গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Wednesday, 24 April 2024

জননেত্রী শেখ হাসিনা জনগণের আশীর্বাদ হয়ে রাজনীতিতে এসেছেন: প্রফেসর আনোয়ারুল আজিম

চট্টগ্রাম নিউজ ডটকম

চট্টগ্রাম ইসলামিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্য্য প্রফেসর আনোয়ারুল আজিম আরিফ বলেছেন, জননেত্রী শেখ হাসিনা জনগণের আশীর্বাদ হয়ে রাজনীতিতে এসেছেন।

তার দূরদর্শী চিন্তা, প্রশ্নাতীত দেশপ্রেম ও যোগ্যতায় তিনি সেরা রাষ্ট্র নায়কের অবিধা নিয়ে বাংলাদেশকে সম্মানিত করেছেন। সারা বিশ্ব অবাক বিস্ময়ে বাংলাদেশের উন্নয়নযজ্ঞ অবলোকন করে বাংলাদেশকে উন্নয়নের রোল মডেল হিসাবে গণ্য করেছেন।

দেশের এক কঠিন সময়ে তার স্বদেশ প্রত্যাবর্তন, দল পরিচালনা, সর্বোপরী দেশ পরিচালনায় সফল হয়েছেন। ইতিহাস তাকে গ্রহণ করেছে।

আজ (২৮ সেপ্টেম্বর) বুধবার সকাল ১০টায় চট্টগ্রাম প্রেসক্লাব বঙ্গবন্ধু হলে বাংলাদেশ আওয়ামী লীগ সভানেত্রী ও সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।।

সভাপতির বক্তব্যে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি মোছলেম উদ্দিন আহমদ বলেছেন, গণতন্ত্র হত্যার রাজনীতি শুরু করে জনগণের রায় ছাড়া বন্দুকের জোরে পেছন দরজা দিয়ে রাষ্ট্রক্ষমতা দখল করেছিল মেজর জিয়া।

গণতন্ত্র হত্যাকারীদের এদেশের জনগণ ক্ষমা করবে না। স্বৈরশাসকের শাসনামলে জননেত্রী শেখ হাসিনা রাজনীতিতে আসেন। জননেত্রী শেখ হাসিনা অগণতান্ত্রিক ধারার উত্থান রুখে দিয়েছে। শেখ হাসিনার সাহস ও দৃঢ়তায় সাংবিধানিক ধারা অক্ষুন্ন রয়েছে। বঙ্গবন্ধুর যোগ্য কন্যা শেখ হাসিনার সাহসী নেতৃত্বে বাংলাদেশ উন্নয়ন ও অগ্রযাত্রায় এগিয়ে চলেছে।

উন্নয়নের ছোয়ায় বদলে যাচ্ছে বাংলাদেশের প্রত্যান্ত অঞ্চল। শেখ হাসিনা ক্ষমতায় এসে স্বাধীনতার চেতনায় জাগরণ ঘটিয়ে ইতিহাসের সঠিক ধারায় দেশ ও জনগণকে আনতে সক্ষম হয়েছেন। স্বাধীনতার সুফল ঘরে ঘরে পৌঁছিয়ে দিতে উন্নয়নের ধারায় দেশের সকল খাতকে সংপৃক্ত করতে সফল হয়েছেন।

বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগ অর্থ ও পরিকল্পনা সম্পাদক ওয়াসিকা আয়েশা খান এমপি বলেছেন, শান্তির অগ্রদূত, উন্নয়নের রোল মডেল ও বিশ্বনেত্রী হিসেবে বিশ্ব সমাজে প্রশংসিত শেখ হাসিনা। পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি সহ বিভিন্ন উন্নয়নমূলক কর্মাকান্ডের কারণে শান্তিতে নোভেল পুরস্কার পাওয়ার দাবী রাখেন শেখ হাসিনা। শেখ হাসিনার হাতে যতদিন দেশ, পথ হারাবে না বাংলাদেশ। বাংলার সাধারণ মানুষের আস্তা ও ভালবাসার প্রতীক শেখ হাসিনা দীর্ঘজীবি হোক।

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মফিজুর রহমান বলেন, ডিজিটাল বাংলাদেশ বিনির্মানের কারীগর জননেত্রী শেখ হাসিনা তাঁর যোগ্যতা দিয়ে দলকে সুসংগঠিত করেছেন, রাষ্ট্রীয় ক্ষমতায় দলকে অধিষ্ঠিত করে জাতীয় জীবনের বহুক্ষেত্রে অভাবনীয় অনন্য সাফল্য আনতে সক্ষম হয়েছেন।

একজন সৎ, ধার্মিক, পরিশ্রমী, নির্লোভ, বহুমাত্রিক গুনের অধিকারী দেশপ্রেমিক হিসাবে নিজকে উৎসর্গ করে তাদের কল্যাণের জন্য নিজের রাজনীতিকে পরিচালিত করেছেন। তিনি জনগনের জন্য আশীর্বাদ।

