গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Monday, 22 April 2024

বাকলিয়াতে শেখ হাসিনার কারামুক্তি দিবসে আলোচনা ও দোয়া মাহফিল

বাকলিয়াতে জননেত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস উপলক্ষে কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ সম্পাদক ও ওমরগনি এমইএস কলেজ ছাত্রলীগ সভাপতি হাবিবুর রহমান তারেক বলেছেন, পুরো বাকলিয়াকে জঙ্গি- জামায়াত শিবির ও সাম্প্রদায়িক মৌলবাদ গোষ্টী মুক্ত করতে হবে।

দীর্ঘদিন যাবদ বাকলিয়া জামায়াত শিবির চক্র ও সাম্প্রদায়িক মৌলবাদী গোষ্ঠীর কেন্দ্রবিন্দ্র ও শক্ত ঘাঁটি। এ ঘাঁটিতে আঘাত করতে হলে প্রতিটি পাড়ায় পাড়ায় ঘরে ঘরে ছাত্রলীগের দূর্গে পরিনত করতে হবে।

কিছু কিছু শিবির ছাত্রলীগের ঢুকে পড়েছে,তাঁরা সুযোগের অপেক্ষায় আছে, তাদের চিহ্নিত করতে না পারলে কটিন মূল্যে দিতে হবে। খুব কটিন সময়ে আমরা শেখ হাসিনার মুক্তির আন্দোলন করেছি।

২০০৭ সালে জননেত্রী শেখ হাসিনাকে হত্যার জন্য সামরিক শাসক মঈনুদ্দীন-ফখরুদ্দীনের অবৈধ সরকার মিথ্যা মামলা জড়িয়ে গ্রেফতার করে কারাগারে নিক্ষেপ করে।

স্বাধীনতার মূল্যেবোধ ও গনতন্ত্রকে ধ্বংস করতে মাইনাস ফর্মুলার অংশ হিসেবে গনতন্ত্রের মানসকন্যা শেখ হাসিনাকে মাইনাস করার চেষ্টা করে কিন্তু অবৈধ এ সরকার বেশীদিন শেখ হাসিনাকে আটক রাখতে পারেনি দেশও বিদেশে গণবিক্ষোভ ও জনগনের দাবীর মুখে মুক্তি দিতে বাধ্য হয়।

গনতন্ত্র সুরক্ষা ও মুক্তি পায়। সেদিন গনতন্ত্রের মানস জননেত্রী শেখ হাসিনা জনগনের কাছে অঙ্গীকার করেছেন বাংলাদেশের জনগনের স্বাধীনতা -গনতন্ত্র সুরক্ষা, ভাত ও ভোটের অধিকার নিশ্চিত করার।দেশের স্বাধীনতা ও গনতন্ত্রের সুরক্ষা করে মানুষের ভাগ্যে উন্নয়নে বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দুর্দান্ত নেতৃত্ব উন্নত ও উন্নয়নশীল দেশে পরিনত হয়েছে।

আজ শুক্রবার বিকালে সৈয়দশাহ কমিশনার কার্যলয়ের সামনে বাকলিয়া থানা ছাত্রলীগের উদ্যোগে জননেত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস উপলক্ষে থানা ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমানে সভাপতিত্বে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অথিতির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

আলোচনা সভায় বিশেষ অথিতি কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক উপ- শিক্ষা ও পাঠচক্র সম্পাদক ও ওমরগনি এমইএস কলেজ ছাত্রলীগ সাধারণ সম্পাদক মোঃ ইলিয়াস উদ্দীন বলেন, জননেত্রী শেখ হাসিনাকে১৯ বার হত্যার চেষ্টাও বার বার গ্রেফতার করেও গণতন্ত্রের লড়াই থেকে বিচ্যুত করতে পারেনি।

