গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Wednesday, 24 April 2024

উখিয়ায় র‍্যাবের অভিযানে ২০ রোহিঙ্গা গ্রেপ্তার

কায়সার হামিদ মানিক, কক্সবাজার।

কক্সবাজারের উখিয়ায় অভিযান চালিয়ে ২০ জন রোহিঙ্গাকে গ্রেপ্তার করেছে র‍্যাব-১৫।

রবিবার (৫ মার্চ) মরিচ্যা বাজার এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত রোহিঙ্গারা হলেন, বশির আহম্মদ (৬০), সাব্বির হোসেন (৪৪), আবুল মনসুর (৩৮), নজু মিয়া (৭০), মোঃ আয়াছ (৩৪), নূর মোহাম্মদ (৬২), সলিম উল্লাহ (৪৫)আবু তাহের (৫০)সোনা আলী (৬৫), মোঃ সায়দ (৫৯), আলী হোসেন (৬০), রশিদ আহম্মদ (৬৪), সাইদুর রহমান (৪০), সৈয়দ হোসেন (৫০), আমীর হোসেন (৬০), রশিদ উল্লাহ (৩৫), আমান উল্লাহ (৩৫), আব্দুর রহমান (৬০), আব্দুল হামিদ (৬৩), মোঃ সেলিম (৪২)।

কক্সবাজার র‌্যাব-১৫ এর অতিঃ পুলিশ সুপার সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) মোঃ আবু সালাম চৌধুরী স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে এতথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, উখিয়া থানাধীন কুতুপালং সহ বিভিন্ন ক্যাম্প থেকে কৌশলে অবৈধভাবে বাহির হয়ে কক্সবাজার জেলা শহরসহ দেশের বিভিন্ন অঞ্চলে পলায়নের উদ্দেশ্যে একদল রোহিঙ্গা উখিয়া থানাধীন মরিচ্যা বাজার গরুর হাটে টেকনাফ-কক্সবাজার মহাসড়কে গাড়িতে উঠার জন্য অপেক্ষমান আছে। বিশ্বস্থ সূত্রে উক্ত সংবাদ প্রাপ্ত হয়ে র‌্যাব-১৫, কক্সবাজার সিপিএসসি এর আভিযানিক দল উক্ত স্থানে পৌছে এক অভিযান পরিচালনা করে।

উল্লেখিতস্থানে র‌্যাবের আভিযানিক দলের উপস্থিতি টের পেয়ে পলায়নের চেষ্টাকালে ২০ জনকে আভিযানিক দল গ্রেপ্তার করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃত রোহিঙ্গারা স্বীকার করে যে, পার্শ্ববর্তী দেশ মিয়ানমার থেকে কোন পাসপোর্ট, বৈধ কাগজপত্র ছাড়া বাংলাদেশে অনুপ্রবেশ করে কক্সবাজার কুতুপালং, থাইংখালীসহ বিভিন্ন ক্যাম্পে পরিবার-পরিজন নিয়ে অবস্থান করছিল। অদ্য বাংলাদেশের বিভিন্ন জেলায় স্থায়ীভাবে বসবাস ও অপরাধ সংগঠনের লক্ষে গমনের উদ্দেশ্যে বর্ণিত স্থানে অবস্থান কালে র‌্যাব-১৫, কক্সাবাজার এর আভিযানিক দলের কাছে ধৃত হয়।

মোঃ আবু সালাম চৌধুরী আরও বলেন, রোহিঙ্গারা পরষ্পর যোগসাজসে কুতুপালং, থাইংখালী ও অন্যান্য ক্যাম্প হতে সংশ্লিষ্ট ক্যাম্প ইনচার্জ এর অনুমতি ব্যতিরেকে অবৈধভাবে বের হয়ে বাংলাদেশের বিভিন্ন জেলায় স্থায়ীভাবে অবস্থান ও অপরাধ মূলক কর্মকান্ড করার লক্ষে বর্ণিতস্থানে একত্রিত হয় বলে জানা যায়।

