গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। নিবন্ধন নং – ৬০
Thursday, 18 July 2024

বাকলিয়াতে শেখ হাসিনার কারামুক্তি দিবসে আলোচনা ও দোয়া মাহফিল

বাকলিয়াতে জননেত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস উপলক্ষে কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ সম্পাদক ও ওমরগনি এমইএস কলেজ ছাত্রলীগ সভাপতি হাবিবুর রহমান তারেক বলেছেন, পুরো বাকলিয়াকে জঙ্গি- জামায়াত শিবির ও সাম্প্রদায়িক মৌলবাদ গোষ্টী মুক্ত করতে হবে।

দীর্ঘদিন যাবদ বাকলিয়া জামায়াত শিবির চক্র ও সাম্প্রদায়িক মৌলবাদী গোষ্ঠীর কেন্দ্রবিন্দ্র ও শক্ত ঘাঁটি। এ ঘাঁটিতে আঘাত করতে হলে প্রতিটি পাড়ায় পাড়ায় ঘরে ঘরে ছাত্রলীগের দূর্গে পরিনত করতে হবে।

কিছু কিছু শিবির ছাত্রলীগের ঢুকে পড়েছে,তাঁরা সুযোগের অপেক্ষায় আছে, তাদের চিহ্নিত করতে না পারলে কটিন মূল্যে দিতে হবে। খুব কটিন সময়ে আমরা শেখ হাসিনার মুক্তির আন্দোলন করেছি।

২০০৭ সালে জননেত্রী শেখ হাসিনাকে হত্যার জন্য সামরিক শাসক মঈনুদ্দীন-ফখরুদ্দীনের অবৈধ সরকার মিথ্যা মামলা জড়িয়ে গ্রেফতার করে কারাগারে নিক্ষেপ করে।

স্বাধীনতার মূল্যেবোধ ও গনতন্ত্রকে ধ্বংস করতে মাইনাস ফর্মুলার অংশ হিসেবে গনতন্ত্রের মানসকন্যা শেখ হাসিনাকে মাইনাস করার চেষ্টা করে কিন্তু অবৈধ এ সরকার বেশীদিন শেখ হাসিনাকে আটক রাখতে পারেনি দেশও বিদেশে গণবিক্ষোভ ও জনগনের দাবীর মুখে মুক্তি দিতে বাধ্য হয়।

গনতন্ত্র সুরক্ষা ও মুক্তি পায়। সেদিন গনতন্ত্রের মানস জননেত্রী শেখ হাসিনা জনগনের কাছে অঙ্গীকার করেছেন বাংলাদেশের জনগনের স্বাধীনতা -গনতন্ত্র সুরক্ষা, ভাত ও ভোটের অধিকার নিশ্চিত করার।দেশের স্বাধীনতা ও গনতন্ত্রের সুরক্ষা করে মানুষের ভাগ্যে উন্নয়নে বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দুর্দান্ত নেতৃত্ব উন্নত ও উন্নয়নশীল দেশে পরিনত হয়েছে।

আজ শুক্রবার বিকালে সৈয়দশাহ কমিশনার কার্যলয়ের সামনে বাকলিয়া থানা ছাত্রলীগের উদ্যোগে জননেত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস উপলক্ষে থানা ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমানে সভাপতিত্বে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অথিতির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

আলোচনা সভায় বিশেষ অথিতি কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক উপ- শিক্ষা ও পাঠচক্র সম্পাদক ও ওমরগনি এমইএস কলেজ ছাত্রলীগ সাধারণ সম্পাদক মোঃ ইলিয়াস উদ্দীন বলেন, জননেত্রী শেখ হাসিনাকে১৯ বার হত্যার চেষ্টাও বার বার গ্রেফতার করেও গণতন্ত্রের লড়াই থেকে বিচ্যুত করতে পারেনি।

