গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Saturday, 18 May 2024

সাজেকে নিহত ও আহত পরিবারকে বিআরটিএর আর্থিক অনুদান  

নিহতদের লাশ স্বজনদের কাছে হস্তান্তর

শংকর চৌধুরী.খাগড়াছড়ি

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেকে সড়ক দুর্ঘটনায় নিহত প্রত্যেক পরিবারকে ৫ লাখ আর আহতদেরকে ২ লাখ টাকা করে আর্থিক অনুদান প্রদান ছাড়ারাও হতাহত পরিবারের পাশে থাকবে বলে ঘোষণা দিয়েছে বিআরটিএ। 

বিষয়টি নিশ্চিত করে বাঘাইছড়ি উপজেলা নির্বাহী অফিসার শিরীন আক্তার জানান, এছাড়াও মরদেহ পরিবহনের জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ১০ হাজার টাকা করে দেওয়া হয়েছে। বৃহস্পতিবার সকালে খাগড়াছড়ি আধুনিক জেলা সদর হাসপাতালে সাজেকে সড়ক দুর্ঘটনায় হতাহতদের দেখতে এসে সাংবাদিকদের এ কথা জানিয়েছেন, বাঘাইছড়ি প্রশাসনের এ কর্মকর্তা।

এর আগে বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকাল সাড়ে ৯টার দিকে সাজেক থানা থেকে ৫ জনের মরদেহ খাগড়াছড়ি আধুনিক জেলা সদর হাসপাতালে নিয়ে আসে পুলিশ। নিহত মোট ৯ জনের ময়না তদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হবে বলে জানান, বাঘাইছড়ি পুলিশ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল আওয়াল চৌধুরী।

খাগড়াছড়ি আধুনিক জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন আহতদের মধ্যে আহির উদ্দিন ও তার ছেলে সামিউলকে উন্নত চিকিৎসার জন্য সকালে ঢাকায় রেফার করা হয়েছে। আহত আরো ৪ জন চিকিৎসাধীন রয়েছে বলে জানান, খাগড়াছড়ি আধুনিক জেলা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) রিপল বাপ্পি চাকমা।

উল্লেখ্য, বুধবার (২৪ এপ্রিল) আনুমানিক ৬টার দিকে সাজেক থানার উদয়পুর সীমান্ত সড়কের ৯০ ডিঘরি এলাকায় শ্রমিকবাহী একটি ড্রাম ট্রাক পাহাড়ি সড়ক থেকে নামার সময় নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গভির খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই পাঁচজন নিহত হন।

পরে স্থানীয় ও পথচারিরা আহতদের উদ্ধার করে একটি ট্রাক ও জিপ গাড়ি করে প্রায় চার ঘন্টার দূরত্বের খাগড়াছড়ি সদর হাসপাতালে নিয়ে আসেন। সেখানে কর্তব্যরত চিকিৎসক আরও চারজনকে মৃত ঘোষণা করেণ এবং আশংকাজনক অবস্থায় ছয়জনকে হাসপাতালে ভর্তি করেন।

এ ঘটনায় নিহতরা হলেন, কিশোরগঞ্জের আব্দুল মোহত (১৬), বাবু (২০), গাজীপুরের সাগর (১৬) ও অলি উল্লাহ। সাজেক থানায় থাকা নিহত পাঁচজনের পরিচয় জানা যায়নি।

আর আহতরা হলেন, মো. লাল (১৭), মোবারক (৩২), আহির উদ্দিন (৪০), সামিউল (১৯), জাহিদ হাসান (২৪) ও মো. লালন (২৪)।

জানা গেছে, গাজীপুরসহ বিভিন্ন এলাকা থেকে আসা শ্রমিকরা বুধবার বিকেলে মালামাল নিয়ে সীমান্ত সড়কের কাজ করতে উদয়পুর যাচ্ছিল। মর্মান্তিক সড়ক দুর্ঘটনার কবলে পরে আর কাজে যেতে পারেনি তারা। ভাগ্যের নির্মম পরিহাসে বাবা-মার বুখ খালি করে নয় জন পারি জমিয়েছে পরোপারে আর বাকিরা যন্ত্রণায় কাতরাছে খাগড়াছড়ি, চট্টগ্রাম ও ঢাকার বিভিন্ন হাসপাতালে।

সর্বশেষ

ঈদ জামাত কমিটির পূণর্মিলনী অনুষ্ঠান

৩০নং ওয়ার্ড পূর্ব মাদারবাড়ী প্রধান ঈদ জামাত কর্তৃক আয়োজিত...

দেশ থেকে দুর্নীতি নির্মূলে রাজনৈতিক সদিচ্ছা অপরিহার্য : ড. ইফতেখারুজ্জামান

ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ-টিআইবি’র নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান বলেছেন, দেশ...

তরুণরাই স্মার্ট বাংলাদেশের অভিযাত্রার সূর্য সারথি: তথ্য ও সম্প্রচার সচিব

তথ্য ও সম্প্রচার সচিব মোঃ হুমায়ুন কবীর খোন্দকার বলেন,...

‘ইস্যু না থাকায় গণঅভ্যুত্থান থেকে লিফলেট বিতরণে নেমেছে বিএনপি’

বিএনপির সামনে ইস্যু না থাকায় দলটি গণঅভ্যুত্থান থেকে লিফলেট...

বিএনপি একটা জালিয়ত রাজনৈতিক দল : পররাষ্ট্রমন্ত্রী

বিএনপি একটা জালিয়ত রাজনৈতিক দল উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী এবং...

কেউ যেন বৈষম্যের শিকার না হন: রাষ্ট্রপতি

জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন, সে...

আরও পড়ুন

তরুণরাই স্মার্ট বাংলাদেশের অভিযাত্রার সূর্য সারথি: তথ্য ও সম্প্রচার সচিব

তথ্য ও সম্প্রচার সচিব মোঃ হুমায়ুন কবীর খোন্দকার বলেন, বাংলাদেশের জনসংখ্যার মধ্যে শতকরা ৬৮ ভাগ হলো কর্মক্ষম জনসংখ্যা। আবার এদের মধ্যে অধিকাংশ হলো যুবক।...

চট্টগ্রামে স্বাস্থ্য সহকারী নিয়োগ পরীক্ষায় প্রক্সি, আটক যুবক

চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়ের স্বাস্থ্য সহকারী পদে নিয়োগ পরীক্ষায় প্রক্সির মাধ্যমে লিখিত ধাপে পাস করে ভাইভা বোর্ডে গিয়ে আটক জয় বিশ্বাস (২৬) নামে...

রাঙামাটিতে প্রতিপক্ষের গুলিতে ২ ইউপিডিএফ সদস্য নিহত

রাঙামাটির লংগদুতে প্রতিপক্ষের গুলিতে দুই ইউপিডিএফ সদস্য নিহত হয়েছে।শনিবার (১৮ মে) সকাল সাড়ে ৮টার দিকে উপজেলার বড় হাড়িকাবার ভালেদি ঘাট এলাকায় এ ঘটনা ঘটে।নিহতরা...

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে হেলাল আকবর বাবরের এতিমদের মাঝে খাবার বিতরণ

শেখ আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪৪ তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগ নেতা হেলাল আকবর চৌধুরী বাবরের ব্যবস্থাপনায় এতিমদের...