Saturday, 21 September 2024

বাঁশখালীর ভয়াবহ অগ্নিকাণ্ড পরিদর্শনে জেলা প্রশাসক

জসীম উদ্দীন, বাঁশখালী প্রতিনিধি

বাঁশখালীতে পশ্চিম চাম্বল জলদাশ পাড়ায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ক্ষতিগ্রস্থ ৩২ পরিবারের মাঝে আর্থিক সহায়তা প্রদান করেছে চট্টগ্রাম জেলা প্রশাসন।

আজ বুধবার (৭ সেপ্টেম্বর)  দুপুরে ঘটনাস্থলে পৌঁছে ক্ষতিগ্রস্তদের মাঝে এ সহায়তা প্রদান করেন চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান।

চট্টগ্রামের জেলা প্রশাসক মো. মমিনুর রহমান ক্ষতিগ্রস্ত পরিবারের প্রত্যেককে নগদ ৫০০০ টাকা, ১ বান্ডেল করে ঢেউটিন ও গৃহ নির্মাণ বাবদ নগদ ৩০০০ টাকা, ৩০ কেজি চাল, ১৫ কেজি শুকনো খাবার ও পরিবার প্রতি ৫টি করে কম্বল বিতরণ করেন।

এর আগে সকালে উপজেলা নির্বাহী অফিসার তাৎক্ষণিকভাবে ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্ত পরিবারের জন্য খাবার ও আশ্রয়ের ব্যবস্থা করেন।

এসময় আরো উপস্থিত ছিলেন বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদুজ্জামান চৌধুরী, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খোন্দকার মাহমুদুল হাসান, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রেহেনা আক্তার কাজেমী, চাম্বল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান চৌধুরী।

উল্লেখ্য যে, বাঁশখালীতে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনায় ৩২ বসতঘরের প্রায় ৬০ থেকে ৬৫ টি পরিবারের সর্বস্ব পুড়ে ছাই হয়ে গেছে। এ ঘটনায় ক্ষয়ক্ষতির পরিমাণ অর্ধকোটি টাকা ছাড়িয়েছে বলে জানান অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পরিবারগুলো।

বুধবার (৭ সেপ্টেম্বর) গভীর রাত ৩টার সময় বাঁশখালী উপজেলার চাম্বল ইউনিয়নের পশ্চিম চাম্বল বাংলাবাজার সংলগ্ন জলদাশ পাড়ায় বিদ্যুতের শকট সার্কিট থেকে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এ ঘটনায় আগুন মুহূর্তেই সব দিকে ছড়িয়ে পড়লে কোন কিছুই রক্ষা করা সম্ভব হয়নি।

সর্বশেষ

লোহাগাড়ায় গাছ কাঠতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে শ্রমিকের মৃত্যু

লোহাগাড়ায় গাছ কাটতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মো. ইসমাঈল (৪৫)...

সম্প্রীতি নষ্ট করতে বাহির থেকে ষড়যন্ত্র করা হচ্ছে: স্বরাষ্ট্র উপদেষ্টা

যারাই আইনশৃঙ্খলা অবনতি করবে, তাদের কোনোভাবেই ছাড় দেয়া হবে...

নদী রক্ষা ও দূষণমুক্ত করতে সবাইকে একযোগে কাজ করতে হবে: পরিবেশ উপদেষ্টা

বাংলাদেশের নদীগুলোকে রক্ষা এবং দখল হওয়া নদী পুনরুদ্ধারে আইনের...

মিরসরাইয়ে যাত্রীবাহী বাসের পেছনে কাভার্ডভ্যানের ধাক্কা:  নিহত ১

 মিরসরাইয়ে যাত্রীবাহী বাসের পেছনে কাভার্ডভ্যানের ধাক্কায় মো. সালাউদ্দিন (৩৬)...

পার্বত্য চট্টগ্রামের কোথাও ইন্টারনেট সংযোগ বন্ধ করা হয়নি: নাহিদ ইসলাম

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় এবং তথ্য ও সম্প্রচার...

ঢালাও মামলার কালচার থেকে বের হতে চাই: আইন উপদেষ্টা

অন্তর্বর্তী সরকারের আইন উপদেষ্টা ড. আসিফ নজরুল বলেছেন, বিগত...

আরও পড়ুন

মিরসরাইয়ে যাত্রীবাহী বাসের পেছনে কাভার্ডভ্যানের ধাক্কা:  নিহত ১

 মিরসরাইয়ে যাত্রীবাহী বাসের পেছনে কাভার্ডভ্যানের ধাক্কায় মো. সালাউদ্দিন (৩৬) নামের এক যাত্রী নিহত হয়েছে। এই ঘটনায় বাসে থাকা আরও ৫ যাত্রী আহত হয়েছে।শনিবার (২১...

পরিস্থিতি পর্যবেক্ষণে রাঙামাটিতে তিন উপদেষ্টা

পার্বত্য চট্টগ্রামের খাগড়াছড়ি ও রাঙ্গামাটিতে চলমান উদ্ভূত পরিস্থিতি পর্যবেক্ষণে অন্তর্বতীকালীন সরকারের তিনজন উপদেষ্টা রাঙ্গামাটিতে পৌঁছেছেন।শনিবার সকালে স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) জাহাঙ্গীর আলম...

চট্টগ্রাম মহানগর যুবদলের কমিটি বিলুপ্ত

চট্টগ্রাম মহানগর যুবদলের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। একইসঙ্গে ওই কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মোশাররফ হোসাইন এবং কৃষি বিষয়ক সম্পাদক নুরুল আমিনকে দলীয় শৃঙ্খলা...

জুলাই বিপ্লবে শহিদের সংখ্যা ১৪২৩, আহত ২২ হাজার

প্রথমে বৈষম্যবিরোধী কোটা এবং তারপর সরকার পতনের আন্দোলনকে কেন্দ্র করে গত জুলাই ও অগাস্ট মাসে বাংলাদেশে ঘটে যাওয়া ঘটনায় শহিদ ও আহতদের সর্বশেষ তালিকা...