গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Thursday, 28 March 2024

কর্ণফুলীতে র‍্যাবের অভিযান: ৫ হাজার লিটার চোরাই অকটেনসহ আটক-২

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামের কর্ণফুলীতে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-৭) এর অভিযানে প্রায় ৫ হাজার লিটার চোরাই অকটেনসহ দুই যুবককে আটক করা হয়েছে।

রবিবার (৪ জুন) বিকেলে মধ্যম শিকলবাহার আজিজ মার্কেট এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন- চরপাথরঘাটা ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের খুইল্যামিয়া বাড়ির মৃত ইয়াছিন আহম্মদের ছেলে মো. কোরবান আলী (৪৮) ও পটিয়া উপজেলার মুন্সি হাটের আব্দুল মতিনের ছেলে মো. এমদাদ হোসেন হৃদয় (২০)।

জানা গেছে, চট্টগ্রামের কর্ণফুলীতে কেনা বেচার উদ্দেশ্যে বিপুল পরিমাণ চোরাই অকটেন তেল মজুদ করছেন এমন সংবাদে অভিযান পরিচালনা করা হয়। এতে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে দু’জন যুবক পালানোর চেষ্টা করলে ধাওয়া করে তাদের আটক করা হয়।

পরে তাদের দেয়া স্বীকারোক্তিতে বিভিন্ন টিনের ড্রাম হতে ৪ হাজার ৯৫৫ লিটার প্রায় ৫ হাজার লিটার চোরাই অকটেন তেল জব্দ করা হয়। উদ্ধার হওয়া চোরাই তেলের আনুমানিক বাজারমূল্য ৬ লাখ ৪৪ হাজার টাকা।

ঘটনার সত্যতা নিশ্চিত করে চট্টগ্রাম র‌্যাবের সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার বলেন, কর্ণফুলী থেকে অবৈধভাবে ক্রয়-বিক্রয়ের উদ্দেশে অকটেন তেল মজুদ রয়েছে এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ২ জনকে আটক করা হয়। পরে তাদের দেওয়া তথ্য মতে ড্রামে রাখা ৪ হাজার ৯৫৫ লিটার অকটেন উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, আটককৃতরা দীর্ঘদিন যাবৎ চোরাই তেল অবৈধভাবে সংগ্রহ করে পরে অপেক্ষাকৃত কম মূল্যে পাইকারি ও খুচরা বিক্রি করতেন।

র‌্যাব বাদি হয়ে সিএমপির কর্ণফুলী থানায় আটককৃতদের বিরুদ্ধে হস্তান্তর করা ৪১৩ ধারায় মামলা রুজু করে আসামি হস্তান্তর করেন বলে ওসি জানান।

সর্বশেষ

আনোয়ারায় রিক্সা চালককে কুপিয়ে হত্যা

আনোয়ারা উপজেলার হাইলধর গ্রামে ঘর থেকে ডেকে নিয়ে মো....

রমজানের বিশেষ আমল ইতিকাফ: ফজিলত ও করণীয়

হযরত মুহাম্মাদ রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম অনেক নফল কাজ...

ঐতিহাসিক বদর দিবস আজ

আজ ১৭ রমজান, ঐতিহাসিক বদর দিবস। আজ থেকে প্রায়...

বিএনপিই গণতান্ত্রিক আদর্শ বাস্তবায়নের প্রধান প্রতিবন্ধক: কাদের

বিএনপি সুপরিকল্পিতভাবে গণতন্ত্রকে নস্যাৎ করতে অপতৎপরতা চালিয়ে যাচ্ছে এবং...

বিলাইছড়িতে আগুনে পুড়ল ৬ বসতঘর

রাঙামাটির বিলাইছড়ি উপজেলায় অগ্নিকাণ্ডে ৬টি কাঁচা-পাকা বসতঘর পুড়ে গেছে।বুধবার...

ভারতবিরোধী স্লোগান দিয়ে পাকিস্তানের আদর্শ প্রতিষ্ঠা করতে চায়: নৌপ্রতিমন্ত্রী

মুক্তিযুদ্ধের সহযোগী ভারতের বিরুদ্ধে যারা স্লোগান দিচ্ছে তারা বাংলাদেশের...

আরও পড়ুন

ফটিকছড়ি পৌরসভায় স্মার্ট কার্ড বিতরণ

ফটিকছড়ি পৌরসভায় উন্নত মানের জাতীয় পরিচয়পত্র (স্মার্ট কার্ড) বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। বুধবার (২৭ মার্চ) সকালে ফটিকছড়ি সদরে স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন স্থানীয়...

রাজস্থলীতে জনসচেতনতামূলক বিশেষ ক্যাম্পেইন

রাঙামাটির কাপ্তাই ব্লাড ব্যাংকের আয়োজনে বিনামূল্যে রক্ত গ্রুপ নির্ণয় , রক্তদাতা সংগ্রহ,  জলবায়ু পরিবর্তন রোধ ও মাদক দ্রব্য বিরোধী জনসচেতনতা বিশেষ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।বুধবার(২৭...

আনোয়ারায় অস্ত্রের মুখে খামারীর ৭ গরু লুট

আনোয়ারা উপজেলার বারখাইনে কর্মচারীদের বেঁধে রেখে অস্ত্রের মুখে একটি খামারের ৭টি গরু লুটের ঘটনা ঘটেছে। মঙ্গলবার (২৬ মার্চ) দিবাগত রাত ৩টার দিকে বারখাইন ইউনিয়নের ১নং...

বাঁশখালীতে কাভার্ডভ্যানে গ্যাস বিক্রি, এক লাখ টাকা জরিমানা

চট্টগ্রামের বাঁশখালীতে ফিলিং স্টেশনে ঝুঁকিপূর্ণ ও অবৈধভাবে কাভার্ডভ্যানে গ্যাস বিক্রির দায়ে এক ব্যক্তিকে এক লাখ টাকা জরিমানা করেছেন উপজেলা প্রশাসন।বুধবার (২৭ মার্চ) দুপুরে উপজেলার...