গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Friday, 19 April 2024

আনন্দমুখর পরিবেশে রাঙ্গামাটিতে উদ্যম ফাউন্ডেশনের বার্ষিক বনভোজন ও পূর্নমিলনী অনুষ্ঠিত 

রাঙ্গামাটি প্রতিনিধি

প্রকৃতির অপরূপ সৌন্দর্যের কাপ্তাই লেক আর সবুজ পাহাড় ঘেঁরা প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি পার্বত্য জেলা রাঙ্গামাটি। সাপ্তাহিক ছুটির দিনে প্রিয়জনদের সাথে সময় কাটাতে এই লীলভুমিতে আয়োজন করা বার্ষিক মিলনমেলা ও বনভোজন।আয়োজকদের আন্তরিক আতিথেয়তায় মুগ্ধ হয় সকলে। বনভোজনে অংশগ্রহণকারী বয়স্করাও বয়সের সীমাবদ্ধতা ভুলে নাচে-গানে প্রাণের উচ্ছ্বাসে মেতে ওঠে।

মিলনমেলায় এমন আনন্দঘন ও উৎসবমুখর পরিবেশে দিন কাটালো পার্বত্য চট্টগ্রামের সু-পরিচিত সেচ্ছাসেবী সংগঠন উদ্যম ফাউন্ডেশন সংগঠনটির সদস্যরা। আনন্দ ভাগাভাগি করতে অংশ নেয় সংগঠনের বাইরের লোকজনও। স্লোগান ছিল “একতাই শক্তি, একতাই বল, মোরা সদা জাগ্রত, এক নবীন দল”।

শুক্রবার (১০ ফেব্রুয়ারি) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত রাঙ্গামাটি সদরের দিঘোলীবাগ হিল ভিউ রিসোর্টে আনন্দমুখর পরিবেশে খেলাধুলা, র্যাফেল ড্র এবং সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয় এ বনভোজন ও মিলনমেলায়।

সংগঠনটির সদস্যরা জানান, উদ্যম ফাউন্ডেশন মানুষের কল্যাণে কাজ করে থাকে। অসহায় ও সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়িয়ে আর্থিক সহযোগিতা, শীতবস্ত্র বিতরণ, ছাত্র-ছাত্রীদের শিক্ষা সামগ্রী বিতরণ, বিনামূল্যে রক্তদান, রক্ত পরীক্ষা নির্ণয় ও অসহায় রোগীদের চিকিৎসা সহায়তাসহ বিভিন্ন সেচ্ছাসেবী কাজ করে থাকি।

তারা আরও জানায়, সংগঠনটির পথচলা সুন্দর ও শুভ করার জন্য প্রতি বছর অনেক মানবিক ও সেচ্ছাসেবী ভাই ও বোনেরা উদ্যমের সদস্যপদ গ্রহণ করে থাকেন। কিন্তু আমরা সকলে একত্রে মিলিত হতে পারি না। একসাথে মিলিত হওয়ার জন্যই প্রতি বছর মিলনমেলা ও বনভোজনের আয়োজন করা হয়।

উল্লেখ্য, একঝাঁক তরুণ মিলে তিন পার্বত্য জেলা নিয়ে ২০২০ সালের ২ আগস্ট প্রতিষ্ঠা করা হয় স্বেচ্ছাসেবী সংগঠন উদ্যম ফাউন্ডেশন। প্রতিষ্ঠালগ্নের শুরুতে বাঘাইছড়ি উপজেলার দক্ষিণ সরোয়াতলী গ্রামের গরীব পরিবারের হার্টের রোগী শিশু গহিনা চাকমার অপারেশনর চিকিৎসার খরচ বহন করে সংগঠনটি। অর্থ উত্তোলনের মাধ্যমে ঢাকায় দীর্ঘ কয়েকমাস যাবৎ চিকিৎসা করে গহিনা চাকমাকে সুস্থ করে হাসি ফুঁটিয়ে দিয়ে তাঁর বাবার কাছে তুলে দেয় পার্বত্য চট্টগ্রামের সুপরিচিত এই উদ্যম ফাউন্ডেশন।

সর্বশেষ

চকরিয়ায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত,আহত ৪

কক্সবাজারের চকরিয়ায় চট্টগ্রাম- কক্সবাজার মহাসড়কে ব্যাটারীচালিত অটোরিকশা ও মোটরসাইকেলের...

চট্টগ্রামে তিন ভাই-বোনকে গুলি করে হত্যা, ২ জনের মৃত্যুদণ্ড

চট্টগ্রাম নগরীর বায়েজিদ বোস্তামির বালুছড়া এলাকায় ২০ বছর আগে...

চট্টগ্রামে মানসিক প্রতিবন্ধী শিশু নিখোঁজ, ফিরে পেতে মায়ের আকুতি

চট্টগ্রামের কোতোয়ালি থানাধীন নিউ মার্কেট এলাকা হতে জান্নাতুল নাঈমা...

চলতি বছরেই পঁচিশ শতাংশ ভাটায় ব্লক ইট তৈরী নিশ্চিত করতে হবে : জেলা প্রশাসক

চট্টগ্রাম জেলা প্রশাসক (ডিসি) ও জেলা ম্যাজিস্ট্রেট আবুল বাসার...

কাপ্তাই হ্রদে মাছ ধরা বন্ধ হচ্ছে ২৫ এপ্রিল

আগামী ২৫ এপ্রিল থেকে ২৪ জুলাই পর্যন্ত তিন মাস...

রাঙ্গামাটিতে বজ্রপাতে এক শিশুর মৃত্যু

পার্বত্য জেলা রাঙমাটির লংগদুতে মামার বাড়িতে বেড়াতে এসে বজ্রপাতে...

আরও পড়ুন

চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের ইফতার-দোয়া মাহফিল

৩০০ শতাধিক নেতাকর্মী নিয়ে চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।রোববার (৩১ মার্চ) চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক সুভাষ মল্লিক সবুজের...

স্বাধীনতা দিবস উপলক্ষে আগ্রাবাদ ওয়ার্ডে ইফতার বিতরণ

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ধর্মপ্রাণ মুসলমান ভাই-বোনদের মাঝে ইফতার বিতরণ করা হয়েছে।মঙ্গলবার (২৬ মার্চ) বিকালে চট্টগ্রাম নগরীর ২৭নং দক্ষিণ আগ্রাবাদ ওয়ার্ড আওয়ামী লীগ নেতা...

বান্দরবানে সিটিজি ব্লাড ব্যাংকের ইফতার বিতরণ

বান্দরবানে সিটিজি ব্লাড ব্যাংক ও সিবিবি ফাউন্ডেশনের উদ্যেগে নওমুসলিমদের ইফতার বিতরণ করা হয়েছে। শনিবার জেলার আলীকদম উপজেলার দূর্গম পাহাড়ি অঞ্চল থানচি রোড ১১কিলো: নও...

মুনিরীয়া যুব তবলীগের মহাসচিব অধ্যাপক ফোরকান মিয়া ইন্তেকাল করেছেন

কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফের প্রতিষ্ঠাতা, খলিলুল্লাহ, আওলাদে মোস্তফা, খলিফায়ে রাসুল (দ.) হযরত শায়খ ছৈয়্যদ গাউছুল আজম রাদ্বিআল্লাহু আনহুর প্রতিষ্ঠিত অরাজনৈতিক তরিক্বতভিত্তিক আধ্যাত্মিক...