গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Saturday, 27 July 2024

সড়ক পথে বরিশালের উদ্দেশে শেখ হাসিনা

চট্টগ্রাম নিউজ ডটকম

নির্বাচনী জনসভায় যোগ দিতে বরিশালের উদ্দেশে সড়কপথে রওনা হয়েছেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। শুক্রবার সকাল সোয়া ৯টায় ঢাকা থেকে রওনা হন তিনি।

বরিশালের সঙ্গে সারা দেশের যোগাযোগ ব্যবস্থায় বৈপ্লবিক পরিবর্তন এনেছে পদ্মা সেতু। ২০২২ সালে স্বপ্নেই এই সেতুর চালু হওয়ার পর আওয়ামী লীগ সভাপতির এটাই প্রথম বরিশাল সফর।

ঢাকা থেকে রওনা হয়ে সড়কপথে তিনি বরিশাল যাচ্ছেন পদ্মা সেতু হয়েই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরিশাল যাচ্ছেন প্রায় পাঁচ বছর পর।

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার প্রতীকের প্রচার প্রচারণার অংশ হিসেবে বেলা তিনটায় বরিশাল নগরীর ঐতিহাসিক বঙ্গবন্ধু উদ্যানের জনসভায় তার ভাষণ দেওয়ার কথা রয়েছে।

প্রধানমন্ত্রী ও দলীয় সভাপতির সফর ঘিরে জনসভাস্থলসহ পুরো নগর ও মহাসড়ক জুড়েই তৈরি হয়েছে আগমনী আমেজ, সেই সাথে বিশেষ নিরাপত্তাও জোরদার করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

স্থানীয়দের প্রত্যাশা, শেখ হাসিনার এ আগমন দক্ষিণ অঞ্চলের মানুষের মাঝে নির্বাচনী এক নতুন উদ্দীপনা তৈরি করবে।

নির্বাচনী আমেজে ব্যানার ফেস্টুনে ছেয়ে গেছে পুরো বরিশাল শহর। শেখ হাসিনাকে বরণ করতে মুখিয়ে আছেন বরিশালবাসী। শুধু বঙ্গবন্ধু উদ্যান নয়, পুরো সিটি করপোরেশন সাজানো হয়েছে বর্ণিল সাজে।

বরিশালের সমাবেশেও লাখো মানুষের ঢল নামবে বলে আশা প্রকাশ করেছেন দলীয় নেতা ও স্থানীয়রা। জনসভাটি বরিশালের ইতিহাসে বৃহত্তম সমাবেশ হবে বলেও তারা জানান।

দেশের বিভিন্ন উন্নয়নর ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে অঙ্গীকার নিয়ে গুরুত্বপূর্ণ ভাষণও দেবেন শেখ হাসিনা।

পদ্মা সেতু ছাড়াও দক্ষিণাঞ্চলের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড, বিশেষ করে পায়রায় সমুদ্র বন্দর ও বিদ্যুৎ কেন্দ্র স্থাপনসহ নানা উন্নয়নের কথাও সমাবেশে তুলে ধরা হবে।

২০০৮ সালে শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারে ক্ষমতায় আসার পর গত ১৫ বছরে পদ্মা সেতু, পায়রা সেতু, শেখ কামাল, শেখ জামাল, শেখ রাসেল সেতুসহ সড়ক যোগাযোগে বরিশাল বিভাগে এসেছে বৈপ্লবিক পরিবর্তন।

পায়রা বন্দর, পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রের মতো মতো মেগা প্রকল্প বাস্তবায়নে বরিশাল বিভাগ এখন বিনিয়োগ আকর্ষণের অন্যতম কেন্দ্র হয়ে উঠছে।

এছাড়াও ছোট-বড় অসংখ্য অবকাঠামো নির্মিত হওয়ায় জীবনমান উন্নত হয়েছে বরিশালবাসীর। বরিশাল বিভাগের সঙ্গে ঢাকাসহ দেশের অন্যান্য অঞ্চলের রেল সংযোগ প্রকল্প বাস্তবায়নের পথে রয়েছে।

আওয়ামী লীগ সভাপতি তার বক্তৃতায় নৌকা মার্কায় ভোট চাওয়ার পাশাপাশি, দক্ষিণাঞ্চলের উন্নয়নে আওয়ামী লীগ সরকারের অবদান তুলে ধরবেন বলে দলের নেতারা জানিয়েছেন।

সর্বশেষ ২০১৮ সালে বরিশালের বঙ্গবন্ধু উদ্যানে এক সমাবেশে ভাষণ দেন প্রধানমন্ত্রী।

সর্বশেষ

প্রতিটি হামলার বিচার হবে, প্রকৃত শিক্ষার্থীদের হয়রানি নয়: পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান...

আমি কখনো চাইনি এভাবে মানুষ আপনজন হারাবে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমি কখনো  চাইনি এভাবে মানুষ...

স্বর্ণের হারের জন্য বৃদ্ধাকে হত্যা; জামা বদলে ঘটনাস্থলে এসে করেন কান্নার অভিনয়

মিরসরাইয়ে বোনের শাশুড়ির ১০ ভরি ওজনের স্বর্ণের চেইন চুরি...

আহতদের দেখতে ঢামেক হাসপাতালে প্রধানমন্ত্রী

শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলনের সময় আহতদের দেখতে ঢাকা মেডিক্যাল...

বিটিভি-মেট্রোরেলে নাশকতাকারীদের খুঁজে বের করতে সহযোগিতা করুন

কোটা সংস্কার আন্দোলন ঘিরে মেট্রোরেল, বিটিভিসহ বিভিন্ন স্থাপনা ধ্বংসের...

শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, আমার...

আরও পড়ুন

প্রতিটি হামলার বিচার হবে, প্রকৃত শিক্ষার্থীদের হয়রানি নয়: পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, সাম্প্রতিক নাশকতার প্রতিটি হামলার ঘটনার বিচার হবে। তবে প্রকৃত শিক্ষার্থী আন্দোলনকারীদের কোনো হয়রানি...

আমি কখনো চাইনি এভাবে মানুষ আপনজন হারাবে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমি কখনো  চাইনি এভাবে মানুষ আপনজন হারাবে, এইভাবে মৃত্যুর মিছিল হবে, এটা কখনো চাইনি। আজ বাংলাদেশে সেটাই করলো।শুক্রবার (২৬ জুলাই)...

স্বর্ণের হারের জন্য বৃদ্ধাকে হত্যা; জামা বদলে ঘটনাস্থলে এসে করেন কান্নার অভিনয়

মিরসরাইয়ে বোনের শাশুড়ির ১০ ভরি ওজনের স্বর্ণের চেইন চুরি করে পালানোর সময় দেখে ফেলায় হাত পা বেঁধে এক বৃদ্ধাকে জবাই করে হত্যা করেছে মো....

আহতদের দেখতে ঢামেক হাসপাতালে প্রধানমন্ত্রী

শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলনের সময় আহতদের দেখতে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতাল পরিদর্শন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।শুক্রবার (২৬ জুলাই) বিকেল সাড়ে ৪টার দিকে ঢামেকের...