Saturday, 21 September 2024

বাঁশখালী উপজেলা আ.লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ২৬ বছর পর অনুষ্ঠিত

জসীম উদ্দীন, বাঁশখালী প্রতিনিধি

অবশেষে নানা জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে দীর্ঘ ২৬ বছর পরে অনুষ্ঠিত হয়েছে বাঁশখালী উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন।

৬ ডিসেম্বর  সকাল ১০ টায় বাঁশখালী’র বালিকা উচ্চ বিদ্যালয়ের মাঠে বাঁশখালী উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অধ্যাপক আব্দুল গফুরের সঞ্চালনায় উক্ত সম্মেলন অনুষ্ঠিত হয়।

বাঁশখালী উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জাতীয় সংসদের হুইপ ও বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন আহমদ এমপি, প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ ইদ্রিস, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোসলেহ উদ্দিন মনসুর, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের শ্রমবিষয়ক সম্পাদক খোরশেদুল আলম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবু জাফর, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের নির্বাহী সদস্য সৈয়দুল মোস্তাফা চৌধুরী রাজু,বাঁশখালী পৌরসভার মেয়র এস.এম তোফাইল বিন হোসাইন, বাঁশখালী উপজেলার বিভিন্ন ইউপি চেয়ারম্যান সহ বাঁশখালী আওয়ামীলীগের বিভিন্ন ইউনিয়নের সভাপতি সাধারণ সম্পাদক সহ অনেকে।

পবিত্র ধর্মগ্রন্থ আল-কোরআন তেলাওয়াত ও গীতা পাঠের মধ্য দিযে সম্মেলন শুরু হয় এবং বাঁশখালী উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোস্তাফিজুর রহমান চৌধুরী এমপি’র বক্তব্যের মধ্য দিয়ে সম্মেলনের সমাপ্তি হয়।

উল্লেখ্য যে, আগামীকাল পুরো বাঁশখালী আওয়ামীলীগে এর কাউন্সিলরের ভোটে চট্টগ্রাম প্রেসক্লাব বঙ্গবন্ধু হলে নতুন নেতৃত্ব নির্বাচিত হবে।

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন বলেন, আমি এই সম্মেলনের ব্যাপারে মাননীয় প্রধানমন্ত্রীর সাথে কথা বলে এই সম্মেলনের দিনক্ষণ ঠিক করেছে। তুমি বর্তমান সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরী এমপি কে বেশ উৎসাহ দিয়ে বলেন তাঁর মত যোগ্য নেতা বাঁশখালীতে প্রয়োজন। আগামীকালকে সকল কাউন্সিলর এর সাথে আলোচনা করে বাঁশখালী উপজেলা আওয়ামী লীগের নতুন নেতৃত্ব নির্বাচিত হবে।

প্রধান অতিথির বক্তব্যে, জাতীয় সংসদের হুইপ ও বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি বলেন, আমি এই ধরনের সম্মেলন আমার জীবনে দেখি নাই, সাধারণত সম্মেলন শুরু হয় শান্তির প্রতীক পায়রা উড়ানো, জাতীয় সংগীত পাঠ,জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে আপনাদের বাঁশখালীতে এসে মনে হল একটা ইউনিয়নের সম্মেলনে এর চেয়ে অনেক জাঁকজমক পূর্ণ হয়ে থাকে। তিনি আরও বলেন প্রাক্তন কয়েকজন আওয়ামী লীগ এর নেতৃবৃন্দকে সামান্যটুকু উপহার হিসাবে কিছু প্রদান করলে কি এমন ক্ষতি হয়। তিনি বাঁশখালী উপজেলা আওয়ামী লীগের নানা আলোচনা-সমালোচনা ও দিকনির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন।

সর্বশেষ

চট্টগ্রাম মহানগর যুবদলের কমিটি বিলুপ্ত

চট্টগ্রাম মহানগর যুবদলের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। একইসঙ্গে...

জুলাই বিপ্লবে শহিদের সংখ্যা ১৪২৩, আহত ২২ হাজার

প্রথমে বৈষম্যবিরোধী কোটা এবং তারপর সরকার পতনের আন্দোলনকে কেন্দ্র...

মব জাস্টিস ও কিলিং মিশন সরকার সমর্থন করে না : উপদেষ্টা নাহিদ ইসলাম

ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি এবং তথ্য ও সম্প্রচার...

রাঙামাটি ও খাগড়াছড়িতে বসবাসরত নাগরিকদের শান্ত থাকার আহ্বান স্বরাষ্ট্র উপদেষ্টার

রাঙামাটি ও খাগড়াছড়ি পার্বত্য জেলায় বসবাসরত সকল নাগরিককে শান্ত...

আনোয়ারায় ফ্যাসিস্ট পুনর্বাসনের বিরুদ্ধে ছাত্রদল-যুবদলের বিক্ষোভ 

আনোয়ারা উপজেলায় ফ্যাসিস্ট সরকারের দালালদের পুনর্বাসনের বিরুদ্ধে চট্টগ্রাম দক্ষিণ...

আগামী অক্টোবরে কালুরঘাট নতুন সেতু একনেকে অনুমোদন হবে: রেল সচিব আবদুল বাকী

রেলপথ মন্ত্রণালয়ের সচিব আবদুল বাকী বলেছেন, আগামী অক্টোবর মাসেই...

আরও পড়ুন

চট্টগ্রাম মহানগর যুবদলের কমিটি বিলুপ্ত

চট্টগ্রাম মহানগর যুবদলের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। একইসঙ্গে ওই কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মোশাররফ হোসাইন এবং কৃষি বিষয়ক সম্পাদক নুরুল আমিনকে দলীয় শৃঙ্খলা...

জুলাই বিপ্লবে শহিদের সংখ্যা ১৪২৩, আহত ২২ হাজার

প্রথমে বৈষম্যবিরোধী কোটা এবং তারপর সরকার পতনের আন্দোলনকে কেন্দ্র করে গত জুলাই ও অগাস্ট মাসে বাংলাদেশে ঘটে যাওয়া ঘটনায় শহিদ ও আহতদের সর্বশেষ তালিকা...

আনোয়ারায় ফ্যাসিস্ট পুনর্বাসনের বিরুদ্ধে ছাত্রদল-যুবদলের বিক্ষোভ 

আনোয়ারা উপজেলায় ফ্যাসিস্ট সরকারের দালালদের পুনর্বাসনের বিরুদ্ধে চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবদলের সভাপতি মোহাম্মদ শাহজাহানের নির্দেশে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ছাত্রদল- যুবদল।শুক্রবার ( ২০...

আগামী অক্টোবরে কালুরঘাট নতুন সেতু একনেকে অনুমোদন হবে: রেল সচিব আবদুল বাকী

রেলপথ মন্ত্রণালয়ের সচিব আবদুল বাকী বলেছেন, আগামী অক্টোবর মাসেই কালুরঘাট রেল কাম সড়ক সেতু একনেকে অনুমোদন হবে বলে আশা করছি। অনুমোদন হয়ে গেলে কিছু অফিসিয়াল...