Tuesday, 24 September 2024

বিএনপির হৃদয়ে পাকিস্তানি চেতনা: কাদের

চট্টগ্রাম নিউজ ডটকম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন বিএনপির হৃদয়ে পাকিস্তানি চেতনা। তাই পাকিস্তান যা বলে, তারাও তাই বলে।

রোববার (২৬ মার্চ) ভোরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে সাভার জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে জাতির শ্রেষ্ঠ সন্তান শহিদ মুক্তিযোদ্ধাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানানোর পর তিনি একথা বলেন।

এর আগে, ২৫ মার্চ এক অনুষ্ঠানে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দাবি করেন, আওয়ামী লীগের ভুলের জন্য গণহত্যা হয়েছিল।

এই প্রসঙ্গে প্রতিক্রিয়া জানতে চাইলে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, তাদের (বিএনপি) হৃদয়ে পাকিস্তানি চেতনা। তারা এমনটাই বলবে। পাকিস্তান যা বলে, তারাও তাই বলে।

তিনি আরও বলেন, স্বাধীনতার এসব শত্রুরা সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদ, এমন নানান পোশাকে স্বাধীনতাকে চ্যালেঞ্জ করে। তাই এই অপশক্তিকে পরাস্ত করতে হবে।

তিনি বলেন, কাদের বলেন, পাকিস্তান যা বলে তারা তাই বলে। কারণ তারা পাকিস্তানি ভাবধারায় উজ্জীবিত, তাদের হৃদয়ে পাকিস্তানি চেতনা। তারা এমনটাই বলবে এটাই হওয়া সমীচীন।

ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা সোনার বাংলা গড়ার পথে রয়েছি। স্মার্ট বাংলাদেশ গড়া এখন অন্যতম অঙ্গীকার।

এসময় সেখানে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের উপনেতা মতিয়া চৌধুরী, সভাপতিমণ্ডলির সদস্য শেখ ফজলুল করিম সেলিম, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, মাহবুল-উল আলম হানিফসহ অনেকে।

সর্বশেষ

পাচার অর্থ ফেরাতে আইএমএফের কাছে অর্থ সহায়তা চায় বাংলাদেশ

ব্যাংকসহ আর্থিক খাত সংস্কার এবং পাচার করা অর্থ ফেরত...

সেনা কর্মকর্তা নিহতের ঘটনায় জামায়াতের উদ্বেগ ও নিন্দা

কক্সবাজারের ডুলাহাজরা এলাকায় সেনাবাহিনীর কর্মকর্তা লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জন...

সাকিব আল হাসানসহ ৪ জনকে জরিমানা

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি প্যারামাউন্ট ইন্স্যুরেন্স লিমিটেডের শেয়ার কারসাজি সংক্রান্ত...

মানসিক দৃঢ়তা বৃদ্ধি ও ট্রমা মোকাবেলায় সমাজের সর্বস্তরে থিয়েটার থেরাপির অনুশীলন নিশ্চিত করতে হবে

“মানসিক বিপর্যয়ে ক্ষতিগ্রস্থ ব্যাক্তির মনোবল ভেঙ্গে দেয়, সুষ্ঠু সামাজিক...

সন্ত্রাসী হামলায় সেনাবাহিনীর লেফটেন্যান্ট তানজিম নিহত 

কক্সবাজারের চকরিয়ার ডুলহাজারায় যৌথ বাহিনীর অভিযানে সন্ত্রাসী হামলায় সেনাবাহিনীর...

১৮ মাসের মধ্যে যেন নির্বাচন হতে পারে সেজন্য সরকারকে সহায়তা করব: সেনাপ্রধান

গুরুত্বপূর্ণ সংস্কার সম্পন্ন করে আগামী ১৮ মাসের মধ্যে যেন...

আরও পড়ুন

সেনা কর্মকর্তা নিহতের ঘটনায় জামায়াতের উদ্বেগ ও নিন্দা

কক্সবাজারের ডুলাহাজরা এলাকায় সেনাবাহিনীর কর্মকর্তা লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জন নিহত হওয়ার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। সেই সঙ্গে এ ঘটনার নিন্দা...

১৮ মাসের মধ্যে যেন নির্বাচন হতে পারে সেজন্য সরকারকে সহায়তা করব: সেনাপ্রধান

গুরুত্বপূর্ণ সংস্কার সম্পন্ন করে আগামী ১৮ মাসের মধ্যে যেন নির্বাচন হতে পারে সেজন্য সরকারকে সব ধরনের সহায়তা করার প্রতিশ্রুতি দিয়েছেন বাংলাদেশের সেনাপ্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান।গতকাল...

আনোয়ারার সাবেক ওসি মির্জা মোহাম্মদ হাসানকে বাধ্যতামূলক অবসর

চট্টগ্রামের আনোয়ারা থানার  সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা মির্জা মোহাম্মদ হাসানসহ পাঁচ পরিদর্শককে (ইন্সপেক্টর) বাধ্যতামূলক অবসরে পাঠিয়েছে সরকার।সোমবার (২৩ সেপ্টেম্বর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব...

নতুন ব্রিজ এলাকায় ট্রাক চাপায় ২জন নিহত, আহত বহু

নগরীর শাহ আমানত সেতু (নতুন ব্রিজ) এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে ফেলা একটি ট্রাকের নিচে চাপা পড়ে অন্তত দুজন নিহত হয়েছেন। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন...