গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Thursday, 13 June 2024

৩ নম্বর সতর্কসংকেতসহ যে তথ্য দিলো আবহাওয়া অফিস

নিজস্ব প্রতিবেদক

কয়েক দিনের টানা গরমের পর দেশের কোথাও কোথাও শুরু হয়েছে স্বস্তির বৃষ্টি। আবহাওয়া অফিসের তথ্যমতে, সারা দেশের মানুষ শিগগিরই তীব্র গরম থেকে মুক্তি পাবে। যদিও বঙ্গোপসাগরে ৩ নম্বর স্থানীয় সতর্কসংকেত বহাল আছে।

বৃহস্পতিবার (৮ জুন) সকালে এসব তথ্য নিশ্চিত করেন আবহাওয়াবিদ হাফিজুর রহমান।

কয়েক দিনের টানা গরমের পর স্বস্তির বৃষ্টির দেখা পেয়েছেন রাজধানীবাসী। কোথাও মাঝারি ধাঁচের আবার কোথাও গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে রাজধানীবাসীর মন না ভরলেও জনমনে কিছুটা স্বস্তি নেমেছে। তবে ঢাকায় আপাতত গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হবে বলে জানিয়েছেন হাফিজুর রহমান।

তিনি বলেন, ঢাকায় আপাতত গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হবে। এতে ভ্যাপসা গরম চলে যাবে। যদিও রাজশাহী, খুলনা ও রংপুর বিভাগের তাপমাত্রা আপাতত কমবে না। তবে অন্যান্য অঞ্চলে তাপমাত্রা কমে যাবে।

এই আবহাওয়াবিদ বলেন, দেশের কোথাও কোথাও বৃষ্টি হচ্ছে। তবে সারা দেশের মানুষ বৃষ্টির দেখা পেতে আরও ৩ থেকে ৪ দিন লাগতে পারে। এ ছাড়া আগামী ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হবে।

হাফিজুর রহমান জানান, উত্তর বঙ্গোপসাগর এলাকায় গভীর সঞ্চালনশীল মেঘমালা তৈরি অব্যাহত থাকায় উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন বাংলাদেশের উপকূলীয় এলাকা এবং সমুদ্রবন্দরগুলো ওপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। তবে নিম্নচাপ বা ঘূর্ণিঝড়ের কোনো পূর্বাভাস আপাতত নেই।

তিনি আরও জানান, চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্কসংকেত দেখাতে বলা হয়েছে। উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত সব মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

সর্বশেষ

স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন দণ্ড

চট্টগ্রামের মিরসরাই উপজেলার জোরারগঞ্জ থানায় দায়ের হওয়া গৃহবধূ হত্যা...

সড়কে অকাল মৃত্যু কামনা করি না: চট্টগ্রাম জেলা প্রশাসক

চট্টগ্রাম জেলা প্রশাসক (ডিসি) ও জেলা ম্যাজিস্ট্রেট আবুল বাসার...

সড়কে অকাল মৃত্যু কামনা করি না: চট্টগ্রাম জেলা প্রশাসক

চট্টগ্রাম জেলা প্রশাসক (ডিসি) ও জেলা ম্যাজিস্ট্রেট আবুল বাসার...

জমে উঠেছে কোরবানির হাট; আসছে বাহারি নামের পশু

কোরবানির ঈদের বাকি ৩ দিন । এর মধ্যে জমে...

চাকরি নিশ্চিত হওয়ার পরই বাংলাদেশিদের ভিসা দেবে আমিরাত: প্রধানমন্ত্রীকে রাষ্ট্রদূত

বাংলাদেশি শ্রমিকদের চাকরি নিশ্চিত হওয়ার পরই কেবল ভিসা ইস্যু...

প্রধানমন্ত্রীর ঈদ উপহার পেয়ে যা বললো হাসিমাখা মুখগুলো

১৭জুন ঈদ। এর আগেই চলতি সপ্তাহে আশ্রয়ণ প্রকল্প-২-এর আওতায়...

আরও পড়ুন

সড়কে অকাল মৃত্যু কামনা করি না: চট্টগ্রাম জেলা প্রশাসক

চট্টগ্রাম জেলা প্রশাসক (ডিসি) ও জেলা ম্যাজিস্ট্রেট আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেছেন, গত ২২ এপ্রিল বিকেলে রাঙ্গুনিয়া থানাধীন সত্য পীরের মাজার সংলগ্ন সড়কে বাসের...

জমে উঠেছে কোরবানির হাট; আসছে বাহারি নামের পশু

কোরবানির ঈদের বাকি ৩ দিন । এর মধ্যে জমে উঠতে শুরু করেছে চট্টগ্রামের আনোয়ারা উপজেলার স্থায়ী ও অস্থায়ী পশুর হাট গুলো। কোরবানির ঈদ উপলক্ষে...

পশুর হাটে কোনো ধরনের চাঁদাবাজিকে ছাড় দেওয়া হবে না: আইজিপি

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন বলেছেন, পশুর হাটে পরিবহন সেক্টরে কোনো ধরনের চাঁদাবাজিকে ছাড় দেওয়া হবে না। প্রয়োজনে ৯৯৯-এ কল করে জানান, পুলিশ...

রামগড়ে কৃষি গবেষণার শ্রমিকের মরদেহ উদ্ধার

পার্বত্য খাগড়াছড়ি জেলার রামগড় পাহাড়াঞ্চল কৃষি গবেষণা কেন্দ্রের টাওয়ার টিলা নামক স্থান থেকে আবু মিয়া (৫৭) নামে এক কৃষি গবেষণা শ্রমিকের মরদেহ উদ্ধার করেছে...