গ্রেপ্তারকৃত রোহিঙ্গাদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া জন্য উখিয়া থানায় লিখিত এজাহারসহ সোপর্দ করা হয়েছে।

এব্যাপারে জানতে চাইলে উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি শেখ মোহাম্মদ আলী জানান, গ্রেপ্তারকৃত রোহিঙ্গাদের বিরুদ্ধে মামলা দায়ের করে সোমবার দুপুরে কক্সবাজার জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

সর্বশেষ

বোয়ালখালীতে ছাত্রলীগ নেতা জিসানের বৃক্ষরোপণ কর্মসূচি

তীব্র তাপপ্রবাহ থেকে মুক্তি ও এসডিজি অর্জনের লক্ষ্যে কেন্দ্রীয়...

মিরসরাইয়ে প্রতীক বরাদ্দ পেয়ে প্রচার-প্রচারনায় ১২ প্রার্থী 

মিরসরাইয়ে উপজেলা পরিষদ নির্বচনে প্রতীক পেয়ে মাঠে প্রচার-প্রচারনায় ব্যস্ত...

চতুর্থ ধাপে চট্টগ্রামের বাঁশখালী ও লোহাগড়া উপজেলায় ভোট গ্রহণ ৫ জুন

চতুর্থ ধাপে চট্টগ্রামের বাঁশখালী উপজেলা ও লোহাগড়া উপজেলায় আগামী...

চকরিয়ায় বন্যহাতির আক্রমণে প্রাণ গেল গৃহবধূর

কক্সবাজার উত্তর বনবিভাগের ফাঁসিয়াখালী বন্যপ্রাণী অভয়ারণ্যে লাকড়ি সংগ্রহ করতে...

নগরীতে আ.লীগ নেতা রনির বিশুদ্ধ পানি ও স্যালাইন সরবরাহ

বৈশাখের তাপদাহের মাঝে খোলা আকাশের নিচে খেটে খাওয়া মানুষের...

পিটার ডি হাস এর ইপসা’র সেইফটি ফার্স্ট সেন্টার পরিদর্শন

বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি হাস  ইপসা'র সেইফটি...

আরও পড়ুন

চতুর্থ ধাপে চট্টগ্রামের বাঁশখালী ও লোহাগড়া উপজেলায় ভোট গ্রহণ ৫ জুন

চতুর্থ ধাপে চট্টগ্রামের বাঁশখালী উপজেলা ও লোহাগড়া উপজেলায় আগামী ৫ জুন ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। চতুর্থ ও শেষ ধাপে চট্টগ্রামের বাঁশখালী ও লোহাগড়া উপজেলাসহ...

চকরিয়ায় বন্যহাতির আক্রমণে প্রাণ গেল গৃহবধূর

কক্সবাজার উত্তর বনবিভাগের ফাঁসিয়াখালী বন্যপ্রাণী অভয়ারণ্যে লাকড়ি সংগ্রহ করতে গিয়ে হাতির আক্রমণে এক গৃহবধূ নিহত হয়েছেন।মঙ্গলবার (২৩ এপ্রিল) দুপুর সাড়ে ১২টার দিকে দলছুট বন্যহাতির...

পিটার ডি হাস এর ইপসা’র সেইফটি ফার্স্ট সেন্টার পরিদর্শন

বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি হাস  ইপসা'র সেইফটি ফার্স্ট সেন্টার পরিদর্শন করেন।আজ ২৩ এপ্রিল'২৪ ( মঙ্গলবার) সকাল ১০টায়  প্রথমবারের মতো মার্কিন রাষ্ট্রদূত ইপসা'র...

কাপ্তাই লেকে পানি স্বল্পতা;  নৌ চলাচল ব্যাহত

শুষ্ক মৌসুমে  রাঙামাটির কাপ্তাই লেকের পানির স্থর  সর্বনিন্ম পর্যায়ে নেমে আসায় কাপ্তাই – বিলাইছড়ি নৌ পথে বোট চলাচলে বেশ অসুবিধার সম্মুখীন হচ্ছেন চালক এবং...