গনতন্ত্র ও উন্নয়নের কান্ডারী হয়ে শেখ হাসিনা এখন বিশ্বনেত্রীতে পরিনত হয়েছেন। উক্ত আলোচনা সভায় বিশেষ অথিতি ছিলেন স্হানীয় মহিলা কাউন্সিলর শাহীন আক্তার রোজী, আরোও বক্তব্য রাখেন, যুবলীগ নেতা আমিনুল কাদের সবুজ, নগর ছাত্রলীগের সহ সম্পাদক কায়সার মাহমুদ রাজুসহ নেতৃবৃন্দ। এরপরে এক মিলাদ মাহফিল ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন, বাকলিয়া থানা ছাত্রলীগের যুগ্ন আহ্ববায়ক ইউসুফ হোসেন সম্রাট, মহানগর ছাত্রলীগ নেতা সৈয়দ মোহাম্মদ ওবায়েদ, সদস্য-শহিদুল ইসলাম বাবু, সাদমান সাকিব ইরাম, সাইফুজ্জামান আবীর, আকবর খান, সাকিবুল ইসলাম, ইমরানুল হক সাগর, হিরো বড়ুয়া, ইমরান হোসেন আকিব, ১৭ নং পশ্চিম বাকলিয়া ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক সুহৃদ বডুয়া শুভ।

সর্বশেষ

বোয়ালখালীতে ট্রাক-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষ, নিহত ২

চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার শাকপুরা ইউনিয়নে আরাকান সড়কের রায়খালীর পুল...

নতুন করে ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি

দেশের ওপর দিয়ে চলমান তাপপ্রবাহ পরবর্তী ৭২ ঘণ্টা অব্যাহত...

অভিনেতা ওয়ালিউল হক রুমি আর নেই

দুরারোগ্য ক্যান্সারে আক্রান্ত হয়ে না ফেরার দেশে পাড়ি জমান...

চকরিয়া উপজেলা চেয়ারম্যান নির্বাচনে সাবেক এমপি

কক্সবাজারের চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৯ জন,...

চট্টগ্রামের দ্বিতীয় ধাপে চার উপজেলায় ৩২ প্রার্থীর মনোনয়নপত্র জমা

চট্টগ্রামে দ্বিতীয় ধাপে চার উপজেলা নির্বাচনে (ফটিকছড়ি, হাটহাজারী, রাউজান...

আমি আর এফডিসিতে পা রাখবো না: অঞ্জনা

জনপ্রিয় চিত্রনায়িকা অঞ্জনা। আজ ফেসবুকে তিনি একটি দীর্ঘ স্ট্যাটাস...

আরও পড়ুন

চট্টগ্রামে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব ব্যাটারি কমপ্লেক্স’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

চট্টগ্রামের হালিশহর সেনানিবাসে নবনির্মিত ‘বঙ্গবন্ধু শেখ মুজিব ব্যাটারি কমপ্লেক্স’ উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।রোববার (২১ এপ্রিল) সকালে সাড়ে ১০টার দিকে  হালিশহর সেনানিবাসে আর্টিলারি সেন্টার...

সম্প্রীতির বন্ধনে রাঙ্গুনিয়া অনেক এগিয়ে: পররাষ্ট্রমন্ত্রী

চট্টগ্রাম শহরে বসবাসকারী নিজের নির্বাচনী এলাকা ও জন্মভুমি রাঙ্গুনিয়াবাসীর সাথে ঈদ পূনর্মিলনী অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ...

কোতোয়ালীতে ভবন থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

চট্টগ্রাম নগরীর কোতোয়ালী এলাকায় রং করার সময় তিনতলা ভবন থেকে পড়ে মো. জাহাঙ্গীর (৪৮) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে।রোববার (২১ এপ্রিল) বেলা সাড়ে ১১...

নারীদের উন্নয়নের জন্য কাজ করে চলেছেন শেখ হাসিনা: পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বাংলাদেশের প্রতিটি ঘরে ঘরে যদি নারীরা ছোট ছোট করে হস্তশিল্প গুলো তৈরি করে বিদেশে এক্সপোর্ট করতে পারে তাহলে এদেশ...