আলোচনা সভায় বক্তব্য রাখেন, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী, সহ-সভাপতি মোহাম্মদ ইদ্রিস, এস এম আবুল কালাম, আইন সম্পাদক এড: মির্জা কছির উদ্দিন, সাংগঠনিক সম্পাদক এড: জহির উদ্দিন, সাংগঠনিক সম্পাদক প্রদীপ দাশ, সাংগঠনিক সম্পাদক মোসলেহ উদ্দিন মনসুর, শ্রম সম্পাদক খোরশেদ আলম, দপ্তর সম্পাদক আলহাজ্ব আবু জাফর, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক বোরহান উদ্দিন এমরান, প্রচার সম্পাদক নুরুল আবছার চৌধুরী, স্বাস্থ্য সম্পাদক ডা. তিমির বরণ চৌধুরী, যুব ও ক্রীড়া সম্পাদক গোলাম ফারুক ডলার, তথ্য ও গবেষনা সম্পাদক আবদুল কাদের সুজন, ধর্ম সম্পাদক আবদুল হান্নান চৌধুরী মঞ্জু, ত্রাণ সম্পাদক শাহনেওয়াজ হায়দার শাহীন, মহিলা বিষয়ক সম্পাদক এড: কামরুন নাহার, সদস্য আবু সুফিয়ান, সৈয়দুল মোস্তফা চৌধুরী রাজু, চেয়ারম্যান নাসির আহমদ, মোস্তাক আহমদ আঙ্গুর, আয়ুব আলী, বিজন চক্রবর্ত্তী, এ কে আজাদ, মাহবুবুর রহমান শিবলী, চট্টগ্রাম দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শামীমা হারুন লুবনা, চট্টগ্রাম দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি ও পৌর মেয়র মোহাম্মদ জোবায়ের, চট্টগ্রাম দক্ষিণ জেলা কৃষকলীগ সভাপতি আতিকুর রহমান চৌধুরী, চট্টগ্রাম দক্ষিণ জেলা যুব মহিলা লীগ যুগ্ম আহবায়ক এড: কামেলা খানম রূপা, চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগ সভাপতি এস এম বোরহান উদ্দিন, দক্ষিণ জেলার সাধারণ সম্পাদক মো: আবু তাহের, মহিলা নেত্রী কল্পনা লালা, নুরুন্নাহার জালাল, রেহেনো ফেরদৌস, জান্নাত আরা মঞ্জু, খালেদা আক্তার, ববিতা বড়য়া, জীবন আরা বেগম, জগদা চৌধুরী প্রমুখ।

সর্বশেষ

সাজেকে ট্রাক খাদে পড়ে ৬ শ্রমিক নিহত,আহত ১৩

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেকে সড়ক থেকে একটি ডাম্প ট্রাক...

থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা থাই প্রধানমন্ত্রী স্রেথা থাভিসিনের আমন্ত্রণে থাইল্যান্ডে...

মিরসরাইয়ে পুকুরের পানিতে ডুবে প্রাণ গেল মাদরাসা শিক্ষার্থীর

মিরসরাইয়ে পুকুরের পানিতে ডুবে মো. জাকারিয়া (৭) নামের এক...

মাতামুহুরি নদীতে নিখোঁজ দুই জেলের মরদেহ উদ্ধার 

কক্সবাজারের চকরিয়া বেতুয়া বাজার ব্রিজ সংলগ্ন মাতামুহুরি নদীতে নিখোঁজ...

সিডিএ’র নতুন চেয়ারম্যান মুক্তিযোদ্ধা ইউনুছ

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন বীর...

তীব্র তাপদাহে পশ্চিমবঙ্গের চার জেলায় রেড অ্যালার্ট

চলমান তীব্র তাপদাহ আরো বেড়ে যাওয়ার আশঙ্কায় ভারতের পশ্চিমবঙ্গের...

আরও পড়ুন

সাজেকে ট্রাক খাদে পড়ে ৬ শ্রমিক নিহত,আহত ১৩

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেকে সড়ক থেকে একটি ডাম্প ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে ছয় শ্রমিক নিহত ও আরও ১৩ জন আহত হয়েছেন।বুধবার ২৪ এপ্রিল...

থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা থাই প্রধানমন্ত্রী স্রেথা থাভিসিনের আমন্ত্রণে থাইল্যান্ডে ছয় দিনের সরকারি সফরে আজ ব্যাংকক পৌঁছালে তাঁকে লাল গালিচা উষ্ণ সংবর্ধনা দেওয়া হয়।প্রধানমন্ত্রী স্থানীয়...

মিরসরাইয়ে পুকুরের পানিতে ডুবে প্রাণ গেল মাদরাসা শিক্ষার্থীর

মিরসরাইয়ে পুকুরের পানিতে ডুবে মো. জাকারিয়া (৭) নামের এক মাদরাসার শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। বুধবার (২৪ এপ্রিল) দুপুরে উপজেলার মঘাদিয়া ইউনিয়নের শরিয়ত পাড়া এলাকায় এই...

মাতামুহুরি নদীতে নিখোঁজ দুই জেলের মরদেহ উদ্ধার 

কক্সবাজারের চকরিয়া বেতুয়া বাজার ব্রিজ সংলগ্ন মাতামুহুরি নদীতে নিখোঁজ দুই জেলের মরদেহ উদ্ধার করা হয়েছে । বুধবার (২৪ এপ্রিল) ভোর ৫ টার মাতামুহুরি নদীতে মাছ...