গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Saturday, 20 April 2024

প্রতিষ্ঠা বার্ষিকীতে ছাত্রলীগের বর্ণাঢ্য র‍্যালী,আনন্দ সমাবেশ

মোঃ শহীদুল ইসলাম,বান্দরবান জেলা প্রতিনিধি

বান্দরবান জেলা আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক ও  পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবী বলেন, বিএনপি,জামায়াতের রাজপথের সকল আগুন সন্ত্রাস প্রতিহত করার জন্য ছাত্রলীগের কর্মীরাই যথেষ্ট । 

“ডিজিটাল বাংলাদেশ দৃশ্যমান,লক্ষ্য এবার স্মার্ট বাংলাদেশ বিনির্মান এই প্রতিপাদ্য কে সামনে রেখে বর্ণাঢ্য আয়োজনে বান্দরবানে ছাত্রলীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়েছে।

৪ই জানুয়ারি (বুধবার) সকালে ছাত্রলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আনন্দ সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

এর আগে জেলার রাজার মাঠ হতে বর্ণাঢ্য র‍্যালী সহকারে আনন্দ মিছিল বের করা হয়,মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে বঙ্গবন্ধু মুক্তমঞ্ছে সামনে এসে শেষ হয়।এতে অংশগ্রহণ করে জেলা আওয়ামী লীগ,পৌর আওয়ামী লীগ,জেলা ছাত্রলীগ,শহর ছাত্রলীগ এবং কলেজ ছাত্রলীগের নেতৃবৃন্দ।

র‍্যালী পরবর্তী বঙ্গবন্ধু মুক্তমঞ্ছের সামনে  জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং শান্তির প্রতিক পায়রা উড়িয়ে ছাত্রলীগের প্রতিষ্ঠা বার্ষিকীর আনন্দ সমাবেশ এর সূচনা করেন আনন্দ সমাবেশের প্রধান অতিথি জেলা আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক, পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী।পরে জেলা আওয়ামী লীগ ও ছাত্রলীগের পক্ষ হতে বঙ্গবন্ধুর স্মৃতি স্তম্ভে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

জেলা ছাত্রলীগের সভাপতি অং ছাইং উ পুলু সভাপতিত্বে, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন মানিক এর সঞ্চালনায় আনন্দ সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুর রহিম চৌধুরী,জেলা আওয়ামী লীগ এর যুগ্ম সম্পাদক লক্ষী পদ দাশ,মোজাম্মেল হক বাহাদুর,সাংগঠনিক সম্পাদক চৌধুরী প্রকাশ বড়ুয়া,পৌর আওয়ামী লীগ সভাপতি অমল কান্তি দাশ,সাধারণ সম্পাদক সামশুল ইসলাম,কৃষকলীগের সভাপতি প্রজ্ঞাসার বড়ুয়া পাপন জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি কাউছার সোহাগ।

এছাড়াও অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন   জেলা আওয়ামী লীগ,পৌর আওয়ামীলীগ,জেলা ছাত্রলীগ,কলেজ ছাত্রলীগের তৃনমূলের নেতৃবৃন্দ।

সভায় বক্তারা বলেন, ১৯৪৮ সালে ৪ জানুয়ারি সময়ে দাবিতেই বাংলাদেশ ছাত্রলীগের প্রতিষ্ঠা করেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। সময়ের প্রয়ােজন মেটাতেই এগিয়ে চলছে বাংলাদেশ ছাত্রলীগ।

বক্তারা আরা বলেন, শিক্ষার অধিকার, বাঙালির স্বায়ত্তশাসন প্রতিষ্ঠা, দুঃশাসনর বিরদ্ধে গণঅভ্যুত্থান, সর্বাপরি স্বাধীনতা ও স্বাধিকার আদােলনের ছয় দফা করার সবচেয়ে সফল সাহসী সারথি বাংলাদশ ছাত্রলীগ।

বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে, সব অশুভ শক্তিকে পেছনে ফেলে, মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্বত রেখে, দেশগড়ার প্রত্যয়ে এগিয়ে যাবে বাংলাদেশ ছাত্রলীগ।

সর্বশেষ

বোয়ালখালীতে সাংবাদিককে মারধর ও হত্যার হুমকি দিলেন ইউপি সদস্য

চট্টগ্রামের বোয়ালখালী উপজেলায় সাংবাদিককে মারধর ও হত্যার হুমকি দেওয়ার...

হালদা নদীর তীরে ভেসে এল অজ্ঞাত যুবকের লাশ

চট্টগ্রামে রাউজান উপজেলার হালদা নদীর তীরে ভেসে আসা অজ্ঞাত...

ঈদযাত্রায় মোটরসাইকেল দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন ১৬৫ জন

ঈদে সড়ক দুর্ঘটনা প্রতিবারই ঘটছে। এবারের ঈদুল ফিতরেও এর...

সেন্টমার্টিন দ্বীপে মেডিক্যাল ক্যাম্পেইন ও পরিস্কার পরিচ্ছন্নতা অভিযানে বাংলাদেশ নৌবাহিনী জাহাজ ‘সমুদ্র জয়’

সেন্টমার্টিন দ্বীপে মেডিক্যাল ক্যাম্পেইন ও পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা...

স্বর্ণের নতুন দাম নির্ধারণ

দাম বাড়ানোর দুদিনের মাথায় দেশের বাজারে স্বর্ণের নতুন দাম...

পতেঙ্গায় লরির ধাক্কায় শিশুর মৃত্যু

চট্টগ্রাম নগরীর পতেঙ্গায় রিক্সা ও লরির মুখোমুখি সংঘর্ষে তাছলিমা...

আরও পড়ুন

এ বছর খাদ্যশস্য উৎপাদন খুবই ভালো: নাছিম

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ঢাকা-৮ আসনের সংসদ সদস্য কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, এ বছর খাদ্যশস্য উৎপাদন খুবই ভালো। এ...

বিএনপি পথহারা পথিকের মতো দিশেহারা: কাদের

বিএনপি এখন পথহারা পথিকের মতো দিশেহারা বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।শুক্রবার (১৯ এপ্রিল) বাংলাদেশ কৃষক...

বাংলাদেশ সব দিক দিয়ে এগিয়ে যাচ্ছে: সমাজকল্যাণমন্ত্রী

সমাজকল্যাণমন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, বাংলাদেশকে নিয়ে আমাদের অনেক স্বপ্ন। এই স্বপ্নটি আমাদের দেখিয়েছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি শুধু স্বপ্ন দেখাননি,...

অপরাধের কারণেই বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে মামলা হয়েছে: প্রধানমন্ত্রী

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিএনপি নেতা কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা হয়নি, সবই হয়েছে অপরাধের কারণে।শুক্রবার (১৯ এপ্রিল) সকালে গণভবনে...