গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Saturday, 27 April 2024

কক্সবাজারে কনষ্টেবল নিয়োগে প্রক্সী দিতে ধরা ২, পালিয়েছে মূলহোতাসহ ৩ জন

কায়সার হামিদ মানিক,কক্সবাজার

ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) নিয়োগ পরীক্ষায় প্রক্সী দিতে গিয়ে প্রতারক চক্রের সেকেন্ড ইন কমান্ডসহ ২ জনকে আটক করে পুলিশ। সোমবার (৬ মার্চ) সকালে কক্সবাজার মডেল হাই স্কুল পরীক্ষা কেন্দ্রে অনুষ্ঠিত টিআরসি লিখিত পরীক্ষার আগেই তারা আটক হন।

বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) রফিকুল ইসলাম।

জানা যায়- লিখিত পরীক্ষায় রোল নং ৭১১০১৩০ হারুন অর রশীদ, পিতা-ফয়েজ আহমদ, সাং-দক্ষিণ ধুরুং, থানা-কুতুবদিয়া, কক্সবাজারের স্থলে প্রক্সী পরীক্ষার্থী হিসেবে তানজিম উদ্দিন তাহের বাবলা (২০) কে মূল পরীক্ষার্থী হারুন অর রশীদের প্রবেশপত্রসহ সোমবার সকাল ১০ টায় পরীক্ষার হলে প্রবেশ করার সময় আটক করা হয়। বাবলা কুতুবদিয়া উপজেলার লেমশীখালী ইউনিয়নের হাবীব হাজির পাড়া এলাকার আবু তাহেরের ছেলে।

পরবর্তীতে তাকে জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে চক্রের অপর সদস্য একরাম হোসেন (২৪) কে কক্সবাজার শহরের আল- হেরা হোটেলের ৩২৫ নং কক্ষ থেকে আটক করা হয়। একরাম লেমশীখালীর ছাবের আহমদের ছেলে।

এ সময় তার কাছ থেকে টিআরসি পরীক্ষার্থী হারুন অর রশীদ রোল ৭১১০১৩০ এর অপর একখানা প্রবেশপত্র ও নগদ ৫০ হাজার টাকাসহ বাবলার ১টি মোবাইল ও অন্য একজন প্রক্সী পরীক্ষার্থী মিরাজের ১টিসহ ৩টি মোবাইল ফোন এবং বিভিন্ন কাগজপত্রাদি উদ্ধার পূর্বক জব্দ করা হয়।

এসময় চক্রের মূল হোতা আটক একরাম হোসেনের সহোদর বড় ভাই সাইফুল ইসলাম ওরফে সায়েম, প্রক্সী পরীক্ষার্থী মিরাজ ও পলাতক পরীক্ষার্থী হারুন অর রশীদসহ চক্রের অন্য সদস্যরা পালিয়ে যায়।

চক্রের মূল হোতা সাইফুল ইসলাম ওরফে সায়েম তার সহোদর ভাই একরাম হোসেন গং দীর্ঘদিন যাবৎ পুলিশ বাহিনীসহ বিভিন্ন সরকারী নিয়োগ পরীক্ষায় ফটোশপের মাধ্যমে ছবি ও স্বাক্ষর এবং নিয়োগকারী কর্তৃপক্ষের স্বাক্ষর জাল করিয়া জালজালিয়াতি করে আসছে এবং কিছু বিপদগামী কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রক্সী পরীক্ষার্থী হিসেবে ব্যবহার করে আর্থিক ফায়দা লুটছে বলে জানান পুলিশ। আটক ও পলাতক আসামীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন পুলিশের।

সর্বশেষ

বৈদেশিক মুদ্রাসহ শাহ আমানত বিমানবন্দরে যাত্রী আটক

আরব আমিরাতের ৯০ হাজার দিরহামসহ শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে...

দেশ ও জনগণের জন্য কাজ করতে নেতা-কর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ দেশ ও জনগণের উন্নয়নে কাজ...

এসটিপি ছাড়া নতুন বিল্ডিং করার অনুমোদন নয়: গণপূর্ত মন্ত্রী

গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী বলেছেন,...

বাংলাদেশ ও থাইল্যান্ডের মধ্যে বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশ ও থাইল্যান্ডের মধ্যে বাণিজ্য...

“সাম্প্রদায়িকতা ও শ্রেণি-বৈষম্যের বিরুদ্ধে জেগে ওঠো বাংলাদেশ”

‘সাম্প্রদায়িকতা ও শ্রেণি-বৈষম্যের বিরুদ্ধে জেগে ওঠো বাংলাদেশ’ এই স্লোগান...

মিরসরাইয়ে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ 

মিরসরাই উপজেলায় বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার...

আরও পড়ুন

চকরিয়ায় বৃষ্টির জন্য ইসতিসকার নামাজে আদায়

টানা দাবদাহে মাঠ ফেঁটে যখন চৌচির তখন বৃষ্টির জন্য দু’হাত তুলে মহান সৃষ্টিকর্তার সন্তুষ্টি লাভের আশায় কাঁদলেন মুসল্লিরা।বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকাল সাড়ে ৯টায় উপজেলার...

মাতামুহুরি নদীতে নিখোঁজ দুই জেলের মরদেহ উদ্ধার 

কক্সবাজারের চকরিয়া বেতুয়া বাজার ব্রিজ সংলগ্ন মাতামুহুরি নদীতে নিখোঁজ দুই জেলের মরদেহ উদ্ধার করা হয়েছে । বুধবার (২৪ এপ্রিল) ভোর ৫ টার মাতামুহুরি নদীতে মাছ...

ডুলাহাজারায় ট্রেনের ৩ বগি লাইনচ্যুত, চট্টগ্রাম-কক্সবাজার রেল যোগাযোগ বন্ধ

কক্সবাজারের চকরিয়ার ডুলাহাজারা স্টেশনে কক্সবাজারগামী ঈদ স্পেশাল ট্রেনের ইঞ্জিন ও দুটি বগি লাইনচ্যুত হয়েছে।বুধবার (২৪ এপ্রিল) সকাল ১০টার দিকে ডুলাহাজারা স্টেশনে এই ঘটনা ঘটে।বিষয়টি...

চকরিয়ায় বন্যহাতির আক্রমণে প্রাণ গেল গৃহবধূর

কক্সবাজার উত্তর বনবিভাগের ফাঁসিয়াখালী বন্যপ্রাণী অভয়ারণ্যে লাকড়ি সংগ্রহ করতে গিয়ে হাতির আক্রমণে এক গৃহবধূ নিহত হয়েছেন।মঙ্গলবার (২৩ এপ্রিল) দুপুর সাড়ে ১২টার দিকে দলছুট বন্যহাতির...