদার জানান, ‘বৈঠক শেষে বদিউল আলম বদি দলের সিনিয়র নেতৃবৃন্দকে গালমন্দ করে যাচ্ছিল। আমি এর প্রতিবাদ করায় তিনি আমাকেও গালিগালাজ করেন। এতে সামান্য হট্টগোল হয়েছে। কোন হাতাহাতি কিংবা মারামারির ঘটনা ঘটেনি।

এ বিষয়ে জানতে পটিয়ার সংসদ সদস্য ও চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী কে মুঠোফোনে একাধিকবার ফোন করা হলেও ফোন রিসিভ না করায় কোন মন্তব্য জানা যায়নি।

এ সময় ঘটনাস্থলে চট্টগ্রাম দক্ষিণ জেলা আ. লীগের সহ-সহভাপতি আইয়ুব আলী, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ.ম.ম টিপু সুলতান চৌধুরী, দক্ষিণ জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক মোহাম্মদ ফারুক, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আ.ক.ম. সামশুজ্জামান, জেলা আওয়ামী লীগের সদস্য মোজাহেরুল আলম চৌধুরী ও নাছির উদ্দিনসহ বেশ কয়েকজন নেতা উপস্থিত ছিলেন।

সর্বশেষ

প্রতিটি হামলার বিচার হবে, প্রকৃত শিক্ষার্থীদের হয়রানি নয়: পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান...

আমি কখনো চাইনি এভাবে মানুষ আপনজন হারাবে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমি কখনো  চাইনি এভাবে মানুষ...

স্বর্ণের হারের জন্য বৃদ্ধাকে হত্যা; জামা বদলে ঘটনাস্থলে এসে করেন কান্নার অভিনয়

মিরসরাইয়ে বোনের শাশুড়ির ১০ ভরি ওজনের স্বর্ণের চেইন চুরি...

আহতদের দেখতে ঢামেক হাসপাতালে প্রধানমন্ত্রী

শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলনের সময় আহতদের দেখতে ঢাকা মেডিক্যাল...

বিটিভি-মেট্রোরেলে নাশকতাকারীদের খুঁজে বের করতে সহযোগিতা করুন

কোটা সংস্কার আন্দোলন ঘিরে মেট্রোরেল, বিটিভিসহ বিভিন্ন স্থাপনা ধ্বংসের...

শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, আমার...

আরও পড়ুন

প্রতিটি হামলার বিচার হবে, প্রকৃত শিক্ষার্থীদের হয়রানি নয়: পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, সাম্প্রতিক নাশকতার প্রতিটি হামলার ঘটনার বিচার হবে। তবে প্রকৃত শিক্ষার্থী আন্দোলনকারীদের কোনো হয়রানি...

আমি কখনো চাইনি এভাবে মানুষ আপনজন হারাবে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমি কখনো  চাইনি এভাবে মানুষ আপনজন হারাবে, এইভাবে মৃত্যুর মিছিল হবে, এটা কখনো চাইনি। আজ বাংলাদেশে সেটাই করলো।শুক্রবার (২৬ জুলাই)...

স্বর্ণের হারের জন্য বৃদ্ধাকে হত্যা; জামা বদলে ঘটনাস্থলে এসে করেন কান্নার অভিনয়

মিরসরাইয়ে বোনের শাশুড়ির ১০ ভরি ওজনের স্বর্ণের চেইন চুরি করে পালানোর সময় দেখে ফেলায় হাত পা বেঁধে এক বৃদ্ধাকে জবাই করে হত্যা করেছে মো....

বিটিভি-মেট্রোরেলে নাশকতাকারীদের খুঁজে বের করতে সহযোগিতা করুন

কোটা সংস্কার আন্দোলন ঘিরে মেট্রোরেল, বিটিভিসহ বিভিন্ন স্থাপনা ধ্বংসের সঙ্গে যারা জড়িত তাদের খুঁজে বের করতে দেশবাসীকে সহযোগিতা করার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।তিনি...