গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Thursday, 25 April 2024

ফটিকছড়ির পাঁচটি স্পটে জমজমাট জুয়ার আসর

দৈনিক লাখ টাকার লেনদেন

দৌলত শওকত, ফটিকছড়ি

ফটিকছড়িতে বেশ কয়েকটি স্থানে রাতদিন চলছে জমজমাট জুয়ার আসর। এসব জুয়ার আসর ঘিরে দৈনিক লাখ লাখ টাকার লেনদেন হওয়ার খবর পাওয়া গেছে।

পাশাপাশি জুয়া খেলা ঘিরে সমানতালে চলছে মাদক সেবন ও বিকিকিনি। এসব নিয়ন্ত্রণে রাজনৈতিক শেল্টারের অস্থিত্ব খুঁজে পাওয়া যায়।

এদিকে, জুয়া খেলার নেশায় মত্ত হয়ে অনেকে যেমন সর্বশান্ত হচ্ছেন তেমনি ভাবে বিপথগামীতার দিকে ধাবিত হচ্ছে যুবসমাজ।

জানা গেছে, ফটিকছড়ি পৌরসভার ৮ নং ওয়ার্ডের নব কেরানির পরিত্যাক্ত বাড়ি, নাজিরহাট পৌরসভার বাঘমারা পুকুর, শাহ চৌমুহনী সংলগ্ন হালদা নদীর চর, সুন্দরপুর ইউনিয়নের আজিম চৌধুরী ঘাটসহ একাধিক।নির্জন স্থানে নিয়মিত বসে জুয়ার আসর।

সকাল থেকে গভীর রাত পর্যন্ত একাধিক স্পটে তিন থেকে চারটি গ্রুপে বিভক্ত হয়ে খেলায় মত্ত হয়ে উঠে জুয়াডিরা। জানাগেছে, এসব আসরে স্থানীয় ছাড়াও দূর দূরান্তের সৌখিন জুয়াড়িরা নিয়মিত খেলতে আসেন।

৩ ফেব্রুয়ারি শুক্রবার দুপুরে জুয়া খেলার হটস্পট হিসেবে পরিচিত নাজিরহাট পৌরসভার শাহ চৌমুহনীর পশ্চিম পাশে হালদার নদীর তীরে গিয়ে দেখা যায়, চরের ঝোপঝাড়ের ভিতরে তেরপল, কাপড় দিয়ে আস্তানা তৈরী করা হয়েছে।

আস্তনাটি এমনভাবে বানানো হয়েছে, বাইরে থেকে বোঝাই যাবে না, এখানে নিয়মিত জুয়া খেলা চলে। তাবুটির চারিদিকে ছড়িয়ে-ছিটিয়ে আছে তাস, মদ-গাঁজা ও ইয়াবা সেবনের বিভিন্ন উপকরণ।

এছাড়াও জুয়ার আসর থেকে উদ্ধার করা হয়েছে দুইটি খাতা। এতে লেখা রয়েছে জুয়া খেলার লেনদেনের হিসাব। পাশাপাশি আনিস, আলমগীর, দিদারসহ আরো বেশ কয়েকজন ব্যক্তির নাম উল্লেখ রয়েছে উদ্ধারকৃত খাতায়।

এ নিয়ে স্থানীয় বেশ কয়েকজনের সাথে কথা হলে তারা নাম প্রকাশ না করার শর্তে বলেন, জুয়াড়িরা নিরাপদ স্থান হিসেবে নির্জন হালদার চর ও পরিত্যক্ত জমিদার বাড়ি বেছে নিচ্ছে। এসব জুয়ার আসর ঘিরে রাজনৈতিক শেল্টার থাকায় তাদের বিরুদ্ধে কেউ মুখ খোলার সাহস পাচ্ছে না।

এ বিষয়ে ফটিকছড়ি থানার ওসি মাসুদ ইবনে আনোয়ার বলেন জুয়া ও মাদকের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত আছে।এটির বিষয়ে আগে জানতাম না। খোঁজ নিয়ে জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

সর্বশেষ

দক্ষ বিচার বিভাগ গঠনে বিশ্বমানের জুডিশিয়াল একাডেমি প্রয়োজন: আইনমন্ত্রী

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন,...

চুয়েটের দুই শিক্ষার্থীকে চাপা দেওয়া বাসের চালক গ্রেপ্তার

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) দুই শিক্ষার্থীকে চাপা...

উপজেলা নির্বাচনে কোন ধরনের অনিয়ম গ্রহণযোগ্য হবে না: ইসি মোঃ আনিছুর রহমান

বাংলাদেশ নির্বাচন কমিশনের নির্বাচন কমিশনার (ইসি) মোঃ আনিছুর রহমান...

সাজেকে ট্রাক খাদে পড়ে ৬ শ্রমিক নিহত,আহত ১৩

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেকে সড়ক থেকে একটি ডাম্প ট্রাক...

থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা থাই প্রধানমন্ত্রী স্রেথা থাভিসিনের আমন্ত্রণে থাইল্যান্ডে...

মিরসরাইয়ে পুকুরের পানিতে ডুবে প্রাণ গেল মাদরাসা শিক্ষার্থীর

মিরসরাইয়ে পুকুরের পানিতে ডুবে মো. জাকারিয়া (৭) নামের এক...

আরও পড়ুন

চুয়েটের দুই শিক্ষার্থীকে চাপা দেওয়া বাসের চালক গ্রেপ্তার

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) দুই শিক্ষার্থীকে চাপা দেওয়া শাহ আমানত বাসের চালককে গ্রেপ্তার করেছে পুলিশ।বুধবার (২৪ এপ্রিল) দুপুরে চট্টগ্রাম নগরীর কোতোয়ালি এলাকা...

সাজেকে ট্রাক খাদে পড়ে ৬ শ্রমিক নিহত,আহত ১৩

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেকে সড়ক থেকে একটি ডাম্প ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে ছয় শ্রমিক নিহত ও আরও ১৩ জন আহত হয়েছেন।বুধবার ২৪ এপ্রিল...

মিরসরাইয়ে পুকুরের পানিতে ডুবে প্রাণ গেল মাদরাসা শিক্ষার্থীর

মিরসরাইয়ে পুকুরের পানিতে ডুবে মো. জাকারিয়া (৭) নামের এক মাদরাসার শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। বুধবার (২৪ এপ্রিল) দুপুরে উপজেলার মঘাদিয়া ইউনিয়নের শরিয়ত পাড়া এলাকায় এই...

আনোয়ারায় বিনামূল্যে বীজ ও সার বিতরণ

আনোয়ারা উপজেলায় খরিপ-১/২০২৪-২৫ মৌসুমে প্রণোদনা কর্মসূচির আওতায় ফসলের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা...