Monday, 23 September 2024

যাদের নেতা খুনি, তাদের মুখে সমালোচনা মানায় না: প্রধানমন্ত্রী

চট্টগ্রাম নিউজ ডটকম

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যাদের নেতা খুনি ও বিভিন্ন মামলায় সাজাপ্রাপ্ত আসামি, তাদের মুখে আওয়ামী লীগের সমালোচনা মানায় না।

আজ শুক্রবার (১১ নভেম্বর) বিকেলে যুবলীগের মহাসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, যাদের নেতৃত্বে আজ বিএনপি চলে তারা কে? খালেদা জিয়া এতিমের টাকা মেরে খেয়েছে। একটি টাকাও এতিমরা পায়নি। সমস্ত টাকা তারা মেরে খেয়েছে। সেই কারণে বিএনপি নেত্রী খালেদা জিয়ার ১০ বছরের সাজা হয়েছে।

তারপর যাকে দায়িত্ব দেওয়া হয়েছে সে তো আরও এক ধাপ এগিয়ে। মানি লন্ডারিং মামলায় তারেক রহমানের ৭ বছরের সাজা হয়েছে।

এ ছাড়া গ্রেনেড হামলা মামলায় তিনি যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি। যাদের নেতাই খুনি ও আসামি। তাদের মুখে আওয়ামী লীগের সমালোচনা মানায় না।

তিনি বলেন, ৭১’এ যেই জয় বাংলা স্লোগান দিয়ে বাংলাদেশের মানুষ মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়েছিল, বিএনপি সেই জয় বাংলা স্লোগান নিষিদ্ধ করেছিল। আজকে আবার সেই জয় বাংলা ফিরে এসেছে। তারা বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ প্রচার নিষিদ্ধ করেছিল। যেই ভাষণ পরবর্তীতে ইউনেস্কো বিশ্বের প্রামাণ্য ঐতিহ্য হিসেবে স্বীকৃত হয়েছে।

আওয়ামী লীগ সভাপতি বলেন, উন্নয়ন নাকি তারা চোখেই দেখে না। চোখ থাকতে যদি কেউ অন্ধ হয় তাহলে তো কিছু করার নেই। তারা উন্নয়ন চোখে দেখে না। অথচ ব্যবহার ঠিকই করছে।

ডিজিটাল বাংলাদেশের সব সুফল তারা ভোগ করছে। বিএনপির আমলে তারা কী করেছে। তারা ক্ষমতায় থাকতে লুটপাট করেছে, দেশের কোনো উন্নয়ন তারা করেনি।

তিনি বলেন, বিএনপি কখনও কল্পনাও করতে পারেনি বাংলাদেশের নিজস্ব স্যাটেলাইট উৎক্ষেপণ হবে। আজকে অনলাইনে কেনাকাটা হচ্ছে, যুবকরা ফ্রিল্যান্সিং করছে। আমরা একশটি অর্থনৈতিক অঞ্চল করে দিয়েছি।

পদ্মা সেতু নিয়ে বিশ্বব্যাংক যখন দুর্নীতির অভিযোগ তুলেছিল আমরা চ্যালেঞ্জ করেছিলাম। পরে সেই অভিযোগ মিথ্যা প্রমাণিত হয়েছে। আমরা নিজেদের টাকায় পদ্মা সেতু করেছি।

সর্বশেষ

ম্যানগ্রোভ ও শ্রম সংস্কারে ডেনমার্কের সহায়তা চাইলেন অধ্যাপক ড. ইউনূস

প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস শ্রম সংস্কার ও...

বাংলাদেশে এআই হাব করতে কোরিয়ার আগ্রহ প্রকাশ

কারওয়ান বাজারের জনতা টাওয়ারে নিজস্ব অর্থায়নে এআই (Artificial intelligence)...

কাপ্তাইয়ে সামাজিক সম্প্রীতির সভা অনুষ্ঠিত 

কাপ্তাই একটি শান্তি প্রিয় জনপদ। এখানে সকল সম্প্রদায়ের মানুষজন...

বিলাইছড়ি সম্প্রীতি সভা অনুষ্ঠিত

বিলাইছড়ি উপজেলা প্রশাসন কর্তৃক  সম্প্রীতি সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা...

চকরিয়ায় সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার 

চকরিয়ায় পুলিশের বিশেষ অভিযান এক সাজাপ্রাপ্ত আসামিকে গ্রেফতার করা...

কাপ্তাইয়ে সিএনজি চালিত অটোরিকশা  চালকদের ডাকা অনির্দিষ্টকালের ধর্মঘট প্রত্যাহার

রাঙামাটির কাপ্তাইয়ে সিএনজি চালিত অটোরিকশা  চালকদের ডাকা অনির্দিষ্টকালের ধর্মঘট...

আরও পড়ুন

বাংলাদেশে এআই হাব করতে কোরিয়ার আগ্রহ প্রকাশ

কারওয়ান বাজারের জনতা টাওয়ারে নিজস্ব অর্থায়নে এআই (Artificial intelligence) হাব করতে চায় কোরিয়া।আজ রোববার (২২ সেপ্টেম্বর) ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি এবং তথ্য ও সম্প্রচার...

গুরুত্বপূর্ণ সংস্কারে সহায়তার আশ্বাস জাতিসংঘের

ছাত্র-জনতার আন্দোলনের পর গঠিত অন্তর্বর্তী সরকার বিভিন্ন খাতে যে সংস্কারের উদ্যোগ নিয়েছে তাতে পূর্ণ সহায়তার আশ্বাস দিয়েছেন বাংলাদেশে নিযুক্ত জাতিসংঘের আবাসিক সমন্বয়ক গোয়েন লুইস।রোববার...

‘ইলিশ রপ্তানির বিপক্ষে যারা বলে তারা ইমোশনাল’: অর্থ ও বাণিজ্য উপদেষ্টা

সরকারের সর্বোচ্চ মহলের সিদ্ধান্তেই ভারতে ইলিশ রপ্তানি করা হচ্ছে বলে জানিয়েছেন অর্থ ও বাণিজ্য উপদেষ্টা ড. সালেহউদ্দিন আহমেদ। তিনি বলেছেন, যে পরিমাণ ইলিশ রফতানি...

প্রধান উপদেষ্টার সহকারী প্রেস সচিব হলেন আফরোফা ইমদাদ

প্রধান উপদেষ্টার সহকারী প্রেস সচিব পদে নিয়োগ পেয়েছেন আফরোফা ইমদাদ।জনপ্রশাসন মন্ত্রণালয় রোববার (২২ সেপ্টেম্বর) তথ্য অধিদপ্তরের এই সিনিয়র তথ্য অফিসারকে (গ্রেড-৬) প্রেষণে নিয়োগ দিয়ে...