গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Friday, 26 April 2024

বিএনপির শান্তিপূর্ণ আন্দোলনে বাধা নয়: কাদের

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি নানা দলের সমন্বয়ে ঐক্য তৈরি করে আন্দোলনের ঘোষণা দিয়েছে, তাদের শান্তিপূর্ণ আন্দোলনে কোনো প্রকার বাধা দেয়া হবে না। শনিবার (১৪ জানুয়ারি) বিকেলে রাজধানীতে দলের জ্যেষ্ঠ নেতাদের সঙ্গে বৈঠক শেষে এ কথা বলেন তিনি।

আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার নির্দেশ মেনে দেশের জনগণের জানমালের নিরাপত্তার বিষয়টি আমাদেরকে অবশ্যই দেখতে হবে বলেও জানান কাদের।

আন্দোলনের নামে অগ্নিসংযোগ করে জনজীবনে দুর্ভোগ ডেকে আনবে, এ বিশৃঙ্খল পরিবেশে এ অবস্থায় আমরা চুপ করে বসে থাকতে পারি না। নির্বাচনে জনগণের কাছে প্রতিশ্রুতি দিয়ে এসেছি আমরা, তাদের কাছে আমাদের দায় আছে। এ অবস্থায় আমাদের সতর্ক থাকতে হবে এবং জনগণের সম্পদ ও সম্পত্তিকে প্রটেকশন দিতে হবে বলেও জানান ওবায়দুল কাদের।

কাদের বলেন, বিএনপি নানা দলের সমন্বয়ে ঐক্য তৈরি করে আন্দোলনের ঘোষণা দিয়েছে। তাদের শান্তিপূর্ণ আন্দোলনে কোনো প্রকার বাধা দেবে না আওয়ামী লীগ। তবে আন্দোলনের নামে বাস পোড়ানো, যানবাহন ভাঙচুর করবে। এমন সহিংসতার পরিকল্পনা করছে। এটা মানা হবে না।

আগামী জাতীয় নির্বাচন সামনে রেখে তারা দেশকে অস্থিতিশীল করতে চায় বলেও মন্তব্য করেন তিনি।

আওয়ামী লীগের এ নেতা বলেন, বিএনপির উদ্দেশ্য হলো শেখ হাসিনার সরকারকে উৎখাতে ষড়যন্ত্রমূলকভাবে আন্দোলন করতে চায়। সহিংসতার মধ্য দিয়ে সরকার পতনের ক্ষেত্র তৈরি করছে তারা।

নির্বাচনে তারা জিতবে এমন কোনো আশ্বস্ত হতে পারছে না এ কথা উল্লেখ করে তিনি আরও বলেন, বিএনপি বাংলাদেশে আরেকটা ওয়ান ইলেভেনের পুনরাবৃত্তি ঘটাতে চায়, যার বেনিফিশিয়ারি হতে চায় তারা। এ জন্যই তারা ষড়যন্ত্রে মেতে উঠেছে।

সর্বশেষ

চলতি বছরই থাইল্যান্ডের সঙ্গে বাণিজ্য চুক্তির আশা প্রধানমন্ত্রীর

বাংলাদেশের একটি বিশেষ অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগ করার জন্য থাইল্যান্ডকে...

আনোয়ারায় গাছে যুবকের ঝুলন্ত লাশ

চট্টগ্রামের আনোয়ারায় পাহাড় থেকে এক যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার...

একদিন পর ঈদগাঁওতে নির্বাচন, প্রস্তুত প্রশাসন

কক্সবাজারের নবগঠিত ঈদগাঁও উপজেলার পাঁচটি ইউনিয়ন পরিষদের নির্বাচন আগামী...

পার্বত্য চট্টগ্রামের মানুষের অর্থনৈতিক মুক্তির পথ দেখিয়েছেন বঙ্গবন্ধু: পার্বত্য প্রতিমন্ত্রী

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি...

থাই প্রধানমন্ত্রীর কার্যালয়ে শেখ হাসিনাকে উষ্ণ অভ্যর্থনা

থাই প্রধানমন্ত্রী স্রেথা থাভিসিনের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে যোগ দিতে...

বাংলাদেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে অথচ বিরোধী দল দেখে না: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী...

আরও পড়ুন

যুদ্ধ নয়, আলোচনায় সমাধান সম্ভব: প্রধানমন্ত্রী

যুদ্ধ নয়, আলোচনার মাধ্যমে যেকোনো সমস্যার সমাধান সম্ভব বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চলমান রাশিয়া-ইউক্রেন, ইসরায়েল-ফিলিস্তিন-ইরান যুদ্ধের প্রসঙ্গ টেনে প্রধানমন্ত্রী বলেছেন, যুদ্ধ কখনো...

থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা থাই প্রধানমন্ত্রী স্রেথা থাভিসিনের আমন্ত্রণে থাইল্যান্ডে ছয় দিনের সরকারি সফরে আজ ব্যাংকক পৌঁছালে তাঁকে লাল গালিচা উষ্ণ সংবর্ধনা দেওয়া হয়।প্রধানমন্ত্রী স্থানীয়...

মন্ত্রী-এমপির স্বজনেরা যাঁরা মনোনয়ন প্রত্যাহার করেনি, সময়মতো ব্যবস্থা: কাদের

উপজেলা নির্বাচনে মন্ত্রী-এমপির স্বজনদের মধ্যে যাঁরা প্রার্থিতা প্রত্যাহার করেননি, তাদের বিরুদ্ধে সময়মতো ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।বুধবার সকালে...

সর্বজনীন পেনশন ব্যবস্থায় যুক্ত হলে শেষ বয়সে দুঃশ্চিন্তায় থাকতে হবে না: কৃষিমন্ত্রী

কৃষিমন্ত্রী ড. মো. আব্দুস শহীদ বলেছেন, কেউ সর্বজনীন পেনশন ব্যবস্থায় যুক্ত হলে মৃত্যুর আগ পর্যন্ত তাঁকে দুঃশ্চিন্তায় থাকতে হবে না। এই পেনশন ব্যবস্থা অবসরকালীন...