Tuesday, 24 September 2024

বিএনপি কেন গলিতে সমাবেশ করতে চায় জানি না: চট্টগ্রামে হুইপ স্বপন

নিজস্ব প্রতিবেদক

জাতীয় সংসদের হুইপ ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ বলেছেন, বিএনপি মহাসমাবেশ করতে চেয়েছে, তাই তাদের সোহরাওয়ার্দী উদ্যানের মতো মহা মাঠ দেওয়া হয়েছে। কিন্তু তারা মাঠ ছেড়ে কেন গলির মধ্যে সমাবেশ করবেন সেটা আমরা জানি না।

আজ শুক্রবার (২ ডিসেম্বর) সকালে চট্টগ্রামের সিনিয়রস ক্লাবে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার রোববারের জনসভাকে সামনে রেখে চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগ এই সংবাদ সম্মেলনের আয়োজন করে।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও খালেদা জিয়ার মুক্তিসহ নানা দাবিতে বিভাগীয় শহরগুলোতে সমাবেশ করছে বিএনপি। আগামী ১০ ডিসেম্বর ঢাকায় মহাসমাবেশের মধ্য দিয়ে যার শেষ হবে।

কিন্তু ঢাকায় সমাবেশের স্থান নিয়ে জটিলতা সৃষ্টি হয়েছে। বিএনপি নয়াপল্টনে সমাবেশ করবে বলে জানিয়ে এলেও ডিএমপির পক্ষ থেকে সোহরাওয়ার্দী উদ্যানের অনুমতি মিলেছে। কিন্তু বিএনপি নয়াপল্টনে সমাবেশ করতে অনড় অবস্থানে আছে। এমন অবস্থার মধ্যে বিষয়টি নিয়ে কথা বলেন হুইপ আবু সাঈদ স্বপন।

চট্টগ্রামে আয়োজিত সংবাদ সম্মেলনে জয়পুরহাট-২ আসন থেকে নির্বাচিত এই সংসদ সদস্য বলেন, মহাসমাবেশের জন্য আমরা সোহরাওয়ার্দী উদ্যান প্রস্তুত রাখলেও তারা মাঠ ছেড়ে কেন গলির মধ্যে সমাবেশ করবেন সেটা আমরা জানি না।

এ সময় বিএনপির সমাবেশের সঙ্গে আওয়ামী লীগের জনসভার কোনো সম্পর্ক নেই বলে জানান তিনি। স্বপন বলেন, বিএনপির পলোগ্রাউন্ডের জনসভার সঙ্গে আমাদের জনসভার কোনো সম্পর্ক নেই। পাল্টাপাল্টি করছি না। তাদের সমাবেশে মহাসচিব পর্যায়ের নেতারা ছিল। আমাদের সভানেত্রী আসছেন। আর বিএনপির ঢাকার মহাসমাবেশের (১০ ডিসেম্বর) সঙ্গে আমাদের চট্টগ্রামের জনসভার কোনো সম্পর্ক নেই।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বলেন, জনসভার সকল প্রচার প্রচারণা আমরা দলীয়ভাবে করছি। সরকারি কোনো সুযোগ সুবিধা আমরা ব্যবহার করছি না। যেহেতু আমাদের প্রধানমন্ত্রী আসবেন, তাই ওনার নিরাপত্তার জন্য এবং প্রটোকলসহ বিভিন্ন কিছু সরকারিভাবে নিশ্চিত করতে হয়। সেগুলো বাস্তবায়নে প্রশাসন কাজ করছে। তাই সরকারি অনেক নিয়ম কানুন আমাদের মানতে হয়। এতে সহযোগিতা না হয়ে বাধা হয়। যেমন নিরাপত্তার জন্য সিকিউরিটি চেক, বয়ো:বৃদ্ধ অনেকের পক্ষে দীর্ঘ সময় লাইনে দাঁড়িয়ে সেটা সম্ভব হয় না। তাই আগ্রহ থাকার পরও তারা জনসভায় যোগ দিতে পারেন না, এতে অনেকে চলে যায়। বরং অসুবিধা হয়।

জনসভায় কেমন জনসমাগম হবে জানতে চাইলে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বলেন, ‘হিসাবটা আমরা না বলে আপনারা বের করবেন জনসভা শেষ হলে। এটা কোনো বিভাগীয় সমাবেশ নয়। তিন সাংগঠনিক জেলার জনসভা। বিশ্বাস করি অতীতের সব রেকর্ডকে ছাপিয়ে নতুন রেকর্ড সৃষ্টি হবে, যা ভবিষতে ভাঙতে কষ্ট হবে।’

