গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Tuesday, 21 May 2024

ফিরিঙ্গিবাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের সহায়তা দিলেন জেলা প্রশাসক

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম নগরীর ফিরিঙ্গিবাজার ওয়ার্ডের টেকপাড়া ও ইয়াকুব নগরে ভয়াবহ অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে সহায়তা প্রদান করেছে চট্টগ্রাম জেলা প্রশাসন।

আজ মঙ্গলবার (১৬ এপ্রিল) দুপুরে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান দুর্ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে ক্ষতিগ্রস্ত প্রত্যেক পরিবারের মাঝে সহায়তা হিসেবে নগদ ২ হাজার টাকা ও ২০ কেজি চাল প্রদান করেন।

অগ্নিকাণ্ডের ঘটনায় বই পুড়ে যাওয়ার আকুতি শুনে একজন এইচএসসি পরীক্ষার্থীর (মহিলা) হাতে এক সেট নতুন বই ও নগদ ১০ হাজার টাকা তুলে দেন জেলা প্রশাসক। অগ্নিকাণ্ডের ঘটনায় অসুস্থ মেয়ে অর্পিতা দাশের অস্ত্রোপচারের জন্য রাখা ৫০ হাজার টাকা পুড়ে ছাই হয়ে গেছে-মা সুগন্ধা দাশের এমন আকুতি শুনে ছুটে যান জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান।

এসময় মেয়ে অর্পিতার চিকিৎসার জন্য নগদ ৫০ হাজার টাকা সুগন্ধা দাশের হাতে তুলে দেন জেলা প্রশাসক। একইসাথে তিনি অর্পিতার চিকিৎসার বিষয়ে উদ্যোগ নেয়ার বিষয়ে আশ্বস্ত করেন তিনি।

অগ্নি দুর্ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে জেলা প্রশাসক বলেন, বন্দর হাসপাতালে চিকিৎসাধীন মেয়ে অস্ত্রোপচারের জন্য অনেক কষ্টে ৫০ হাজার টাকা জমিয়ে রেখেছিলেন মা সুগন্ধা দাশ। কিন্তু আগুনে সে টাকাটা পুড়ে যায়। আমরা গণমাধ্যমে খবর দেখার পর এই মাকে মেয়ের চিকিৎসার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ৫০ হাজার টাকা তুলে দিয়েছি। পাশাপাশি আমি বন্দর হাসপাতাল কতৃপক্ষের সাথে কথা বলব, যাতে কম খরচে কিভাবে অর্পিতার চিকিৎসার ব্যবস্থা করা যায়। ৫০ হাজার টাকা আর্থিক সহায়তা পেয়ে মাননীয় প্রধানমন্ত্রী ও ডিসি মহোদয়ের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন স্বামী হারা সুগন্ধা দাশ।

ডিসি আরও বলেন, যেসব শিক্ষার্থীর গুরুত্বপূর্ণ কাগজপত্র পুড়ে গেছে সেটি আমরা দেখবো। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে আপনাদের উপহার দিয়ে যাচ্ছি। যাদের ঘর পুড়ে গেছে তাদের ঘর নির্মাণে আমরা সহযোগিতা করবো। মানুষ মানুষের জন্য। এ দুর্ঘটনার পর ক্ষতিগ্রস্ত পরিবারের সহায়তা অনেকে এগিয়ে এসেছেন। তাদের আন্তরিক ধন্যবাদ।

চট্টগ্রাম জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রাকিব হাসান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট একেএম গোলাম মোরশেদ খান, ফিরিঙ্গিবাজার ওয়ার্ড কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, পাথরঘাটা ওয়ার্ড কাউন্সিলর পুলক খাস্তগীর, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর লুৎফন্নেছা দোভাষ বেবী প্রমূখ।

সর্বশেষ

চলছে কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচন

সকাল  ৮ টা হতে  অনুষ্ঠিত হচ্ছে কাপ্তাই উপজেলা পরিষদের ...

চট্টগ্রামে হাটহাজারী- ফটিকছড়ি ও রাঙ্গুনিয়ায় ভোট আজ

উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে চট্টগ্রামের তিন উপজেলায় ভোটগ্রহণ...

দ্বিতীয় ধাপে ১৫৬ উপজেলায় ভোট আজ

দ্বিতীয় ধাপে ১৫৬ উপজেলায় আজ ভোটগ্রহণ। সকাল ৮টা থেকে...

এক নজরে হজের ফরজ ও ওয়াজিব

হজ ইসলামের পঞ্চস্তম্ভের একটি। কোনো ব্যক্তি যদি কাবা ঘরে...

ঈদগাঁও উপজেলার ১ম নির্বাচন আজ

কক্সবাজারের নবগঠিত ঈদগাঁও উপজেলা পরিষদের সাধারণ নির্বাচন আজ  ২১...

চট্টগ্রাম বীচ ম্যানেজমেন্ট কমিটির সাথে বীচ এলাকার ব্যবসায়ীদের মতবিনিময়

চট্টগ্রাম বীচ ম্যানেজমেন্ট কমিটি”র সাথে পতেঙ্গা সী-বীচের দোকানদারসহ সকল...

আরও পড়ুন

চলছে কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচন

সকাল  ৮ টা হতে  অনুষ্ঠিত হচ্ছে কাপ্তাই উপজেলা পরিষদের  নির্বাচন। এতে  উপজেলা চেয়ারম্যান পদে ৩ জন,   ভাইস চেয়ারম্যান পদে ৩ জন  এবং  মহিলা ভাইস...

চট্টগ্রামে হাটহাজারী- ফটিকছড়ি ও রাঙ্গুনিয়ায় ভোট আজ

উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে চট্টগ্রামের তিন উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে আজ মঙ্গলবার। ইতিমধ্যে শেষ হয়েছে প্রচার-প্রচারণা। কেন্দ্রে নির্বাচনি সরঞ্জাম পাঠানোর কাজও শুরু হয়েছে...

ঈদগাঁও উপজেলার ১ম নির্বাচন আজ

কক্সবাজারের নবগঠিত ঈদগাঁও উপজেলা পরিষদের সাধারণ নির্বাচন আজ  ২১ মে। এটি জেলার নবম উপজেলা। ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন ২০২৪ এর দ্বিতীয় ধাপে এ নির্বাচন...

চট্টগ্রাম বীচ ম্যানেজমেন্ট কমিটির সাথে বীচ এলাকার ব্যবসায়ীদের মতবিনিময়

চট্টগ্রাম বীচ ম্যানেজমেন্ট কমিটি”র সাথে পতেঙ্গা সী-বীচের দোকানদারসহ সকল ব্যবসায়ীদের সাথে সী-বীচ এলাকায় এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।২০ মে সোমবার সকালে চট্টগ্রাম জেলা প্রশাসনের...