গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Sunday, 8 September 2024

কবিতাকুঞ্জ সাহিত্য পরিবারের উদ্যোগে কবিতা সন্ধ্যা অনুষ্ঠিত

চট্টগ্রাম নিউজ ডটকম

কবিতাকুঞ্জ সাহিত্য পরিবারের আয়োজনে চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমির আর্ট গ্যালারি হলে কবি ও গীতিকার অরূপ কুমার বড়ুয়ার সভাপতিত্বে এবং কবি ও আবৃত্তি শিল্পী বনশ্রী বড়ুয়া রুমির সঞ্চালনায় গত ১২ মে শুক্রবার বিকাল ৫টায় এক মনোজ্ঞ কবিতা সন্ধ্যা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের শুরুতে কবিতাকুঞ্জ সাহিত্য পরিবারের চেয়ারম্যান দুই বাংলার খ্যাতিমান আবৃত্তি শিল্পী ঈশিতা দাস অধিকারীর জন্মদিন উপলক্ষে কেক কেটে অনুষ্ঠানের শুভ সূচনা করা হয়।

একইসাথে ভারত থেকে আগত অতিথিদের পুষ্পস্তবক ও উত্তরীয় পরিয়ে দেয়া হয়। জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে সূচনা বক্তব্য রাখেন কবিতাকুঞ্জ সাহিত্য পরিবারের প্রতিষ্ঠাতা পরিচালক কবি সুমন রহমান।

শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের প্রধান উপদেষ্টা বিশিষ্ট কবি ও বীর মুক্তিযোদ্ধা শুক্কুর চৌধুরী, উপদেষ্টা লায়ন শওকত উল ইসলাম ও সাধারণ সম্পাদক নান্টু বড়ুয়া।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বোধন আবৃত্তি সংসদের পরিচালক এস.এম আবদুল আজিজ, চট্টগ্রাম একাডেমির পরিচালক জাহাঙ্গীর আলম, বিশিষ্ট নজরুল সংগীত শিল্পী ফরিদা করিম, বিশিষ্ট সংগঠক মাখন লাল দাশ, মোহনলাল দাশ, লায়ন দুলাল কান্তি বড়ুয়া, অঞ্জন বড়ুয়া নোটন, সাংবাদিক সুমন বড়ুয়া প্রমুখ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোলকাতা থেকে আগত বিশিষ্ট শিক্ষাবিদ ও সংগঠক মৈমনসিংহ-গীতিকা সংগ্রাহক এপার-ওপার বাংলার সাহিত্যের পথিকৃত ‘আচার্য দীনেশ চন্দ্র সেন রিসার্চ সোসাইটির’ সাধারণ সম্পাদিকা দেবকন্য সেন।

তিনি মঞ্চে কবিতাকুঞ্জ সাহিত্য পরিবারের সভাপতি কবি অরূপ কুমার বড়ুয়াকে উত্তরীয় পরিয়ে দিয়ে রূপার কলম প্রদান করে করেন।

উপস্থিত সকলকে মনোজ্ঞ আবৃত্তির মাধ্যমে মুগ্ধ করেন বিশিষ্ট আবৃত্তি শিল্পী ঈশিতা দাশ অধিকারী ও ভারত থেকে আগত আবৃত্তি শিল্পী অতসী চট্টোপাধ্যায়, আবৃত্তি শিল্পী সুজলা সাহা, আবৃত্তি শিল্পী লীনা বিশ্বাস। দ্বৈত আবৃত্তিতে অংশ নেন স্মরনিকা চৌধুরী, ফারুক আহমেদ রাজু, সুপ্রিয় বড়ুয়া, মুন্না চৌধুরী, বনশ্রী বড়ুয়া, ইভা আলমাস ও উত্তম কুমার দাশ।

একক আবৃত্তিতে অংশ নেন তটিনী বড়ুয়া, ফারুক হোসেন, শিরিন আফরোজ, সিমলা চৌধুরী, তারিফা হায়দার, শিশির আজাদ চৌধুরী, নোটন দাশ, পূরবী বড়ুয়া, শ্রাবন্তী বড়ুয়া, জাহাঙ্গীর আলম, হোসেন মোঃ ইব্রাহিম, প্রতিমা দাশ, রীতা ধর, সুমন রহমান ও আঞ্চলিক ছড়া পাঠ করেন নান্টু বড়ুয়া।

