গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Wednesday, 17 April 2024

পারমাণবিক যুদ্ধের প্রস্তুতি নিতে নির্দেশ কিমের

আন্তর্জাতিক ডেস্ক :

যুক্তরাষ্ট্র ও দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে পারমাণবিক হামলার প্রস্তুতি নিতে বাহিনীকে প্রস্তুত থাকার নির্দেশ দিয়েছেন উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উন।

পিয়ংইয়ংকে মোকাবিলায় ওয়াশিংটন ও সিউলের ধারাবাহিক যৌথ সামরিক মহড়ায় পারমাণবিক অস্ত্র ব্যবহার করছে বলে অভিযোগ করে তিনি এ নির্দেশ দেন। সোমবার (২০ মার্চ) এ খবর জানিয়েছে দেশটির রাষ্ট্রীয় সংবাদমাধ্যম কেসিএনএ। খবর: রয়টার্স।

গত শনি ও রোববার ‘যুদ্ধ প্রতিরোধ এবং পাল্টা পারমাণবিক আক্রমণের সক্ষমতা’ জোরদারে মহড়া চালায় উ. কোরিয়ার সশস্ত্রবাহিনী। এর একদিন পরই কিম জং উনের পক্ষ থেকে এমন কড়া নির্দেশনা এলো।

আগে থেকেই দক্ষিণ কোরিয়া ও যুক্তরাষ্ট্রকে কঠিন সতর্কবার্তা পাঠাতেই একের পর এক ব্যালেস্টিক ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালিয়ে আসছে পিয়ংইয়ং। কৌশলগত পারমাণবিক হামলার মহড়ায় ৮০০ মিটার উচ্চতার লক্ষ্যবস্তুতে আঘাত হানতে সক্ষম এমন ওয়ারহেড দিয়ে সজ্জিত ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র উৎপেক্ষণ করা হয়। নিজে উপস্থিত থেকে মহড়া পর্যবেক্ষণ করেন কিম।

কিম বলেন, এই মহড়া তার সেনাবাহিনীর যুদ্ধের সক্ষমতা বাড়িয়ে তুলছে। তাৎক্ষণিক এবং অপ্রতিরোধ্য পারমাণবিক পাল্টা আক্রমণের প্রস্তুতির প্রয়োজনীয়তা আছে।

কিমের বরাতে কেসিএনএ আরও জানায়, বর্তমানে পরিস্থিতিতে উত্তর কোরিয়ার বিরুদ্ধে আগ্রাসনের পদক্ষেপ আরও স্পষ্ট হয়ে উঠেছে। ফলে জরুরি ভিত্তিতে তাদের নিজেদের প্রস্তুতি জোরদার করতে হবে।

উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা বলেন, পারমাণবিক বাহিনী তার উচ্চ যুদ্ধ প্রস্তুতির মাধ্যমে শত্রুর বেপরোয়া পদক্ষেপ এবং উস্কানিকে দৃঢ়ভাবে প্রতিরোধ করবে এবং নিয়ন্ত্রণ করবে। এছাড়া যেকোনো অনাকাঙ্ক্ষিত পরিস্থিতিতে দ্বিধা ছাড়াই গুরুত্বপূর্ণ মিশন পরিচালনা করবে।

 

 

সর্বশেষ

ফিরিঙ্গিবাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে শিক্ষামন্ত্রীর সহায়তা প্রদান

নগরের ৩৩ নং ফিরিঙ্গিবাজার ওয়ার্ডের আওতাধীন এয়াকুবনগর ও টেকপাড়ায়...

শুধু কিশোর গ্যাং নয়, তাদের গড ফাদারদেরও আইনের আওতায় আনা হবে: জেলা প্রশাসক

চট্টগ্রাম জেলা প্রশাসক (ডিসি) ও জেলা ম্যাজিস্ট্রেট আবুল বাসার...

গাজীপুরে ব্যাটারি কারখানায় বিস্ফোরণ, চীনা নাগরিক নিহত

গাজীপুরে একটি ব্যাটারি কারখানায় বিস্ফোরণে পু সুকি (৫২) নামের...

কক্সবাজারের হোটেলে সুইমিংপুলের পানিতে ডুবে শিশুর মৃত্যু

কক্সবাজারের তারকা হোটেল ওশান প্যারাডাইসের সুইমিংপুলের পানিতে ডুবে সাফানা...

কৃতি শিক্ষার্থীরাই স্মার্ট বাংলাদেশের ভবিষ্যৎ: স্পিকার

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন...

বিশ্ববিদ্যালয় গুলোতে কারিকুলাম যুগোপযোগী করার তাগিদ রাষ্ট্রপতির

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বিশ্ববিদ্যালয়গুলোতে যুগোপযোগী কারিকুলাম প্রণয়নের জোর তাগিদ...

আরও পড়ুন

মুক্তি পেলেন এমভি আবদুল্লাহর ২৩ নাবিক

সোমালিয়ান জলদস্যুদের হাত থেকে ৩১ দিন পর মুক্ত হলেন বাংলাদেশের পতাকাবাহী জাহাজ ‘এমভি আব্দুল্লাহর’ ২৩ নাবিক।শনিবার (১৩ এপ্রিল) বাংলাদেশ সময় বিকেল ৪টায় মুক্তিপণের ডলার...

জাহাজেই ঈদের নামাজ আদায় করলেন জিম্মি নাবিকরা

জাহাজেই ঈদের নামাজ আদায় করলেন সোমালিয়ার জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহর নাবিকরা। বুধবার (১০ এপ্রিল) বিভিন্ন দেশের মতো সোমালিয়ায় ঈদুল ফিতর উদযাপিত হচ্ছে।...

ঈদ ভাষণে গাজার সহিংসতা বন্ধের দাবি সৌদি বাদশা’র

সৌদি আরবের বাদশাহ সালমান বিন আবদুলাজিজ আল সৌদ গাজা উপত্যকায় সহিংসতা বন্ধের দাবি জানিয়েছেন।মঙ্গলবার (৯ এপ্রিল) ঈদুল ফিতর উপলক্ষে দেওয়া এক ভাষণে তিনি এ...

চাঁদের গর্ভে সূর্য, ‍দিন হলো রাত

বিরল পূর্ণ গ্রাস সূর্য গ্রহণের সাক্ষী হলো উত্তর আমেরিকা। অন্ধকারে নিমদ্রিত ছিলো প্রায় পাঁচ মিনিট । আগ্রহের সাথে উপভোগ করলো কোটি জনতা। সেই সাথে...