গনতন্ত্র ও উন্নয়নের কান্ডারী হয়ে শেখ হাসিনা এখন বিশ্বনেত্রীতে পরিনত হয়েছেন। উক্ত আলোচনা সভায় বিশেষ অথিতি ছিলেন স্হানীয় মহিলা কাউন্সিলর শাহীন আক্তার রোজী, আরোও বক্তব্য রাখেন, যুবলীগ নেতা আমিনুল কাদের সবুজ, নগর ছাত্রলীগের সহ সম্পাদক কায়সার মাহমুদ রাজুসহ নেতৃবৃন্দ। এরপরে এক মিলাদ মাহফিল ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন, বাকলিয়া থানা ছাত্রলীগের যুগ্ন আহ্ববায়ক ইউসুফ হোসেন সম্রাট, মহানগর ছাত্রলীগ নেতা সৈয়দ মোহাম্মদ ওবায়েদ, সদস্য-শহিদুল ইসলাম বাবু, সাদমান সাকিব ইরাম, সাইফুজ্জামান আবীর, আকবর খান, সাকিবুল ইসলাম, ইমরানুল হক সাগর, হিরো বড়ুয়া, ইমরান হোসেন আকিব, ১৭ নং পশ্চিম বাকলিয়া ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক সুহৃদ বডুয়া শুভ।

সর্বশেষ

কোটা সংস্কার আইনি প্রক্রিয়ায় সমস্যা সমাধানের সুযোগ রয়েছে: প্রধানমন্ত্রী

সরকারি চাকরিতে কোটাব্যবস্থা সংস্কারের দাবিতে চলা সংকট আইনি প্রক্রিয়ায়...

কোটা আন্দোলনে নিহত শিক্ষার্থীদের জন্য চট্টগ্রামে গায়েবানা জানাযায় মানুষের ঢল

কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে চট্টগ্রামে সাধারণ শিক্ষার্থী ও যুবলীগ-ছাত্রলীগের...

ফটিকছড়িতে সড়ক দুর্ঘটনায় যুবকের মৃত্যু 

ফটিকছড়িতে সড়ক  দুর্ঘটনায় লোকমান  (৪০) নামে এক যুবক নিহত...

ফটিকছড়িতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কিশোরের মৃত্যু

চট্টগ্রামের ফটিকছড়িতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শয়ন নাথ (১৫) নামে এক...

হাটহাজারীতে সিএনজি চালকের ছুরিকাঘাতে দু’জনের মৃত্যু

চট্টগ্রামের হাটহাজারীতে সিএনজিচালিত অটোরিকশা চালকের ছুরিকাঘাতে দুই জনের মৃত্যু...

পবিত্র আশুরা উপলক্ষে ইছানগর যুব সংঘে’র উদ্যোগে শরবত বিতরণ

পবিত্র আশুরা আজ। কর্ণফুলী উপজেলার চরপাথরঘাটার ঐতিহ্যবাহী সামাজিক সংগঠন...

আরও পড়ুন

কোটা সংস্কার আন্দোলনে : চট্টগ্রামে ৩ প্লাটুন বিজিবি

কোটা সংস্কার আন্দোলনকারীদের সঙ্গে ছাত্রলীগের সংঘর্ষে ৩ জন নিহত হওয়া ঘটনায় চট্টগ্রামে ৩ প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মোতায়েন করা হয়েছে।  মঙ্গলবার (১৬ জুলাই) বিকেলে...

কোটা আন্দোলনে ছাত্রলীগ-শিক্ষার্থী সংঘর্ষ, আহত হয়ে চমেকে ভর্তি ৩০

চট্টগ্রামে কোটা আন্দোলনকারীদের সঙ্গে ছাত্রলীগ-যুবলীগের সংঘর্ষে উভয়পক্ষের ৩০ জন আহত হয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি হয়েছে। এ ঘটনায় তিনজন নিহত হয়েছে।মঙ্গলবার (১৬...

চট্টগ্রামে সংঘর্ষে নিহত ৩

চট্টগ্রাম নগরীর মুরাদপুরে কোটাসংস্কার আন্দোলনকারীদের সঙ্গে ছাত্রলীগ ও যুবলীগের সংঘর্ষে তিনজন নিহত হয়েছেন।মঙ্গলবার (১৬ জুলাই) বিকেল সাড়ে তিনটার দিকে মুরাদপুর এলাকায় এই সংঘর্ষ ঘটে।নিহতরা...

চট্টগ্রামে সড়ক ও রেলপথ অবরোধ শিক্ষার্থীদের , যান চলাচল বন্ধ

কোটা সংস্কার ও শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে ঢাকা-চট্রগ্রাম মহাসড়ক ও রেললাইন অবরোধ করে রেখেছেন চট্টগ্রাম আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের (আইআইইউসি) শিক্ষার্থীরা।মঙ্গলবার (১৬ জুলাই) সকাল...