গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Saturday, 15 June 2024

রাঙ্গুনিয়ায় সিএনজি চালক খুনের পাঁচবছর পর খুনি মামুন গ্রেপ্তার

চট্টগ্রামের রাঙ্গুনিয়ার পোমরায় নৃশংসভাবে খুনের শিকার সিএনজি অটোরিক্সা চালক মো. ইকবাল হোসেনের দুর্ধর্ষ খুনি মো. মামুন (২৮) কে খুনের ঘটনার পাঁচবছর পর আটক করেছে পুলিশ। খুনিরা ইকবালকে খুনের পর কয়েক টুকরো করে লাশ পাহাড়ের কয়েক স্থানে লুকিয়েছিল।

প্রায় ১৫দিন পর পুলিশ লাশ উদ্ধার করলে ঘটনার রহস্য বেরিয়ে আসে। খুনি মামুন পোমরা ইউনিয়নের ছাইনি পাড়া গ্রামের মেরা মিয়ার পুত্র। খুনের ঘটনার পর সে মধ্যপ্রাচ্যে পালিয়ে যান। সম্প্রতি দেশে এসে আত্মগোপনে থাকেন।

রাঙ্গুনিয়া থানার ওসি মাহবুব মিল্কি খুনের ঘটনার পাঁচবছর পর খুনি মামুনকে গ্রেপ্তারের সত্যতা নিশ্চিত করেছেন। নিহত ইকবাল (২৫) পোমরা ইউনিয়নের রোসাইপাড়া এলাকার নূর হোসেনের ছেলে।

গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার (১১জুন) বিকেলে পোমরা ছাইনি পাড়ার বাড়িতে আত্মগোপনে থাকা দুর্ধর্ষ এই খুনিকে গ্রেপ্তার করে রাঙ্গুনিয়া থানা পুলিশ।

থানা সুত্র জানায়, ২০১৬ সালের ১৭ জুলাই বিকেলে গ্রেপ্তার মামুন ও তার সহযোগী মো. সৈয়দ, নবীর হোসেন বুলেট, জাহেদুল ইসলাম ও আলমগীর ফরাজী একই এলাকার সিএনজি চালক ইকবাল হোসেনকে ঘর থেকে ডেকে নিয়ে মোটরসাইকেলে তুলে উত্তর পোমরা গ্রামের মইত্যাতলী দূর্গম পাহাড়ী এলাকায় নিয়ে যান।

সেখানে তারা ইকবালকে জবাই করে হত্যা করেন। এরপর হাত পা ও মাথা শরীর থেকে বিচ্ছিন্ন করে পাহাড়ের বিভিন্ন স্থানে লুকিয়ে রাখেন। এবং লাশের শরীরে এসিড ঢেলে ক্ষতবিক্ষত করেন। ২ আগস্ট স্থানীয় কাঠুরিয়ারা জঙ্গলে হাত পা ও মাথা বিহীন লাশ দেখতে পেয়ে খবর দিলে পুলিশ গিয়ে লাশ উদ্ধার করেন। পরে লাশটি ইকবালের বলে শনাক্ত করে পরিবার।

রাঙ্গুনিয়া থানার ওসি মাহবুব মিল্কি জানান, ঘটনার পর পরিবারের পক্ষ থেকে ৫ জনের নাম উল্লেখ করে মামলা করা হলে পরবর্তীতে মামুন প্রবাসে পালিয়ে যান। অপরাপর আসামীরা গ্রেপ্তারের পর আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেয়। ইকবালকে তারা পোমরা ছাইনিপাড়া নিয়ে গিয়ে কৌশলে মদ পান করায়। পরবর্তীতে গহীন জঙ্গলে নিয়ে গিয়ে হত্যার কথঅ স্বীকার করে জবানবন্দি দেন আদালতে। মামুন ঘটনার পরপরই পালিয়ে বিদেশ চলে যান। সম্প্রতি দেশে আসলেও আত্মগোপনে থাকে। তাকে জেল হাজাতে প্রেরণ করা হবে বলে তিনি জানান।

নিহতের বোন রিনা আকতার বলেন, খুনি মামুনসহ অপরাপর খুনীরা মামলা তুলে নিতে আমাদের নানাভাবে হুমকি দিয়েছে। ভাইকে আর ফিরে পাবনা জানি, কিন্তু আমার ভাইয়ের খুনীদের যথাযথ বিচার হলেই আমরা শান্তি পাব।

সর্বশেষ

টেকনাফ সৈকতে ভেসে এল অজ্ঞাত ব্যক্তির মরদেহ

কক্সবাজারের টেকনাফে সমুদ্র সৈকতে ভেসে এসেছে অজ্ঞাত পরিচয় এক...

হালিশহরে ব্যবসায়ীর লাশ উদ্ধার

চট্টগ্রাম নগরীর হালিশহরে একটি গোডাউন থেকে এক ব্যবসায়ীর লাশ...

চট্টগ্রামের বাকলিয়া থেকে পলাতক আসামি গ্রেফতার

রাঙামাটির কাপ্তাই থানা পুলিশের অভিযানে চট্টগ্রাম নগরীর বাকলিয়া থেকে...

ঈদযাত্রায় সড়কে চাপ আছে, যানজট নেই: ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী...

চবিতে ছিনতাইকারীদের কোপে বিএমএ শিক্ষার্থী আহত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে ঘুরতে এসে ছিনতাইকারীদের রামদার কোপে আহত...

হজের আনুষ্ঠানিকতা শুরু

সারাবিশ্বের বিভিন্ন দেশ থেকে এসে মক্কায় সমবেত হওয়া লাখ...

আরও পড়ুন

গভীর রাতে চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা

চট্টগ্রাম নগর বিএনপির আহবায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার (১৩ জুন) গভীর রাতে বাংলাদেশ জাতীয়তাবাদী দল- বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সিনিয়র যুগ্ম মহাসচিব আ্যডভোকেট...

কোরবানির জন্য কেনা মহিষের আক্রমণে একজনের মৃত্যু, আহত ৪

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় কোরবানির জন্য কেনা মহিষের আক্রমণে মুহাম্মদ মহসিন (৩৭) নামের এক ব্যক্তির মৃত্যু হয়েছে। এ ঘটনায় চারজন আহত হয়েছেন।বৃহস্পতিবার (১৩ জুন) সকালে উপজেলার...

শপথ নিলেন কাপ্তাই ও রাজস্থলী   উপজেলার নবনির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানরা

রাঙামাটির কাপ্তাই ও রাজস্থলী   উপজেলা পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানরা আনুষ্ঠানিকভাবে শপথ গ্রহণ করেছেন।বুধবার (১২ জুন) দুপুরে  চট্টগ্রাম প্রাইমারি টিচার্স...

পাহাড়ি গরুর চাহিদা বেশী ক্রেতাদের

রাঙামাটির কাপ্তাই উপজেলার নতুনবাজার আনন্দ মেলা গরুর বাজার ধীরে ধীরে জমতে শুরু করেছে। পার্বত্যঞ্চলের বিভিন্ন এলাকা হতে বেপারিরা কাপ্তাই লেক এবং সড়কপথে এখানে গরু...