সংবাদ সম্মেলনের শুরুতে দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি সাংসদ মোছলেম উদ্দিন আহমদ বলেন, দীর্ঘ ১০ বছর পর পলোগ্রাউন্ডে জনসভা। এটি অনেকদিন পরে হচ্ছে। ২০০৮ সালে নির্বাচনী সভায় আমাদের নেত্রী চট্টগ্রামের উন্নয়নের দায়িত্ব নিজে নেন। আজ যে অভূতপূর্ব উন্নয়ন তা ওনার অবদান। ওনার প্রতি আমাদের অল্প ঋণ পরিশোধের সুযোগ এসেছে এ জনসভার মাধ্যমে। বঙ্গবন্ধু এই চট্টগ্রামকে ভালোবাসতেন। শেখ হাসিনা চট্টগ্রামকে অনেক ভালোবাসেন। তাই প্রধানমন্ত্রী চট্টগ্রামের দায়িত্ব নিজে নিয়েছেন।

চট্টগ্রামে এত প্রকল্পের পরও কালুরঘাট সেতু কেন হচ্ছে না প্রশ্ন করা হলে বোয়ালখালীর সাংসদ মোছলেম উদ্দিন বলেন, কালুরঘাটে নতুন সেতু হবে সেটা প্রধানমন্ত্রী নিজেই বলেছেন। জনসভায় উনার বক্তব্যে হয়ত নতুন কিছু পাবেন।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, উত্তর জেলার সভাপতি এম এ সালাম, দক্ষিণ জেলার সাধারণ সম্পাদক মফিজুর রহমান, নগরের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, জেলা পরিষদের চেয়ারম্যান এটিএম পেয়ারুল ইসলাম এবং উত্তর জেলার সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান।

সর্বশেষ

নতুন ব্রিজ এলাকায় ট্রাক চাপায় ২জন নিহত, আহত বহু

নগরীর শাহ আমানত সেতু (নতুন ব্রিজ) এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে...

নতুন ব্রিজ এলাকায় ভয়াবহ সড়ক দুর্ঘটনা

নগরীর বাকলিয়া থানাধীন নতুনব্রিজ এলাকায় ভয়াবহ সড়ক দুর্ঘটনা ঘটেছে।এতে...

আনোয়ারায় বন্যহাতির আক্রমণে প্রাণ গেল বৃদ্ধের 

আনোয়ারা উপজেলার বৈরাগে বন্যহাতির আক্রমণে মোঃ দুলাল নামে এক...

আগামী সপ্তাহের মধ্যে গণমাধ্যম সংস্কার কমিশন ঘোষণার ব্যাপারে আশাবাদী নাহিদ

তথ্য ও সম্প্রচার উপদেষ্টা মো. নাহিদ ইসলাম  বলেছেন, অন্তর্বর্তী...

অমিত শাহ’র বক্তব্যের কড়া প্রতিবাদ জানাল ঢাকা

‘বাংলাদেশি অনুপ্রবেশকারীদের উল্টো করে ঝুলিয়ে সোজা করা হবে’— ভারতের...

ড. ইউনূস-বাইডেনের বৈঠক আগামীকাল

আগামীকাল নিউইয়র্কে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে একান্তে বৈঠক...

আরও পড়ুন

নতুন ব্রিজ এলাকায় ভয়াবহ সড়ক দুর্ঘটনা

নগরীর বাকলিয়া থানাধীন নতুনব্রিজ এলাকায় ভয়াবহ সড়ক দুর্ঘটনা ঘটেছে।এতে হতাহতের আশঙ্কা করা হচ্ছে ।সোমবার (২৩ সেপ্টেম্বর) রাত সাড়ে ১১টার সময় শাহ আমানত সেতু (নতুন...

ড. ইউনূস-বাইডেনের বৈঠক আগামীকাল

আগামীকাল নিউইয়র্কে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে একান্তে বৈঠক করবেন অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস।পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারাদের বরাতে এই তথ্য জানিয়েছে মার্কিন...

দুর্গাপূজার নিরাপত্তায় আইন-শৃঙ্খলা বাহিনী  নিয়োজিত থাকবে : বিভাগীয় কমিশনার 

চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মোঃ তোফায়েল ইসলাম বলেছেন, সাম্প্রতিক সময়ে পার্বত্য জেলা খাগড়াছড়িতে পাহাড়ি-বাঙালীদের মধ্যে সহিংসতায় হতাহতদের ঘটনা অত্যন্ত অনাকাঙ্খিত ও দুঃখজনক। খাগড়াছড়িতে সহিংসতার পর...

বোয়ালখালীতে বিএনপি’র ৪৬ তম প্রতিষ্ঠা বার্ষিকীতে আলোচনা সভা অনুষ্ঠিত

চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার ৫নং সারোয়াতলী ২নং ওয়ার্ড (মহছতম পাড়া ইউনিট) বিএনপি ও অঙ্গ সংগঠনের উদ্যোগে রোববার বিএনপি’র ৪৬ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা...