গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Friday, 19 April 2024

পুড়ছে একের পর এক মার্কেট, বঙ্গবাজারে পানি স্বল্পতায় ব্যহত কাজ

নিজস্ব প্রতিবেদক

ঢাকা: রাজধানীর বঙ্গবাজারে লাগা আগুন দাউ দাউ করে জ্বলছে আর একের পর এক মার্কেট ভস্মীভূত হচ্ছে। প্রথমে যে অংশে আগুন লেগেছিল সেই অংশ পুড়ে মাটির সাথে মিশে গেছে।

এরপর পাশে থাকা দুই ও তলা মার্কেটে আগুন ছড়িয়ে পড়েছে আর পুড়ছে। আগুনের ভয়াবহতা এতটাই বেশি যে ফায়ার সার্ভিসের ৫০টি ইউনিটও কোনো কাজে আসছে না।

এরইমধ্যে পানির স্বল্পতা দেখা দিয়েছে। পানির স্বল্পতা মেটাতে সিটি করপোরেশন, ঢাকা ওয়াসা, সেনাবাহিনীর পানির গাড়ি এবং নৌবাহিনী সর্বাত্মকভাবে কাজ করছে।

জানা গেছে, বঙ্গবাজার শপিং কমপ্লেক্সের আওতাধীন মহানগর মার্কেট, আদর্শ মার্কেট, গুলিস্তান মার্কেট, বঙ্গবাজার মার্কেট ছাড়াও পাশ্ববর্তী অ্যানেক্স টাওয়ার ও ইসলামিয়া মার্কেটে এই আগুন ছড়িয়ে পড়েছে।

আগুন নেভানোর কাজে সহযোগিতায় নেমেছে সেনাবাহিনী, বিজিবি, আনসারসহ সরকারি অনেক সংস্থা কাজ করছে। বিমানবাহিনীর হেলিকপ্টার দিয়ে আগুন নেভাতে পানি ছিটানো হচ্ছে।

স্মরণকালের ভয়াবহ আগুনে এরইমধ্যে পুড়ে ছাই হয়ে গেছে ব্যবসায়ীদের স্বপ্ন। তাদের অনেককেই মাথায় হাত দিয়ে কান্না করতে দেখা গেছে। আবার কোনো কোনো ব্যবসায়ীরা মালপত্র সরিয়ে নিচ্ছেন।

ফায়ার সার্ভিসের কর্মীরা এক মার্কেট থেকে আরেক মার্কেটে যাতে আগুন ছড়িয়ে পড়তে না পারে সেজন্য মালপত্র সরিয়ে মাঝখানে ফাঁকা করে দিতে দেখা গেছে।

সর্বশেষ

চকরিয়ায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত,আহত ৪

কক্সবাজারের চকরিয়ায় চট্টগ্রাম- কক্সবাজার মহাসড়কে ব্যাটারীচালিত অটোরিকশা ও মোটরসাইকেলের...

চট্টগ্রামে তিন ভাই-বোনকে গুলি করে হত্যা, ২ জনের মৃত্যুদণ্ড

চট্টগ্রাম নগরীর বায়েজিদ বোস্তামির বালুছড়া এলাকায় ২০ বছর আগে...

চট্টগ্রামে মানসিক প্রতিবন্ধী শিশু নিখোঁজ, ফিরে পেতে মায়ের আকুতি

চট্টগ্রামের কোতোয়ালি থানাধীন নিউ মার্কেট এলাকা হতে জান্নাতুল নাঈমা...

চলতি বছরেই পঁচিশ শতাংশ ভাটায় ব্লক ইট তৈরী নিশ্চিত করতে হবে : জেলা প্রশাসক

চট্টগ্রাম জেলা প্রশাসক (ডিসি) ও জেলা ম্যাজিস্ট্রেট আবুল বাসার...

কাপ্তাই হ্রদে মাছ ধরা বন্ধ হচ্ছে ২৫ এপ্রিল

আগামী ২৫ এপ্রিল থেকে ২৪ জুলাই পর্যন্ত তিন মাস...

রাঙ্গামাটিতে বজ্রপাতে এক শিশুর মৃত্যু

পার্বত্য জেলা রাঙমাটির লংগদুতে মামার বাড়িতে বেড়াতে এসে বজ্রপাতে...

আরও পড়ুন

২৪ এপ্রিল থাইল্যান্ড সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী

থাইল্যান্ডের প্রধানমন্ত্রী স্রেথা থাভিসিনের আমন্ত্রণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২৪ থেকে ২৯ এপ্রিল ব্যাংকক সফর করবেন।বৃহস্পতিবার (১৮ এপ্রিল) এক বিবৃতিতে এ তথ‌্য জানায় পররাষ্ট্র...

তৃতীয় ধাপে ১১২টি উপজেলার ভোটগ্রহণ ২৯ মে

তৃতীয় ধাপে উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। এ ধাপে ১১২টি উপজেলায় ভোটগ্রহণ হবে আগামী ২৯ মে।বুধবার বিকেলে নির্বাচন কমিশনের বৈঠকে...

মধ্যপ্রাচ্যের পরিস্থিতির আলোকে প্রস্তুতি নিতে মন্ত্রীদের নির্দেশ প্রধানমন্ত্রীর

মধ্যপ্রাচের চলমান পরিস্থিতির দিকে নজর রেখে প্রয়োজনীয় প্রস্তুতি নিতে সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলোকে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চলমান যুদ্ধাবস্থা ও সংকট দীর্ঘমেয়াদি হলে সেই আলোকে...

ঝালকাঠিতে ত্রিমুখী সংঘর্ষে নিহত ১২

ঝালকাঠিতে ট্রাক, অটোরিকশা ও প্রাইভেটকারের ত্রিমুখী সংঘর্ষে ১২ জন নিহত হয়েছে।বুধবার (১৭ এপ্রিল) দুপুরে খুলনা-বরিশাল আঞ্চলিক মহাসড়কের গাবখান ব্রিজ সংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে।স্থানীয়রা...