গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Saturday, 27 July 2024

বাকলিয়াতে শেখ হাসিনার কারামুক্তি দিবসে আলোচনা ও দোয়া মাহফিল

বাকলিয়াতে জননেত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস উপলক্ষে কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ সম্পাদক ও ওমরগনি এমইএস কলেজ ছাত্রলীগ সভাপতি হাবিবুর রহমান তারেক বলেছেন, পুরো বাকলিয়াকে জঙ্গি- জামায়াত শিবির ও সাম্প্রদায়িক মৌলবাদ গোষ্টী মুক্ত করতে হবে।

দীর্ঘদিন যাবদ বাকলিয়া জামায়াত শিবির চক্র ও সাম্প্রদায়িক মৌলবাদী গোষ্ঠীর কেন্দ্রবিন্দ্র ও শক্ত ঘাঁটি। এ ঘাঁটিতে আঘাত করতে হলে প্রতিটি পাড়ায় পাড়ায় ঘরে ঘরে ছাত্রলীগের দূর্গে পরিনত করতে হবে।

কিছু কিছু শিবির ছাত্রলীগের ঢুকে পড়েছে,তাঁরা সুযোগের অপেক্ষায় আছে, তাদের চিহ্নিত করতে না পারলে কটিন মূল্যে দিতে হবে। খুব কটিন সময়ে আমরা শেখ হাসিনার মুক্তির আন্দোলন করেছি।

২০০৭ সালে জননেত্রী শেখ হাসিনাকে হত্যার জন্য সামরিক শাসক মঈনুদ্দীন-ফখরুদ্দীনের অবৈধ সরকার মিথ্যা মামলা জড়িয়ে গ্রেফতার করে কারাগারে নিক্ষেপ করে।

স্বাধীনতার মূল্যেবোধ ও গনতন্ত্রকে ধ্বংস করতে মাইনাস ফর্মুলার অংশ হিসেবে গনতন্ত্রের মানসকন্যা শেখ হাসিনাকে মাইনাস করার চেষ্টা করে কিন্তু অবৈধ এ সরকার বেশীদিন শেখ হাসিনাকে আটক রাখতে পারেনি দেশও বিদেশে গণবিক্ষোভ ও জনগনের দাবীর মুখে মুক্তি দিতে বাধ্য হয়।

গনতন্ত্র সুরক্ষা ও মুক্তি পায়। সেদিন গনতন্ত্রের মানস জননেত্রী শেখ হাসিনা জনগনের কাছে অঙ্গীকার করেছেন বাংলাদেশের জনগনের স্বাধীনতা -গনতন্ত্র সুরক্ষা, ভাত ও ভোটের অধিকার নিশ্চিত করার।দেশের স্বাধীনতা ও গনতন্ত্রের সুরক্ষা করে মানুষের ভাগ্যে উন্নয়নে বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দুর্দান্ত নেতৃত্ব উন্নত ও উন্নয়নশীল দেশে পরিনত হয়েছে।

আজ শুক্রবার বিকালে সৈয়দশাহ কমিশনার কার্যলয়ের সামনে বাকলিয়া থানা ছাত্রলীগের উদ্যোগে জননেত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস উপলক্ষে থানা ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমানে সভাপতিত্বে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অথিতির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

আলোচনা সভায় বিশেষ অথিতি কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক উপ- শিক্ষা ও পাঠচক্র সম্পাদক ও ওমরগনি এমইএস কলেজ ছাত্রলীগ সাধারণ সম্পাদক মোঃ ইলিয়াস উদ্দীন বলেন, জননেত্রী শেখ হাসিনাকে১৯ বার হত্যার চেষ্টাও বার বার গ্রেফতার করেও গণতন্ত্রের লড়াই থেকে বিচ্যুত করতে পারেনি।

