গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Friday, 19 April 2024

প্রধানমন্ত্রীকে ব্রিটেনের রাজার টেলিফোন

ডেস্ক নিউজ

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে টেলিফোন করেছেন ব্রিটেনের রাজা তৃতীয় চার্লস।

স্থানীয় সময় শনিবার (১৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তিনি টেলিফোন করেন বলে নিশ্চিত করেছেন প্রধানমন্ত্রী কার্যালয়ের প্রেস উইং।

রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুর পর রাজপরিবারের প্রতি আন্তরিক সমবেদনা ও সহানুভূতির জন্য রাজা চার্লস রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পাশাপাশি বাংলাদেশের জনগণকে ধন্যবাদ জানান।

এ সময় টেলিফোনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজা চার্লসকে বলেন, প্রয়াত রানি আমার কাছে একজন মা এবং কমনওয়েলথের অসাধারণ এক প্রধানের মতো ছিলেন। প্রধানমন্ত্রী বলেন, রানির প্রতি আমার ব্যক্তিগত শ্রদ্ধা জানাতে আমি তার রাষ্ট্রীয় অন্ত্যেষ্টিক্রিয়ায় যোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।

প্রধানমন্ত্রী রাজাকে আরও জানান, প্রয়াত রানির প্রতি সম্মান প্রদর্শনের জন্য তিন দিনের রাষ্ট্রীয় শোক পালন করেছে বাংলাদেশ এবং তার চিরশান্তির জন্য বিশেষ প্রার্থনা করা হয়েছে।

এসময় রাজা তৃতীয় চার্লসকে সিংহাসনে আরোহণের জন্য ব্যক্তিগতভাবে অভিনন্দন জানিয়ে শেখ হাসিনা তার দীর্ঘ ও সমৃদ্ধ রাজত্ব কামনা করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৭ সালে চার্লসের বাংলাদেশ সফরের কথা স্মরণ করিয়ে দিয়ে বলেন, যুক্তরাজ্য-বাংলাদেশের কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর পূর্তির অনুষ্ঠানে পরের মাসেই রাজা সস্ত্রীক ঢাকা সফরে আসবেন বলে বাংলাদেশ প্রস্তুত ছিল।

এর জবাবে রাজা তৃতীয় চার্লস বলেন, তারাও বাংলাদেশ সফরের জন্য অপেক্ষা করছিলেন। কিন্তু রানির প্রয়াণে আপাতত এ সফরটি করা সম্ভব হচ্ছে না বলেও শেখ হাসিনাকে অবগত করেন তিনি।

সর্বশেষ

চকরিয়ায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত,আহত ৪

কক্সবাজারের চকরিয়ায় চট্টগ্রাম- কক্সবাজার মহাসড়কে ব্যাটারীচালিত অটোরিকশা ও মোটরসাইকেলের...

চট্টগ্রামে তিন ভাই-বোনকে গুলি করে হত্যা, ২ জনের মৃত্যুদণ্ড

চট্টগ্রাম নগরীর বায়েজিদ বোস্তামির বালুছড়া এলাকায় ২০ বছর আগে...

চট্টগ্রামে মানসিক প্রতিবন্ধী শিশু নিখোঁজ, ফিরে পেতে মায়ের আকুতি

চট্টগ্রামের কোতোয়ালি থানাধীন নিউ মার্কেট এলাকা হতে জান্নাতুল নাঈমা...

চলতি বছরেই পঁচিশ শতাংশ ভাটায় ব্লক ইট তৈরী নিশ্চিত করতে হবে : জেলা প্রশাসক

চট্টগ্রাম জেলা প্রশাসক (ডিসি) ও জেলা ম্যাজিস্ট্রেট আবুল বাসার...

কাপ্তাই হ্রদে মাছ ধরা বন্ধ হচ্ছে ২৫ এপ্রিল

আগামী ২৫ এপ্রিল থেকে ২৪ জুলাই পর্যন্ত তিন মাস...

রাঙ্গামাটিতে বজ্রপাতে এক শিশুর মৃত্যু

পার্বত্য জেলা রাঙমাটির লংগদুতে মামার বাড়িতে বেড়াতে এসে বজ্রপাতে...

আরও পড়ুন

২৪ এপ্রিল থাইল্যান্ড সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী

থাইল্যান্ডের প্রধানমন্ত্রী স্রেথা থাভিসিনের আমন্ত্রণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২৪ থেকে ২৯ এপ্রিল ব্যাংকক সফর করবেন।বৃহস্পতিবার (১৮ এপ্রিল) এক বিবৃতিতে এ তথ‌্য জানায় পররাষ্ট্র...

মধ্যপ্রাচ্যের পরিস্থিতির আলোকে প্রস্তুতি নিতে মন্ত্রীদের নির্দেশ প্রধানমন্ত্রীর

মধ্যপ্রাচের চলমান পরিস্থিতির দিকে নজর রেখে প্রয়োজনীয় প্রস্তুতি নিতে সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলোকে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চলমান যুদ্ধাবস্থা ও সংকট দীর্ঘমেয়াদি হলে সেই আলোকে...

মিয়ানমার থেকে আরও ৪৬ বিজিপি সদস্য পালিয়ে বাংলাদেশে

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্ত দিয়ে পালিয়ে বাংলাদেশে ঢুকে পড়েছে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) আরও ৪৬ জন সদস্য।বুধবার (১৭ এপ্রিল) সকালে বিজিবি সদর...

মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।বুধবার (১৭ এপ্রিল) সকালে ধানমন্ডি ৩২ নম্বর বঙ্গবন্ধু...