গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Sunday, 19 May 2024

ফটিকছড়ির পাঁচটি স্পটে জমজমাট জুয়ার আসর

দৈনিক লাখ টাকার লেনদেন

দৌলত শওকত, ফটিকছড়ি

ফটিকছড়িতে বেশ কয়েকটি স্থানে রাতদিন চলছে জমজমাট জুয়ার আসর। এসব জুয়ার আসর ঘিরে দৈনিক লাখ লাখ টাকার লেনদেন হওয়ার খবর পাওয়া গেছে।

পাশাপাশি জুয়া খেলা ঘিরে সমানতালে চলছে মাদক সেবন ও বিকিকিনি। এসব নিয়ন্ত্রণে রাজনৈতিক শেল্টারের অস্থিত্ব খুঁজে পাওয়া যায়।

এদিকে, জুয়া খেলার নেশায় মত্ত হয়ে অনেকে যেমন সর্বশান্ত হচ্ছেন তেমনি ভাবে বিপথগামীতার দিকে ধাবিত হচ্ছে যুবসমাজ।

জানা গেছে, ফটিকছড়ি পৌরসভার ৮ নং ওয়ার্ডের নব কেরানির পরিত্যাক্ত বাড়ি, নাজিরহাট পৌরসভার বাঘমারা পুকুর, শাহ চৌমুহনী সংলগ্ন হালদা নদীর চর, সুন্দরপুর ইউনিয়নের আজিম চৌধুরী ঘাটসহ একাধিক।নির্জন স্থানে নিয়মিত বসে জুয়ার আসর।

সকাল থেকে গভীর রাত পর্যন্ত একাধিক স্পটে তিন থেকে চারটি গ্রুপে বিভক্ত হয়ে খেলায় মত্ত হয়ে উঠে জুয়াডিরা। জানাগেছে, এসব আসরে স্থানীয় ছাড়াও দূর দূরান্তের সৌখিন জুয়াড়িরা নিয়মিত খেলতে আসেন।

৩ ফেব্রুয়ারি শুক্রবার দুপুরে জুয়া খেলার হটস্পট হিসেবে পরিচিত নাজিরহাট পৌরসভার শাহ চৌমুহনীর পশ্চিম পাশে হালদার নদীর তীরে গিয়ে দেখা যায়, চরের ঝোপঝাড়ের ভিতরে তেরপল, কাপড় দিয়ে আস্তানা তৈরী করা হয়েছে।

আস্তনাটি এমনভাবে বানানো হয়েছে, বাইরে থেকে বোঝাই যাবে না, এখানে নিয়মিত জুয়া খেলা চলে। তাবুটির চারিদিকে ছড়িয়ে-ছিটিয়ে আছে তাস, মদ-গাঁজা ও ইয়াবা সেবনের বিভিন্ন উপকরণ।

এছাড়াও জুয়ার আসর থেকে উদ্ধার করা হয়েছে দুইটি খাতা। এতে লেখা রয়েছে জুয়া খেলার লেনদেনের হিসাব। পাশাপাশি আনিস, আলমগীর, দিদারসহ আরো বেশ কয়েকজন ব্যক্তির নাম উল্লেখ রয়েছে উদ্ধারকৃত খাতায়।

এ নিয়ে স্থানীয় বেশ কয়েকজনের সাথে কথা হলে তারা নাম প্রকাশ না করার শর্তে বলেন, জুয়াড়িরা নিরাপদ স্থান হিসেবে নির্জন হালদার চর ও পরিত্যক্ত জমিদার বাড়ি বেছে নিচ্ছে। এসব জুয়ার আসর ঘিরে রাজনৈতিক শেল্টার থাকায় তাদের বিরুদ্ধে কেউ মুখ খোলার সাহস পাচ্ছে না।

এ বিষয়ে ফটিকছড়ি থানার ওসি মাসুদ ইবনে আনোয়ার বলেন জুয়া ও মাদকের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত আছে।এটির বিষয়ে আগে জানতাম না। খোঁজ নিয়ে জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

সর্বশেষ

ফটিকছড়িতে বজ্রপাতে দগ্ধ যুবকের মৃত্যু

বজ্রপাতে দগ্ধ হয়ে ১২ দিন মৃত্যুর সাথে যুদ্ধ করে...

বান্দরবানে কেএনএফের আস্তানায় যৌথ বাহিনীর অভিযান, নিহত ৩

বান্দরবানের রুমা উপজেলার রনিন পাড়ার কাছে ডেবাছড়া এলাকায় কেএনএফের...

বাজারে থাকা এসএমসি প্লাসের সব ইলেক্ট্রোলাইট ড্রিংকস প্রত্যাহারের নির্দেশ 

মানবদেহের জন্য ক্ষতিকর  এসএমসি প্লাসের বাজারে থাকা সব ইলেক্ট্রোলাইট...

তরুণদের চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

দেশের তরুণদের চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ারও আহ্বান...

শেষ মুহূর্তে প্রচারনায় মুখরিত কাপ্তাইয়ের বিভিন্ন জনপদ 

আগামী ২১ মে কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে...

এভারেস্ট জয় করলেন চট্টগ্রামের বাবর আলী

পঞ্চম বাংলাদেশি হিসেবে বিশ্বের সর্বোচ্চ শৃঙ্গ মাউন্ট এভারেস্ট জয়...

আরও পড়ুন

ফটিকছড়িতে বজ্রপাতে দগ্ধ যুবকের মৃত্যু

বজ্রপাতে দগ্ধ হয়ে ১২ দিন মৃত্যুর সাথে যুদ্ধ করে হেরে গেলেন মুহাম্মদ শামসুল আলম (৩৫)। শনিবার (১৮ মে) চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে তার মৃত্যু...

বাজারে থাকা এসএমসি প্লাসের সব ইলেক্ট্রোলাইট ড্রিংকস প্রত্যাহারের নির্দেশ 

মানবদেহের জন্য ক্ষতিকর  এসএমসি প্লাসের বাজারে থাকা সব ইলেক্ট্রোলাইট ড্রিংকস প্রত্যাহারের নির্দেশ দিয়েছেন বিশুদ্ধ খাদ্য আদালত। একই সঙ্গে বাজারজাতকারী একমি'র তানভীর সিনহাকে ১৬ লাখ...

শেষ মুহূর্তে প্রচারনায় মুখরিত কাপ্তাইয়ের বিভিন্ন জনপদ 

আগামী ২১ মে কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে শেষ মুহূর্তে  প্রচার প্রচারনায় জমে উঠেছে কাপ্তাইয়ের বিভিন্ন জনপদ। জয়ের জন্য মরিয়া হয়ে ছুটছেন তিন...

আনোয়ারায় সাংবাদিকদের সাথে চেয়ারম্যান প্রার্থী কাজী মোজাম্মেল এর মতবিনিময় 

আগামী ২৯ মে তৃতীয় ধাপের আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন চেয়ারম্যান পদ প্রার্থী হিসেবে প্রতিদ্ন্ধীতা করছেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি কাজী মোজাম্মেল হক। নির্বাচনে...