গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Sunday, 8 September 2024

বাকলিয়াতে শেখ হাসিনার কারামুক্তি দিবসে আলোচনা ও দোয়া মাহফিল

বাকলিয়াতে জননেত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস উপলক্ষে কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ সম্পাদক ও ওমরগনি এমইএস কলেজ ছাত্রলীগ সভাপতি হাবিবুর রহমান তারেক বলেছেন, পুরো বাকলিয়াকে জঙ্গি- জামায়াত শিবির ও সাম্প্রদায়িক মৌলবাদ গোষ্টী মুক্ত করতে হবে।

দীর্ঘদিন যাবদ বাকলিয়া জামায়াত শিবির চক্র ও সাম্প্রদায়িক মৌলবাদী গোষ্ঠীর কেন্দ্রবিন্দ্র ও শক্ত ঘাঁটি। এ ঘাঁটিতে আঘাত করতে হলে প্রতিটি পাড়ায় পাড়ায় ঘরে ঘরে ছাত্রলীগের দূর্গে পরিনত করতে হবে।

কিছু কিছু শিবির ছাত্রলীগের ঢুকে পড়েছে,তাঁরা সুযোগের অপেক্ষায় আছে, তাদের চিহ্নিত করতে না পারলে কটিন মূল্যে দিতে হবে। খুব কটিন সময়ে আমরা শেখ হাসিনার মুক্তির আন্দোলন করেছি।

২০০৭ সালে জননেত্রী শেখ হাসিনাকে হত্যার জন্য সামরিক শাসক মঈনুদ্দীন-ফখরুদ্দীনের অবৈধ সরকার মিথ্যা মামলা জড়িয়ে গ্রেফতার করে কারাগারে নিক্ষেপ করে।

স্বাধীনতার মূল্যেবোধ ও গনতন্ত্রকে ধ্বংস করতে মাইনাস ফর্মুলার অংশ হিসেবে গনতন্ত্রের মানসকন্যা শেখ হাসিনাকে মাইনাস করার চেষ্টা করে কিন্তু অবৈধ এ সরকার বেশীদিন শেখ হাসিনাকে আটক রাখতে পারেনি দেশও বিদেশে গণবিক্ষোভ ও জনগনের দাবীর মুখে মুক্তি দিতে বাধ্য হয়।

গনতন্ত্র সুরক্ষা ও মুক্তি পায়। সেদিন গনতন্ত্রের মানস জননেত্রী শেখ হাসিনা জনগনের কাছে অঙ্গীকার করেছেন বাংলাদেশের জনগনের স্বাধীনতা -গনতন্ত্র সুরক্ষা, ভাত ও ভোটের অধিকার নিশ্চিত করার।দেশের স্বাধীনতা ও গনতন্ত্রের সুরক্ষা করে মানুষের ভাগ্যে উন্নয়নে বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দুর্দান্ত নেতৃত্ব উন্নত ও উন্নয়নশীল দেশে পরিনত হয়েছে।

আজ শুক্রবার বিকালে সৈয়দশাহ কমিশনার কার্যলয়ের সামনে বাকলিয়া থানা ছাত্রলীগের উদ্যোগে জননেত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস উপলক্ষে থানা ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমানে সভাপতিত্বে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অথিতির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

আলোচনা সভায় বিশেষ অথিতি কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক উপ- শিক্ষা ও পাঠচক্র সম্পাদক ও ওমরগনি এমইএস কলেজ ছাত্রলীগ সাধারণ সম্পাদক মোঃ ইলিয়াস উদ্দীন বলেন, জননেত্রী শেখ হাসিনাকে১৯ বার হত্যার চেষ্টাও বার বার গ্রেফতার করেও গণতন্ত্রের লড়াই থেকে বিচ্যুত করতে পারেনি।