অনুষ্ঠানের সভাপতি কবি অরূপ কুমার বড়ুয়া সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে সভার সমাপ্তি ঘোষণা করেন।

সর্বশেষ

শিক্ষার উন্নয়নে বহুমুখী উদ্যোগ গ্রহণে সকলকে এগিয়ে আসতে হবে: রাষ্ট্রপতি

শিক্ষা খাতের উন্নয়নে বহুমুখী উদ্যোগ গ্রহণ ও বাস্তবায়ন নিশ্চিত...

সবার জন্য গুণগত শিক্ষা নিশ্চিত করতে আহ্বান প্রধান উপদেষ্টার

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস সাক্ষরতার অভীষ্ট...

দেশে ফিরলেন আরব আমিরাতে আন্দোলন করা ১৪ জন

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে পক্ষে সংযুক্ত আরব আমিরাতে বিক্ষোভ করা...

রেমিটেন্স উত্তোলন করা যাবে প্রবাসী কল্যাণ ব্যাংকের মাধ্যমে 

প্রবাসী কল্যাণ ব্যাংকের গ্রাহকরা সিটি ব্যাংক পিএলসি’র এক্সচেঞ্জ হাউজের...

সীতাকুন্ডের জাহাজ ভাঙ্গা কারখানায় বিস্ফোরণ; ৬ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন

সীতাকুন্ডের জাহাজ ভাঙ্গা কারখানায় বিস্ফোরণের ঘটনায় ছয় সদস্য বিশিষ্ট...

সাতকানিয়ায় গণতান্ত্রিক যুবদলের কর্মী সম্মেলনে কেঁওচিয়ার ৩ ওয়ার্ডে কমিটি গঠন 

সাতকানিয়া উপজেলার কেঁওচিয়া ইউনিয়নের ১,২ ও ৩ নম্বর ওয়ার্ড...

আরও পড়ুন

দেশে ফিরলেন আরব আমিরাতে আন্দোলন করা ১৪ জন

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে পক্ষে সংযুক্ত আরব আমিরাতে বিক্ষোভ করা বাংলা‌দেশির‌া অব‌শে‌ষে দে‌শে ফির‌লেন।বি‌ক্ষো‌ভের সময় ৫৭ বাংলা‌দে‌শি গ্রেপ্তার ক‌রে বি‌ভিন্ন মেয়া‌দে সাজা দেয় সেই দে‌শের...

সীতাকুন্ডের জাহাজ ভাঙ্গা কারখানায় বিস্ফোরণ; ৬ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন

সীতাকুন্ডের জাহাজ ভাঙ্গা কারখানায় বিস্ফোরণের ঘটনায় ছয় সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।আজ শনিবার শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. শাহ মো. হেলাল উদ্দীনকে...

চট্টগ্রাম পেশাজীবী পরিষদের ৭ প্রস্তাব

বিভিন্ন পেশাজীবীদের সমন্বয়ে ‘জাতীয় সংস্কার কমিশন’ গঠনসহ ৭ প্রস্তাব রেখেছে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ চট্টগ্রাম।শনিবার (৭ সেপ্টেম্বর ) নগরের একটি রেস্টুরেন্টে সংবাদ সম্মেলন...

সীতাকুণ্ডে জাহাজভাঙা কারখানায় বিস্ফোরণ, ১২ শ্রমিক দগ্ধ

চট্টগ্রামের সীতাকুণ্ডের জাহাজভাঙা কারখানায় স্ক্র্যাপ জাহাজের পাম্প রুমে কাটিং কাজ করার সময় ভয়াবহ বিস্ফোরণে অন্তত ১২ শ্রমিক দগ্ধ হয়েছেন।শনিবার (৭ সেপ্টেম্বর) দুপুরে সোনাইছড়ি ইউনিয়নের...