গনতন্ত্র ও উন্নয়নের কান্ডারী হয়ে শেখ হাসিনা এখন বিশ্বনেত্রীতে পরিনত হয়েছেন। উক্ত আলোচনা সভায় বিশেষ অথিতি ছিলেন স্হানীয় মহিলা কাউন্সিলর শাহীন আক্তার রোজী, আরোও বক্তব্য রাখেন, যুবলীগ নেতা আমিনুল কাদের সবুজ, নগর ছাত্রলীগের সহ সম্পাদক কায়সার মাহমুদ রাজুসহ নেতৃবৃন্দ। এরপরে এক মিলাদ মাহফিল ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন, বাকলিয়া থানা ছাত্রলীগের যুগ্ন আহ্ববায়ক ইউসুফ হোসেন সম্রাট, মহানগর ছাত্রলীগ নেতা সৈয়দ মোহাম্মদ ওবায়েদ, সদস্য-শহিদুল ইসলাম বাবু, সাদমান সাকিব ইরাম, সাইফুজ্জামান আবীর, আকবর খান, সাকিবুল ইসলাম, ইমরানুল হক সাগর, হিরো বড়ুয়া, ইমরান হোসেন আকিব, ১৭ নং পশ্চিম বাকলিয়া ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক সুহৃদ বডুয়া শুভ।

সর্বশেষ

প্রতিটি হামলার বিচার হবে, প্রকৃত শিক্ষার্থীদের হয়রানি নয়: পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান...

আমি কখনো চাইনি এভাবে মানুষ আপনজন হারাবে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমি কখনো  চাইনি এভাবে মানুষ...

স্বর্ণের হারের জন্য বৃদ্ধাকে হত্যা; জামা বদলে ঘটনাস্থলে এসে করেন কান্নার অভিনয়

মিরসরাইয়ে বোনের শাশুড়ির ১০ ভরি ওজনের স্বর্ণের চেইন চুরি...

আহতদের দেখতে ঢামেক হাসপাতালে প্রধানমন্ত্রী

শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলনের সময় আহতদের দেখতে ঢাকা মেডিক্যাল...

বিটিভি-মেট্রোরেলে নাশকতাকারীদের খুঁজে বের করতে সহযোগিতা করুন

কোটা সংস্কার আন্দোলন ঘিরে মেট্রোরেল, বিটিভিসহ বিভিন্ন স্থাপনা ধ্বংসের...

শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, আমার...

আরও পড়ুন

শুক্রবার চট্টগ্রামে ১২ ঘণ্টা কারফিউ শিথিল

আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকায় শুক্রবার (২৬ জুলাই) চট্টগ্রামে সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত কারফিউ শিথিল থাকবে।বৃহস্পতিবার (২৫ জুলাই) রাতে চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল...

চট্টগ্রামে পাঁচ থানায় ১৫ মামলা, গ্রেপ্তার ৩২৭

সহিংসতার ঘটনায় গত এক সপ্তাহে চট্টগ্রাম নগরীর পাঁচ থানায় মামলা হয়েছে ১৫ টি। এ মামলায় এ পর্যন্ত পুলিশ ৩২৭ জনকে গ্রেপ্তার করেছে। গত ২৪...

চট্টগ্রামসহ ৪ বিভাগে ভারি বৃষ্টির পূর্বাভাস

দেশের বিভিন্ন জেলায় ভারি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস। বুধবার (২৪ জুলাই) সকাল ৯টায় দেয়া পূর্বাভাসে এ তথ্য জানা গেছে। এতে বলা হয়, পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর...

চট্টগ্রামে বুধ ও বৃহস্পতিবার সকাল ৯টা থেকে ৬টা পর্যন্ত কারফিউ শিথিল

চট্টগ্রাম মেট্রোপলিটন এলাকায় জারিকৃত কারফিউ আগামী বুধবার ও বৃহস্পতিবার সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত শিথিল থাকবে।আজ মঙ্গলবার (২৩ জুলাই) রাত সাড়ে ১০টার দিকে...