গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Wednesday, 24 April 2024

বিদেশিরা ডলার নিয়ে যাক আমরা তা চাই না: স্বরাষ্ট্রমন্ত্রী

চট্টগ্রাম নিউজ ডটকম

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বস্ত্র প্রকৌশলীদের সহায়তা দিতে আমাদের যা যা করণীয়, তাই করব। আমরাও চাই না বিদেশিরা দেশের ডলার নিয়ে যাক।

রোববার (১৮ সেপ্টেম্বর) ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)-এর টেক্সটাইল প্রকৌশল বিভাগের উদ্যোগে ‘বস্ত্র এবং তৈরি পোশাকশিল্পে বিদেশি কর্মীদের আধিপত্য-আগামীর বাংলাদেশের ভবিষ্যৎ কাঠামো’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আমাদের দক্ষ জনশক্তি কাজে লাগাতে পারলেই ছয় বিলিয়ন ডলার দেশের বাইরে যাবে না। সে জন্য আপনাদের আরও বেশি সচেষ্ট হতে হবে। আমরাও চাই না বিদেশিরা দেশের ডলার নিয়ে যাক। বস্ত্র প্রকৌশলীদের সহায়তা দিতে আমাদের যা যা করণীয়, তাই করা হবে।

আসাদুজ্জামান খান কামাল বলেন, বস্ত্র পোশাকশিল্পের পরিবেশ আরও সুন্দর করতে হবে। আপনাদের যেখানে আইনগত সহায়তা প্রয়োজন সেখানে আমরা আপনাদের সাথে থাকব। আপনারা গবেষণা করবেন। এই শিল্পের উন্নয়ন করবেন এটাই আমাদের প্রত্যাশা। কারণ, আপনারাই নির্ধারণ করবেন দেশে বিদেশি কর্মীর প্রয়োজন আছে কি নেই।

সেমিনারে এ সময় আরও বক্তব্য রাখেন, আইইবির প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার মো. নুরুল হুদা, বুটেক্সের উপাচার্য অধ্যাপক ইঞ্জিনিয়ার এম এ কাসেম, আইইবির ভাইস প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার মো. নুরুজ্জামান, আইইবির টিইডি আইইবির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ইঞ্জিনিয়ার এ কে এম নুরুল ইসলাম, আইটিইটির সভাপতি ইঞ্জিনিয়ার মো. সফিকুর রহমান সিআইপি, টিইডির সাবেক চেয়ারম্যান ইঞ্জিনিয়ার এস এম সিরাজুল ইসলাম।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন আইইবির সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার শাহাদাৎ হোসেন শীবলু, মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাসন অ্যান্ড টেকনোলজীর উপ-উপাচার্য অধ্যাপক ড. ইঞ্জিনিয়ার আইয়ুব নবী খান।

সেমিনারে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বুটেক্সের টেক্সটাইল ম্যানেজমেন্ট এবং বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. ইঞ্জিনিয়ার মোহাম্মদ আলী।

ইঞ্জিনিয়ার মো. মাসুদুর রহমানের সভাপতিত্বে ও আইইবির বস্ত্র প্রকৌশল বিভাগের সম্পাদক ইঞ্জিনিয়ার সৈয়দ আতিকুর রহমানের সঞ্চালনায় সেমিনারে আরও উপস্থিত ছিলেন আইইবির ভাইস প্রেসিডেন্ট খন্দকার মনজুর মোর্শেদ, সম্পাদক আবু সাঈদ হিরো, বস্ত্র প্রকৌশলের ভাইস চেয়ারম্যান আসাদ হোসেন প্রমুখ।

সর্বশেষ

মন্ত্রী-এমপির স্বজনেরা যাঁরা মনোনয়ন প্রত্যাহার করেনি, সময়মতো ব্যবস্থা: কাদের

উপজেলা নির্বাচনে মন্ত্রী-এমপির স্বজনদের মধ্যে যাঁরা প্রার্থিতা প্রত্যাহার করেননি,...

কর্ণফুলীতে গার্মেন্টস কর্মীর ঝুলন্ত লাশ উদ্ধার

চট্টগ্রামের কর্ণফুলীতে একটি ভাড়া বাসা থেকে তৌহিদুল ইসলাম (২০)...

ডুলাহাজারায় ট্রেনের ৩ বগি লাইনচ্যুত, চট্টগ্রাম-কক্সবাজার রেল যোগাযোগ বন্ধ

কক্সবাজারের চকরিয়ার ডুলাহাজারা স্টেশনে কক্সবাজারগামী ঈদ স্পেশাল ট্রেনের ইঞ্জিন...

ভাষাগত দক্ষতা অর্জন ও ক্যারিয়ার প্লানিং

গত শতাব্দীর ‘৬০ এর দশকে একজন দার্শনিক তার বইতে...

বোয়ালখালীতে ছাত্রলীগ নেতা জিসানের বৃক্ষরোপণ কর্মসূচি

তীব্র তাপপ্রবাহ থেকে মুক্তি ও এসডিজি অর্জনের লক্ষ্যে কেন্দ্রীয়...

মিরসরাইয়ে প্রতীক বরাদ্দ পেয়ে প্রচার-প্রচারনায় ১২ প্রার্থী 

মিরসরাইয়ে উপজেলা পরিষদ নির্বচনে প্রতীক পেয়ে মাঠে প্রচার-প্রচারনায় ব্যস্ত...

আরও পড়ুন

চতুর্থ ধাপে চট্টগ্রামের বাঁশখালী ও লোহাগড়া উপজেলায় ভোট গ্রহণ ৫ জুন

চতুর্থ ধাপে চট্টগ্রামের বাঁশখালী উপজেলা ও লোহাগড়া উপজেলায় আগামী ৫ জুন ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। চতুর্থ ও শেষ ধাপে চট্টগ্রামের বাঁশখালী ও লোহাগড়া উপজেলাসহ...

কেএনএফ সংগঠনের সাথে জড়িত সন্দেহে গ্রেপ্তার ৭

বান্দরবানের রুমায় যৌথ অভিযানে সশস্ত্র সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট কেএনএফ সংগঠনের সাথে প্রতক্ষ্য ও পরোক্ষভাবে সংশ্লিষ্টতার সন্দেহে এক নারীসহ ৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে। আজ...

কাতার ও বাংলাদেশের মধ্যে ১০ চুক্তি ও সমঝোতা স্মারক সই

দ্বৈতকর পরিহার, বিনিয়োগ উন্নয়ন ও সুরক্ষা, দণ্ড পাওয়াদের বদলি ও যৌথ ব্যবসা পরিষদ গঠনসহ বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতার বিষয়ে পাঁচটি চুক্তি এবং পাঁচ সমঝোতায় সই...

বাংলাদেশ ও যুক্তরাষ্ট্র নৌবাহিনীর যৌথ প্রশিক্ষণ এবং মহড়া ‘কারাত-২০২৪’ উদ্বোধন

বাংলাদেশ নৌবাহিনী এবং যুক্তরাষ্ট্র নৌবাহিনীর মধ্যে যৌথ প্রশিক্ষণ ও মহড়া 'Cooperation Afloat Readiness and Training (CARAT)- 2024' এর উদ্বোধনী অনুষ্ঠান সোমবার (২২-০৪-২০২৪) চট্টগ্রামের বানৌজা...