গনতন্ত্র ও উন্নয়নের কান্ডারী হয়ে শেখ হাসিনা এখন বিশ্বনেত্রীতে পরিনত হয়েছেন। উক্ত আলোচনা সভায় বিশেষ অথিতি ছিলেন স্হানীয় মহিলা কাউন্সিলর শাহীন আক্তার রোজী, আরোও বক্তব্য রাখেন, যুবলীগ নেতা আমিনুল কাদের সবুজ, নগর ছাত্রলীগের সহ সম্পাদক কায়সার মাহমুদ রাজুসহ নেতৃবৃন্দ। এরপরে এক মিলাদ মাহফিল ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন, বাকলিয়া থানা ছাত্রলীগের যুগ্ন আহ্ববায়ক ইউসুফ হোসেন সম্রাট, মহানগর ছাত্রলীগ নেতা সৈয়দ মোহাম্মদ ওবায়েদ, সদস্য-শহিদুল ইসলাম বাবু, সাদমান সাকিব ইরাম, সাইফুজ্জামান আবীর, আকবর খান, সাকিবুল ইসলাম, ইমরানুল হক সাগর, হিরো বড়ুয়া, ইমরান হোসেন আকিব, ১৭ নং পশ্চিম বাকলিয়া ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক সুহৃদ বডুয়া শুভ।

সর্বশেষ

শিক্ষার উন্নয়নে বহুমুখী উদ্যোগ গ্রহণে সকলকে এগিয়ে আসতে হবে: রাষ্ট্রপতি

শিক্ষা খাতের উন্নয়নে বহুমুখী উদ্যোগ গ্রহণ ও বাস্তবায়ন নিশ্চিত...

সবার জন্য গুণগত শিক্ষা নিশ্চিত করতে আহ্বান প্রধান উপদেষ্টার

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস সাক্ষরতার অভীষ্ট...

দেশে ফিরলেন আরব আমিরাতে আন্দোলন করা ১৪ জন

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে পক্ষে সংযুক্ত আরব আমিরাতে বিক্ষোভ করা...

রেমিটেন্স উত্তোলন করা যাবে প্রবাসী কল্যাণ ব্যাংকের মাধ্যমে 

প্রবাসী কল্যাণ ব্যাংকের গ্রাহকরা সিটি ব্যাংক পিএলসি’র এক্সচেঞ্জ হাউজের...

সীতাকুন্ডের জাহাজ ভাঙ্গা কারখানায় বিস্ফোরণ; ৬ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন

সীতাকুন্ডের জাহাজ ভাঙ্গা কারখানায় বিস্ফোরণের ঘটনায় ছয় সদস্য বিশিষ্ট...

সাতকানিয়ায় গণতান্ত্রিক যুবদলের কর্মী সম্মেলনে কেঁওচিয়ার ৩ ওয়ার্ডে কমিটি গঠন 

সাতকানিয়া উপজেলার কেঁওচিয়া ইউনিয়নের ১,২ ও ৩ নম্বর ওয়ার্ড...

আরও পড়ুন

আনোয়ারায় সুবিধা বঞ্চিতদের জন্য নীডি ফাউন্ডেশনের নলকূপ স্থাপন

আনোয়ারা উপজেলায় সুবিধা বঞ্চিতদের জন্য দুইটি নলকূপ স্থাপন করেছে নীডি ফাউন্ডেশন নামের একটি দাতব্য প্রতিষ্ঠান। এই নলকূপ স্থাপনের মাধ্যমে ৫০ পরিবারের নিরাপদ পানির ব্যবস্থা...

সিএমপি কমিশনার হিসেবে হাসিব আজিজের যোগদান

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) ৩৩তম কমিশনার হিসেবে যোগদান করেছেন উপ-পুলিশ মহাপরিদর্শক হাসিব আজিজ।আজ ৫ সেপ্টেম্বর বৃহস্পতিবার তিনি কমিশনার হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন। এ...

চট্টগ্রাম বিমানবন্দরে বিএনপি নেতা আটক

এস আলম গ্রুপের বিলাসবহুল গাড়ি কাণ্ডে চট্টগ্রাম নগরীর কোতোয়ালি থানা বিএনপির সভাপতি মঞ্জুরুল রহমান চৌধুরীকে আটক করা হয়েছে।বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) দুপুরে তাকে চট্টগ্রামের শাহ...

পুলিশের সার্ভিস আরও দ্রুত করতে সহযোগিতা চাই: চট্টগ্রামে নবাগত এসপি

নবাগত চট্টগ্রাম জেলা পুলিশ সুপার (এসপি) রায়হান উদ্দিন খান বলেছেন, গত জুলাই ও আগস্ট মাসে স্বাভাবিক পুলিশিং কার্যক্রম একেবারে ভেঙ্গে পড়েছিল। আমরা স্বাভাবিক কার্যক্রমে...